সবজি দিয়ে শোলমাছের ঝোল রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন?আশা করি ভালই আছেন। আমিও ভাল আছি।আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি সবজি দিয়ে শোল মাছের ঝোল রেসিপি নিয়ে । শোল মাছ আমার অনেক প্রিয়। বন্ধুরা চলুন দেখা যাক কিভাবে শোল মাছের ঝোল তৈরি করেছি।
20220205_121902_HDR.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ :- আমি যে সকল উপকরণ নিয়েছি তা দেওয়া হলঃ

20220205_090735.jpg

20220205_090133_HDR.jpg

১/প্রথমে আমি কয়েক টুকরা মাছ নিয়ে নিলাম।
২/কিছু পিঁয়াজ কু্ঁচি করে নিয়েছি।
৩/এক চামচ আদা
৪/এক চামচ রসুন নিয়েছি।
৫/হলুদের গুড়া, মরিচের গুড়া,ধোনের গোড়া ও জিরার গুড়া নিয়ে নিলাম।
৬/আলু ও ফুল কফি কেটে দিলাম।
৭/লবণ স্বাদমতো

প্রস্তুত প্রণালীঃ শোলমাছের ঝোল যেভাবে আমি তৈরি করেছি তা আমি ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপনা করব :

20220205_090133_HDR.jpg

ধাপ:১/প্রথমে আমি মাছ গুগো কেটে ভালো করে ধুয়ে নিয়েছি।
20220205_090932_HDR.jpg
ধাপ:২/ এখন রান্নার জন্য চুলাই একটি কড়াই বসিয়ে পরিমাণ মত তেল দিয়ে দিলাম।

20220205_091033_HDR.jpg

ধাপ:৩/তেল গরম হয়ে যাওয়ার পর পিঁয়াজ কুঁচি দিয়ে দিলাম।
20220205_091621_HDR.jpg
ধাপ:৪/পিঁয়াজ বাদামি রঙের হয়ে যাওয়ার পর আদা রসুন দিয়ে দিলাম।
20220205_091813_HDR.jpg

ধাপ:৫/আদা রসুন দিয়ে একটু কষিয়ে সকল মসলা দিয়ে দিলাম।

20220205_091944_HDR.jpg
ধাপ:৬/ সকল মসলা কষিয়ে এখন তার ভিতর মাছ গুলো দিয়ে দিলাম।
20220205_092534_HDR.jpg

ধাপ:৭/মাছ গুলো বেশ কিছুক্ষণ কষিয়ে নিলাম।
20220205_092859.jpg

ধাপ:৮/এখন একটি বাটিতে তুলে রেখে দিলাম।
20220205_092649_HDR.jpg

ধাপ:৯/মাছ গুলো তুলে নেওয়ার পর সেই মসলার ভিতর কেটে রাখা সবজি গুলো দিয়ে দিলাম।
20220205_093445.jpg
ধাপ:১০/সবজি গুলো কিছুক্ষণ কষিয়ে ঝোলের জন্য পানি দিয়ে দিলাম।
20220205_094415.jpg

ধাপ:১১/ঝোল ফুটে উঠার পর আগে থেকে কষিয়ে রাখা মাছ গুলো দিয়ে দিলাম।

20220205_121910_HDR.jpg
এখন তৈরী হয়ে গেল শোল মাছের ঝোল রেসিপি। আশা করি সবার কাছে অনেক ভালো লাগবে।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে নতুন সময় নতুন কোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
 3 years ago 

শোল মাছ আমার শিদোল দিয়ে খাইতে আমার খুব ভালো লাগে। ভাইয়া আপনি শোল মাছে ঝোল তৈরি করেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

শোল মাছ আমার খুবই প্রিয়। বিশেষ করে শীতকালে সবজি দিয়ে রান্না করলে এর স্বাদ অন্য রকম মজা লাগে।আপনি খুব চমৎকার ভাবে শোলমাছ রান্না রেসিপি টি শেয়ার করেছেন।আমার খুব ভালো লেগেছে রন্ধন প্রণালী দেখে।

 3 years ago 

আপু সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার রেসিপিটি দেখে লোভনীয় মনে হইতেছে । অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছিল । রেসিপি তৈরি করার সাথে সাথে দাগ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন
এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া এভাবেই পাশে থাকবেন আর সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

আপনার শোল মাছের রেসিপি দেখে খুবই ভালো লাগলো। আমি কিন্তু শোল মাছ খাই না। কিন্তু আমার ফ্যামিলিতে সবার অনেক পছন্দ করো। আপনার প্রত্যেকটা ছবি খুবই ক্লিয়ার। কিন্তু আপু মূল ছবিটা আরো একটু ক্লিয়ার করে উঠালে দেখতে অসাধারণ লাগবে। কিছু মনে করবেন না। আপনার রেসিপিটি কিন্তু আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

শোল মাছ আমার খুব ই ফেভারিট মাঝেমধ্যেই বাড়িতে রান্না করে খাওয়া হয় তবে শোল মাছ ভুনা করে খেতে বেশি ভালো লাগে আমার কাছে আপনি খুবই মজাদার করে রেসিপিটি প্রস্তুত করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার জন্য।

আপনার রেসিপিটি দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ফুলকপি দিয়ে শোল মাছ রান্না সত্যিই অনেক মজার। উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো। শুভকামনা আপনার জন্য

 3 years ago 

ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago (edited)

আপনি দ্রুত মার্কডাউনের কিছু ব্যবহার শিখে ফেলুন। তাহলে এই পোস্টগুলো দেখতে আরো সুন্দর লাগবে। ট্যাগে আমার বাংলা ব্লগ তিন ভাগে লিখেছেন কেন? একসাথে লিখতে হবে।

 3 years ago 

ঠিক আছে শিখে নিব,আপনাকে ধন্যবাদ ।

 3 years ago 

সবজি দিয়ে শোল মাছের ঝোল রেসিপি টা দেখে আমার খেতে ইচ্ছে করছে। আমি বাসায় এটা তৈরি করবো।আপনাকে অসংখ্য ধন্যবাদ এটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে আপনার শোল মাছের ঝোল রেসিপি টি। দেখে জিভে জল চলে এলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

শোল মাছ আমার শিদোল দিয়ে খাইতে আমার খুব ভালো লাগে।বিশেষ করে শীতকালে সবজি দিয়ে রান্না করলে এর স্বাদ অন্য রকম মজা লাগে।ধন্যবাদ আপনাকে এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62601.60
ETH 2452.46
USDT 1.00
SBD 2.64