এলোমেলো ফটোগ্রাফি পোস্ট ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

এলোমেলো ফটোগ্রাফি পোস্ট

20230111_123958.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো এলোমেলো ফটোগ্রাফি। আসলে আমার ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। তাই তো সপ্তাহে একদিন হলেও চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। কয়েকদিন ধরে অনেক ব্যস্ত থাকায় ফটোগ্রাফি করা হয়ে উঠেনি, তাই আজ সময় পেলাম ফটোগ্রাফি করতে মিস করিনি। তবে আজ ফটোগ্রাফির পিছনে আমার মেয়ের অবদান অনেক রয়েছে। কারণ আমি ব্যস্ত থাকার জন্য ফটোগ্রাফি করতে চায়নি। কিন্তু আমার মেয়ে বলল আম্মু তুমি ফটোগ্রাফি গুলো করো। যাইহোক ফটোগ্রাফি গুলোর করার পরে আমার নিজের কাছেও অনেক ভালো লাগল। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

20230111_123717.jpg

এটিকে আমরা অনেকেই চিনি আবার চিনি ও না। এটি হচ্ছে ডায়ানথাস ফুল। এই ফুল গুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে। আমি এই ফুল সহ গাছ কিনে এনেছি। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। এখন গাছ ভর্তি ফুল ধরেছে যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে।

ফটোগ্রাফি -২

20230111_123814.jpg

এটি হচ্ছে লেটুসপাতা।আসলে লেটুস পাতা গাছ আমি প্রথম দেখলাম তাই একটা টপ সহ কিনে এনেছি। হাচ্চি কাশি, কফ ইত্যাদি দূর করে এই লেটুস পাতা। লেটুস পাতায় রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন এ ও সি। হাত পা ফুলার ক্ষেত্রে লেটস পাতা অনেক উপকারী।

ফটোগ্রাফি -৩

20230109_133635.jpg

এটি হলো অ্যালোভেরা গাছ। এই গাছটি আমি কিছু দিন আগে আমাদের বাগানে লাগিয়েছি।অ্যালোভেরা অনেক কাজে লাগে, বিশেষ করে চুলের অনেক উপকার করে।

ফটোগ্রাফি -৪

20230109_084501.jpg

এটি হচ্ছে কলিসিয়া গাছ। এই গাছটা অনেক দিন হলো আমাদের বাড়িতে ঝুলিয়ে রেখেছি। আগের থেকে অনেক পাতা গজিয়েছে।এই গাছের পাতার সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে।

ফটোগ্রাফি -৫

PhotoCollage_1673606667644.jpg

এটি হয়তো আমরা অনেকেই চিনি না, এটি হচ্ছে ক্যাপসিকাম মরিচ। এই মরিচ গুলো আমার জার ববার বাড়ি থেকে এনেছিল।একটা মরিচ থেকে অনেক গুলো চারা হয়েছে। এখন গাছে এখন অনেক মরিচ ধরেছে। আসলে মরিচ গুলো দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৬

20230111_124129.jpg

20230111_124124.jpg

এটা হচ্ছে একুরিয়াম। কয়েক দিন আগে আমার ছোট মেয়েকে নিয়ে গিয়েছিলাম বাজারে। সে যখন একুরিয়াম দেখলো সে কিনে আনবে। কিন্তু আগের একুরিয়াম ছিল তাই আর কিনা হলো না।তবে অনেক ক্ষণ দোকানে দাঁড়িয়ে দাঁড়িয়ে একুরিয়াম দেখছে আর ছবি তুলছিল।তারপর আমাকে বলল ছবি গুলো দিয়ে আমার বড় মেয়ে মিমিকে দেখাবে।মেয়ের সাথে আমি ও দেখেছিলাম, সত্যি অনেক ভালো লাগছিল।

