চিকেন ফ্রাই বানানোর রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও|| ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই?আশাকরি ভালোই আছেন। আলহামদুলিল্লাহ আমি ও আল্লাহ রহমতে ভালোই আছি।

সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট:

PhotoEditorPro_1656604832094.jpg

আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হলো চিকেন ফ্রাই বানানোর রেসিপি। আসলে চিকেন ফ্রাই বাচ্চাদের ফেভারেট একটি খাবার। চিকেন ফ্রাই হলে বাচ্চাদের আর কিছুই লাগে না।শুধু বাচ্চারা কেন আামাদের ও অনেক পছন্দ।ওরা পারলে সব সময় খাই কিন্তু সব সময়তো আর থাকে না।তবে মাঝমাঝে একটু করাই যায়।আজ সকালে ঘুম থেকে উঠে তারা বলল আম্মু আমাদের চিকেন ফ্রাই বানিয়ে দেবে। কি আর করা সাথেসাথে ফ্রিজ থেকে মাংসগুলো বের করে ভিজিয়ে নিয়েছি।আসলে নিজের হাতে বানানো তাই অনেক সুস্বাদু ও পুষ্টিকর।বাজারে তো কতোই পাওয়া, হয়তো সেগুলো দেখতে অনেক সুন্দর কিন্তু এগুলো তা থেকে পুষ্টকর। যাইহোক বন্ধুরা, তাহলে চলুন দেখে নেওয়া যাক আমি কিভাবে চিকেন ফ্রাই বানিয়েছি।:

রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ

PhotoEditorPro_1656604384864.jpg

উপকরনপরিমান
মুরগি১/২ কেজি
চালের গুঁড়া১ কাপ
আদাবাটা১ চামচ
রসুদবাটা১ চামচ
হলুদের গুঁড়া১ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
ধনের গুঁড়া১/২ চামচ
জিরার গুঁড়া১/২ চামচ
লেবু১ টি
লবনস্বাদমতো
তেলপরিমানতো

প্রস্তত প্রণালি :

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1656604433222.jpg

প্রথমে আমি মাংসগুলো কেটে ভালো করে ধুয়ে নিয়েছি।

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1656604480709.jpg

এখন মাংসগুলোকে কাঁচিয়ে আদাবাটা ও রসুনবাটা দিয়ে দিলাম।

🥣ধাপ-৩ 🥣

PhotoEditorPro_1656604527664.jpg

আদা ও রসুনবাটা দিয়ে একটু মাখিয়ে সকল মসলা ও লবন দিয়ে আবারো মাখিয়ে নিলাম।

🥣ধাপ-৪ 🥣

PhotoEditorPro_1656604586860.jpg

লেবুর রস দিয়ে মাখিয়ে নেব।

🥣ধাপ-৫ 🥣

PhotoEditorPro_1656604656094.jpg

এখন চালের গুঁড়া গুলো দিয়ে দিলাম।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1656604695780.jpg

চালের গুঁড়া দিয়ে মাখিয়ে নরমাল ফ্রিজে রেখে দেব এক ঘন্টার জন্য।

🥣ধাপ-৭🥣

20220630_181806.jpg

ফিরে এলাম এক ঘণ্টা পর, আবারো একটু মাখিয়ে নেব।

🥣ধাপ-৮🥣

20220630_182103.jpg

চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।

🥣ধাপ-৯🥣

PhotoEditorPro_1656604755602.jpg

তেল গরম হয়ে আসলে মাখিয়ে রাখা মাংসের কয়েকপিচ দিয়ে উল্টেপাল্টে ভেজে নেব।এভাবে আমি সব মাংস গুলো ভেজে নেব।

🥣শেষ ধাপ🥣

PhotoEditorPro_1656604832094.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল মজার চিকেন ফ্রাই।খেতে অনেক সুস্বাদু হয়েছে। আশাকরি আপনাদের কাছে ভালে লাগবে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। ততদিন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এটাই কামনা করছি।

🥣আমার পরিচয়ঃ 🥣

আমি পারুল । আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি ফরিদপুর বসবাস করি।আমার দুটি মেয়ে আছে।আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিয়ে নিজেকে ধন্যমনে করি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

