লাউ দিয়ে টাকিমাছ ঝোল রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই?আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমিও আল্লাহ রহমত ভালোই আছি। বরাবরের মত আজও আমি একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হল লাউ দিয়ে টাকি মাছ ঝোল। গ্রামের খাল- বিল, নদী ও পুকুরে সব জায়গায় টাকি মাছ অনেক পাওয়া যায়। টাকি মাছ খেতে আমার অনেক ভাল লাগে।লাউ দিয়ে রান্না করলে এর স্বাধ অনেক ভেড়ে যায়।আামাদের পরিবারের সবাই কমবেশি পছন্দ করে।যাইহোক বন্ধুরা আর কথা না বাড়িয়ে এখন চলে যাব মূলেপর্বে।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাএ কমিউনিটি [আমার বাংলা ব্লগ] সকল বন্ধুদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট।

PhotoEditorPro_1648269527245.jpg

উপকারণ সমূহ :

GridArt_20220325_175255628.jpg

উপকরণপরিমান
মাছ৮টি পিচ
লাউ১/৪
পিঁয়াজ কুচি৩ টি
মরিচের গুঁড়া২ চামচ
হলুদের গুঁড়া১ চামচ
ধনের গুঁড়া১ চামচ
জিরার গুঁড়া১/২ চামচ
আদাবাটা১ চামচ
রসুনবাটা১ চামচ
তেলপরিমানমত
লবনস্বাধমতো

প্রস্তুত প্রণালীঃ

আমি রান্নাটা যেভাবে করেছি তা ধাপেধাপে আপনাদের মাঝে শেয়ার করব

ধাপ-১

PhotoEditorPro_1648209349124.jpg
প্রথমে আমি মাছ ও তরকারি কেটে ভালো করে দুয়ে নিয়েছি।

ধাপ-২

PhotoEditorPro_1648209433350.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।তেল গরম হয়ে আসলে কেটে রাখা পিঁয়াজ কুচি দিয়ে দিলাম।

ধাপ-৩

PhotoEditorPro_1648209468645.jpg
পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে আদা রসুন ও সকল মসলা দিয়ে একটু কষিয়ে নেব।

ধাপ-৪

PhotoEditorPro_1648209565087.jpg
সকল মসলার সাথে একটু পানি দিয়ে কষিয়ে মাছগুলো দিয়ে দেব।

ধাপ-৫

PhotoEditorPro_1648209619610.jpg

মাছগুলো কষাণো হয়ে গেলে উঠিয়ে রেখে সেই মসলার ভিতর কেটে রাখা লাউগুলো দিয়ে দেব।

ধাপ:-৬

PhotoEditorPro_1648209510154.jpg
তরকারি দিয়ে বেশ কিছুক্ষন কষানোর পর কষিয়ে রাখা মাছগুলো দিয়ে একটু নেড়ে চেড়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দিব।

ধাপ:- ৭

PhotoEditorPro_1648288053904.jpg

সিদ্ধ হয়ে গেলে জিরার গুঁড়ার দিয়ে নামিয়ে নেব।এখন তৈরি হয়ে গেল মজার লাউ দিয়ে টাকি মাছের ঝোল রেসিপি। আশাকরি রেসিপিটি সবার ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তব্য করে জানাবেন।

আজ এখানে বিদায় নিলাম।আবার দেখা হবে অন্যকোন সময় অন্যকোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

আমার পরিচয়:

আমি পারুল।আমি একজন বাংলাদেশি। আমি ফরিদ পুরে বসবাস করি।আমি একজন বিবাহিত। আমার দুইটি মেয়ে আছে।আমি সব সময় নিজের মত চলতে পছন্দ করি।আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।আমার মাতৃভাষা বাংলা তাই আমি বাংলাই লিখতে গর্ববোধ করি।

Sort:  
 2 years ago 

টাকি মাছ দিয়ে রান্না করা লাউ সত্যিই খেতে অসাধারণ হয় । আমাদের যদি টাকি মাছ আর লাউ থাকে তাহলে বেশির ভাগই এভাবেই রান্না করা হয়।অনেক সুস্বাদু হয় খেতে ‌।বিশেষ করে টাকি মাছের তরকারি গুলো খুব ভালো লাগে। আর আপনি যেই সুন্দর পদ্ধতিতে এটি রান্না করেছেন তা অবশ্যই খেতে ভালো লাগবে ।অসাধারণ লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু সত্যিই লাউ দিয়ে টাকিমাছ রান্না অসাধারণ হয়েছে, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার লাউ দিয়ে টাকি মাছ রান্না রেসিপি খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে রেসিপি টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত। এত সুন্দর রেসিপি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

লাউ দিয়ে খুব সুন্দর ভাবে আপনি টাকি মাছের ঝোল রান্না করেছেন। লাউয়ের তরকারি আমার খুব ভালো লাগে বিশেষ করে শীতকালের তরকারি সত্যি অসাধারণ লাগছিল আমার কিন্তু গরমের সময় একটু কম ভালো লাগে তবুও আপনি দারুণভাবে লাউয়ের তরকারি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।এত সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের কাছে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এভাবে পাশে থাকবেন,মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

লাউ দিয়ে টাকিমাছ ঝোল আপনার বানানো এই রেসিপিটি খুব ভালো লেগেছে আমার কাছে। অসাধারন উপস্থাপনার সাথে পোস্ট টি করেছেন। তাই খুব ভালো লেগেছে। ধাপে ধাপে যত্ন করে রেসিপিটি বানিয়েছেন। সব দিক থেকেই বেস্ট ছিলো। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ভাইয়া মন্ত্যেবের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

লাউ দিয়ে টাকি মাছের ঝোল রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। এই ধরনের রেসিপি টা আমিও পছন্দ করি। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে লাউ দিয়ে টাকি মাছ রান্না করেছেন। দেখতে বেশ ভালই লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

লাউ যদি এভাবে দেশি মাছ দিয়ে রান্না করা হয়। সেটা খেতে অনেক সুস্বাদু হয়। আপনি টাকি মাছ দিয়ে লাউ রান্না করেছেন। এটা খেতে খুবই মজা হয়েছিল সেটা আমি বুঝতেই পারছি। আর এই লাউ রান্না করার পদ্ধতি খুবই সহজ ভাবে উপস্থাপনের চেষ্টা করেছেন ধন্যবাদ আপু.

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

লাউ দিয়ে টাকিমাছ ঝোল রেসিপি 😋 দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

লাউ দিয়ে খুব সুসাদু টাকি মাছের ঝোল করেছে অনক সুন্দর হতেছে বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন সব মিলিয়ে দারুন ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ

 2 years ago 

লাউ দিয়ে খুব সুন্দর করে টাকি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও টাকি মাছের ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। আপনার লাউ দিয়ে টাকি মাছের রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57645.95
ETH 2389.92
USDT 1.00
SBD 2.43