ফটোগ্রাফি -৭

20230107_144523.jpg

এই প্রাণীটিকে আমরা সবাই চিনি, এটি হচ্ছে কুকুর। এই ছবিটি আমি আমার বাবার বাসা থেকে তুলেছি।এটি আমার এক চাচাতো ভাই পোষে।কয়েক দিন আগে কুকুরটির একটি বাচ্চা হয়েছে।কুকুরটিকে ডাকলে সারা দেয়, সব সময় ভাইয়ের কাছে থাকে। আসলে দেখতে অনেক ভালো লেগেছে তাই আমি ছবি তুলে নিয়েছি।আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনলিংক

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে।
আমি কোথাও ঘুরতে বের হলে ফটোগ্রাফি করতে পছন্দ করি।
যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ডায়ানথাস ফুল বিভিন্ন ধরনের রয়েছে। ডায়ানথাস ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। ক্যাপসিকাম মরিচ গুলো দেখে অনেক ভালো লাগলো। একুরিয়াম আমার কাছে সব সময়ই ভালো লাগে। আমার বাসায় ও একটা রয়েছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনাদের ভাল লাগলেই আমার কাছের স্বার্থকতা, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফটোগ্রাফি করার জন্য আপনার মেয়ে আপনাকে উৎসাহ দিয়েছে জেনে সত্যিই ভালো লাগলো। আসলে মেয়েরা মায়ের কাজগুলোতে উৎসাহ পায় এবং মাকে উৎসাহ দেয়। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। ফুলের ফটোগ্রাফি এবং অন্যান্য ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনাকে এবং আপনার মেয়েকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইল আপনাদের জন্য।

 2 years ago 

আসলে আপু দেখে এভাবে ফটোগ্রাফি করি। তাই ও বলেছে আম্মু ফটোগ্রাফি গুলো করে নাও। জি আপু মেয়েরা মাকে সাহায্য করে। ধন্যবাদ আপু ভালো লাগল মন্তব্য পেয়ে।

 2 years ago 

মন খারাপের সময় মেয়েকে নিয়ে সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপু! ডায়ানাথাস ফুল দেখেছিলাম কিন্তু এই ফুলের নাম যে ডায়ানথাস ফুল জানা ছিল না! লেটুসপতার ফটোগ্রাফি সুন্দর হয়েছে!

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আসলে এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে বেশি ভালো লাগে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখত, আসলেও ভালো লাগে, ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন এবং নিচে বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন, অনেক ভাল লাগলো। লেটুস পাতা গাছ কখনও আমার দেখার সুযোগ হয়নি,খুব ভাল লাগলো। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

আপু আমি ও লেটুসপাতা গুলো প্রথম দেখলাম, আপনার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার কিছু এলোমেলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। একুরিয়াম আমার কাছে সব সময় ভালো লাগে। ক্যাপসিকাম মরিচ গুলো দেখতে খুবই ভালো লাগছে। ইচ্ছে করছে এখান থেকে কয়টা নিয়ে আসি। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক আছে আপু সময় করে আসবেন কিছু দেওয়া যাবে, ঠিক বলেছেন একুরিয়াম গুলো সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বার্গারে লেটুস পাতা খাওয়া ছাড়া ওর গাছ কোনোদিন দেখিনি,আজই প্রথম দেখলাম অবশ্য।
দারুণ ছিল ছবিগুলো,শুভ কামনা রইলো ❤️🤍

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ফটোগ্রাফির মধ্যে আমার ক্যাসিকামপ গুলো আমার খুব বেশি ভালো লেগেছে। এটা দেখলে আমার কাঁচা খেতে ইচ্ছে করে। এখনো মেজে সব সুন্দর সুন্দর মাছগুলো রাখে মাছগুলো দেখতে কিন্তু বেশ ভালো লাগে। যখন কাচের ভিতরে মাছগুলো নড়ে বেড়ায় তখন দেখতে অনেক ভালো লাগে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফার মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া এটা সত্যি কাঁচা খেতে অনেক ভালো লাগে।আসলে মাছগুলো কাচের মধ্যে বেশি ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মন খারাপের সময় পছন্দের কাজ গুলো করতে বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে ক্যাপসিকাম গুলো দেখতে বেশি ভালো লাগছে।অনেক ধন্যবাদ আপু চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67