খুবই মজাদার একটি চিকেন ফ্রাই রান্না রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন চিকেন ফ্রাই পছন্দ করেনা এরকম মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আপনার এই চিকেন ফ্রাই রেসিপি দেখে এই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। এত মজাদার একটি রেসিপি আমাদের সকলের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া সত্যিই অনেক সুস্বাদু হয়েছিল, আসলে চিকেন ফ্রাই পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুসকিল।ধন্যবাদ

 2 years ago 

বাহ আপু আপনি খুব সুন্দর ভাবে চিকেন ফ্রাই তৈরি করে দেখিয়েছেন। চিকেন ফ্রাই আমার খুবই প্রিয়। রেস্টুরেন্টে গেলে আমি বেশিরভাগ সময় চিকেন ফ্রাই খাই। বাসায় আপনি ঠিক রেস্টুরেন্টের মতই তৈরি করেছেন দেখি অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপু সত্যি বাসায় তৈরি করলে অনেক সুস্বাদু হয়।মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

চিকেন ফ্রাই আমার ও ভীষণ পছন্দের।তাই এমন বায়না আমিও আম্মুর কাছে করি।

 2 years ago 

আপু ঠিক বলেছেন বায়না শুধু আম্মুর কাছে ধরা যায়। আর আম্মু হাজার কষ্টের মধ্যে বায়না পূরণ করার চেষ্টা করে।ধন্যবাদ

 2 years ago 

চিকেন ফ্রাই খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। তবে এভাবে কখনো চালের গুড়া মিশিয়ে চিকেন ফ্রাই তৈরি করা হয়নি। তাই আপনার তৈরি চিকেন ফ্রাই দেখেই মনে হচ্ছে খেতেও খুবই স্বাদ হয়েছে। চাউলের গুড়া ব্যবহার করার কারণে চিকেন ফ্রাই খেতে মচমচে হবে। অত্যন্ত সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া সত্যিই চালের গুড়া দিয়েতে চিকেন ফ্রাই গুলো অনেক মচমচে ও স্বাদ হয়েছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

চিকেন ফ্রাই রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে চিকেন ফ্রাই রেসিপি তৈরি করেছেন। মাঝে মাঝে বাসায় যদি এভাবে চিকেন ফ্রাই রেসিপি তৈরি করা যায় তাহলে খেতে অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া ঠিক বলেছেন মাঝে মাঝে বাসায় এভাবে চিকেন ফ্রাই তৈরি করলে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিকেন ফ্রাই বানানোর রেসিপি চমৎকার হয়েছে শেয়ার করেছেন। দেখে খেতে ইচ্ছা করছে। আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন। আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া চিকেন ফ্রাই আপনার পছন্দ যেন অনেক ভাল লাগল। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু খুবই মজাদার ও সুস্বাদু রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। ঠিক বলেছেন আপু চিকেন ফ্রাই ছোট ও বড় সবার অনেক পছন্দের। আমার কাছে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর রেসিপি বানিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপু সত্যিই ছোট বড় সবারই অনেক পছন্দের খাবার আর অনেক মজা। ধন্যবাদ

 2 years ago 

বাচ্চারা আসলে এসব খাবার খুবই পছন্দ করে। তাদের কাছে এরকম চিকেন ফ্রাই খেতে অনেক ভালো লাগে। শুধু বাচ্চারা না বড়রাও অনেক পছন্দ করে। আপনার চিকেন ফ্রাই দেখে আমারই তো খেতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ আপনাকে এই মজার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া সত্যিই শুধু বাচ্চাদের নাম আমরা কিন্তু সবাই পছন্দ করি,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আহ জিভে জল আসা রেসিপি নিয়ে হাজির হয়েছেন আপু। এই চিকেন ফ্রাই খেতে আমার খুব ভালো লাগে। আমি মাঝে মাঝে বাসায় এভাবে তৈরি করি আবার বাহিরে গেলেও এই চিকেন ফ্রাই খাই। আপনি খুব সুন্দর ভাবে চিকেন ফ্রাই তৈরি করেছেন। ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু সুন্দর মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72