রঙিন কাগজ দিয়ে একটি লেডিবাগ তৈরি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

20220906_131636.jpg
বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো রঙিন কাগজ দিয়ে একটি লেডিবাগ তৈরি। বেশকিছু দিন পর আবার ফিরে আসলাম রঙিন কাগজের জিনিস নিয়ে। রঙিন কাগজের জিনিস তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে।তাই তো মাঝে মধ্যে আপনাদের মাঝে ফিরে আসি রঙিন কাগজ নিয়ে। রঙিন কাগজের জিনিস তৈরি করতে যদিও একটু সময় লাগে তারপর যখন সেটি কমপ্লিট হয়ে যায় দেখতে অনেক সুন্দর লাগে।আমি যখন কিছু রঙিন কাগজ দিয়ে তৈরি করতে যায় আমার বাচ্চারা ও সাথে সাথে করে।তবে প্রয়োজনীয় জিনিস পএ নিয়ে টানাটানি শুরু করে। যাইহোক আর কথা না বাড়িয়ে তাহলে চলুন দেখে আসি আমি কিভাবে রঙিন কাগজ দিয়ে লেডিবাগ তৈরি করেছি।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoCP9HG7dxuuSpAHhdKPZakTCiaNoG7bqABm7YYGzesJwoVQoNruxzyZcJK6MC9inK8aeCSU2fwNN5da2K...78KtKk7Rsfm4ZtRepHo6K2qeo4R3vMB93xAc8vcyfdZKr2tXNzdTCxivk3RzyymVbiyZQFrpdibmNASSW1zcsvfbH6jqLkbS36x8chG9DUoMYDZMXjQVxHQA8N.png

20220906_123239.jpg
১. রঙিন কাগজ
২.পেন্সিল
৩.কম্পাস
৪.কাচি
৫.আঠা

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg.jpeg

ধাপ-১

আমি প্রথমে দুই কালারের দুটি রঙিন কাগজ নিয়েছি।

ধাপ-২

20220906_124105.jpg20220906_123558.jpg

এখন কাগজ দুটি থেকে এভাবে কম্পাস দিয়ে বৃত্ত এঁকে
কেটে নেব।

ধাপ-৩

20220906_125828.jpg20220906_125825.jpg

এখন দুটি বৃত্তের মাঝ থেকে এভাবে ভাজ করে নিয়েছি।

ধাপ-৪

20220906_130102.jpg

এখন আরেকটি বৃত্তির উপর আঠা লাগিয়ে ভাজ করা বৃত্ত দুটি লাগিয়ে দেব।

ধাপ-৫

20220906_130540.jpg20220906_130304.jpg

এখন আরো কতোগুলো ছোট বৃত্ত কেটে আঠা দিয়ে এভাবে লাগিয়ে দেব।

ধাপ-৬

20220906_130707.jpg20220906_130553.jpg

এখন আরেকটি বৃত্তে আঠা লাগিয়ে চিএের মতো লাগিয়ে দেব।

ধাপ-৭

20220906_131147.jpg20220906_131004.jpg

এখন সাদা কাগজের ওপর পেন্সিল দিয়ে চোখ এঁকে লাগিয়ে দেব।

ধাপ- শেষ

20220906_131639.jpg20220906_131514.jpg

এখন লম্বা করে দুটি কাগজ কেটে লেডিবাগের সাথে লাগিয়ে দেব। ব্যাস এভাবেই হয়ে গেল লেডিবাগ তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। কেমন হয়েছে বন্ধুরা মন্তব্যের মধ্যে জানাবেন।

পোষ্টেরবিবরণ
শ্রেণিডাই
ডিভাইসLGK30
ফটোগ্রাফার@parul19
লোকেশনফরিদপুর

আজ এখানেই বিদায় নিচ্ছি । আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্হ্য থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png
আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ সবাইকে।

সবাইকে অনেক ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে লেডি বাগ তৈরি করেছেন। খুব ভালো হয়েছে কাজটি। ধন্যবাদ সুন্দর একটা আজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো হয়েছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজের বিভিন্ন জিনিস তৈরি করতে আমার কাছেও অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজের লেডিবাগ তৈরি করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু প্রশংসানীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে লেডিবাগ তৈরি অনেক সুন্দর হয়েছে। আমার মেয়েও আমি যখন কাজ করি তখন খুব দুষ্টামি করে। আপনার লেডিবাগের কালার কম্বিনেশন খুবই সুন্দর। প্রতিটি ধাপ খুব সহজভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া একদম সত্যি কথা বাচ্চাদের জ্বালায় তৈরি করা অনেক কষ্ট।ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে খুবই সুন্দর এটি লেডি বাগ পোকা প্রস্তুত করেছেন।। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে তবে ফটোগুলা ক্লিয়ার হলে আরো বেশি ভালো দেখাতো।। সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার মতো আমার কাছেও রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি করতে অনেক ভালো লাগে আপু। লেডিবাগ তৈরির প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

আপু আপনাদের অনুপ্রেরণা আমার কাজের উৎসাহ যোগায়। ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি লেডিবাগ তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। রঙিন কাগজ দিয়ে যেকোন কিছু তৈরি করলে দেখতে ভালো লাগে। লেডিবাগ তৈরির পদ্ধতি দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু এই পদ্ধতি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি আপু তেমন পারি না তবে আপনাদের কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে বেশ ভালো লাগে আমার কাছে। রঙিন কাগজ দিয়ে আমার ওয়ালমেট গুলো বেশি ভালো লাগে। আজকের টাও অনেক ভালো হয়েছে আপু । ধাপগুলো অনেক সুন্দর এবং সহজে দেখিয়েছেন যে কেউ চেষ্টা করলে বানিয়ে ফেলতে পারবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া যে কেউ তৈরি করলে বানিয়ে ফেলতে পারবে।আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি লেডি বাগ বানিয়েছেন আপনি। দেখতে খুবই চমৎকার লাগছে। তবে কাগজগুলো লাল এবং কালো হলে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগতো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু কাগজ গুলো লাল ও কালো হলে বেশি ভালো হতো। ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি লেডি ব্যাগ তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40