আলু দিয়ে মাগুরমাছের হালকা ঝোল রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫%বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম। কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই?আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও আল্লাহ রহমতে ভালোই আছি।প্রতিদিনের মত আজও আমি একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো আলু দিয়ে মাগুর মাছের হালকা ঝোল।মাগুরমাছে আছে অনেক ভিটামিনও পুষ্টি।মাগুরমাছ ঝোল কি ভুনা দুটো খুব উপকারি। মাগুর মাছ আমার অনেক প্রিয় একটি মাছ।মাগুরমাছ আমার পরিবারের সবার অনেক পছন্দের।মাগুর মাছ রক্তের বৃদ্ধি ঘটাতে সাহায্য করে।তাই মাগুরমাছ আামাদের জন্য অনেক উপকারি। যাইহোক বন্ধুরা আর কথা না বাড়িয়ে এখন চলে যাব মূলপর্বে।

PhotoEditorPro_1648464968994.jpg

উপকরণ সমূূহ:

GridArt_20220328_104239099.jpg

উপকরণপরিমান
মাগুরমাছ২ টি
আলু২টি
পিঁয়াজ কুচি২ টি
আদাবাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
পিঁয়াজ বাটা১ চামচ
হলুদের গুঁড়া১ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
ধনের গুঁড়া১ চামচ
জিরার গুঁড়া১/২ চামচ
লবনপরিমানমত
তেলপরিমানমত

প্রস্তুত প্রণালীঃ

আমি রান্নাটা যেভাবে সম্পন্ন করেছি তা আপনাদের মাঝে ধাপেধাপে উপস্হাপন করব:

ধাপ-১.

GridArt_20220328_164552611.jpg

প্রথমে আমি মাছ ও আলুগুলো ভালো করে কেটে দুয়ে নিয়েছি।

ধাপ-২.

PhotoEditorPro_1648484789050.jpg

এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে কেটে রাখা আলুগুলো দিয়ে দিলাম।

ধাপ-৩

PhotoEditorPro_1648484832106.jpg
আলুগুলো ভেজে উঠিয়ে রেখে সেই তেলে পিঁয়াজ কুচি দিয়ে দিলাম।

ধাপ-৪

PhotoEditorPro_1648484855692.jpg

পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে আদাবাটা রসুনবাটা, পিঁয়াজ বাটা দিয়ে নেড়েচেড়ে সকল মসলা দিয়ে কষিয়ে নিলাম।

ধাপ-৫.

PhotoEditorPro_1648465662790.jpg
সকল মসলা কষাণো হয়ে গেলে একটু পানি দিয়ে দুয়ে রাখা মাছ গুলো দিয়ে দেব।

ধাপ-৬.

PhotoEditorPro_1648465521224.jpg
মাছগুলো দিয়ে কিছুক্ষণ কষিয়ে ভেজে রাখা আলু গুলো দিয়ে দিব আলোগুলো দিয়ে নেড়ে চেড়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দিব।

ধাপ-৭.

GridArt_20220328_165111036.jpg
পানি ফুটে আসলে জিরার গুঁড়া দিয়ে নামিয়ে নেব।আমার রান্না এখন পরিবেশন করব।আশাকরি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে।

আজ এখানে বিদায় নিলাম।আবার দেখা হবে আগামিতে অন্যকোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, আল্লাহ হাফেজ।

আমার পরিচয়:

আমি পারুল। আমার ইউজার নেম @parul19।আমার মাতৃভাষা বাংলা।বাংলা আমার জন্মভূমি। আমি একজন বিবাহিতা। আমার দুটি মেয়ে আছে।আমার বংলা ব্লগ এ যেহেতু বাংলাই মনের ভাব প্রকাশ করা যায়।তাই আমি বাংলাই লিখতে গর্ববোধ করি।এই অপরুপ বাংলার মাঝে আমি নিজেকে হারিয়ে ফেলতে গর্বিত মনে করি।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের।

Sort:  
 2 years ago 

আমি এই মাছের রেসিপি কখনো খাইনি কারন আমার কাছে মাগুর মাছ তেমন একটা পছন্দ না। কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে। আলু দিয়ে রান্না করাতে মনে হয় এর স্বাদ আরও বেড়ে গিয়েছে। এত সুস্বাদু রেসিপি ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আসলে অসাধারণ হয়েছে, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মাগুর মাছ আমার খুব প্রিয়। আপনি খুব চমৎকারভাবে মাগুর মাছ রান্না করেছেন। দেখে খুবই ভালো লাগলো। রান্নার প্রক্রিয়া সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। এতো সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে মাগুর মাছের হালকা ঝোল রেসিপি তৈরি করেছেন। যেটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল বুঝি ।অনেক দিন যাবত মাগুর মাছের এই ধরনের রেসিপি খাওয়া হয়না ।ভালো লাগলো আপনার রেসিপি তৈরি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রাকৃতিক ভাবে বেড়ে ওঠা মাগুর মাছ ভুনা খেতে খুবই সুস্বাদু লাগে এবং পুষ্টিগুণে ভরপুর।

আপনি খুব লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

বেশ মজার রেসিপি মনে হচ্ছে। যদিও এই জাতীয় মাছ আমি খায় না বললেই চলে।তবে আপনার তৈরি করা মাগুর মাছের হালকা ঝোল খেতে মনে হচ্ছে দারুন হয়েছে।কালারটাও বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মাগুর মাছ আমি খাইনা। আর তাই কখনো আমার বাসাতেও এই রেসিপি তৈরি করা হয় না। কিন্তু আপনার তৈরি আলু দিয়ে মাগুর মাছের হালকা ঝোল রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু ও মজাদার হয়েছে। আপনার রন্ধনপ্রণালীও আমার কাছে বেশ ভালো লেগেছে। সবকিছু মিলিয়ে আপনার পোস্টটি অত্যন্ত চমৎকার হয়েছে। এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রেসিপি। আলু দিয়ে মাগুর মাছ এর হালকা ঝোল রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার রেসিপি দেখে তো আমার জিভে জল চলে এসেছে। খুবই লোভ লাগিয়ে দিলেন আপনার এই রেসিপিটি দেখিয়ে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এটি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😋😋

 2 years ago 

আপু লোভ লাগাটা স্বাভাবিক আপনাকে ধন্যবাদ

 2 years ago 

মাগুর মাছ আমি তেমন একটা খাই না। তবে আপনার রেসিপি দেখে কেন জানি মনে হচ্ছে এখন মাগুর মাছের ঝোল পেলে খাইতাম। আপনার রেসিপি অনেক আকর্ষনীয় ছিলো আপু।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাগুরমাছ অনেকদিন খায় না আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

মন্তেব্যের আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে মাগুরমাছের হালকা ঝোল আপনার এই রেসিপিটি খুব ভালো লেগেছে আমার কাছে। আপনার উপস্থাপনা যথেষ্ট ভালো ছিলো। তাই খুব ভালো লেগেছে। ধাপে ধাপে খুবই সুন্দর করে রেসিপিটি বানিয়েছেন। সব দিক থেকেই বেস্ট ছিলো। শুভেচ্ছা রইলো

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42