সুস্বাদু বেগুন ভাজি রেসিপি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের পোস্টঃ

PhotoCollage_1673792060135.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো সুস্বাদু বেগুন ভাজি রেসিপি। এই বেগুন ভাজি আমার অনেক পছন্দের। আমাদের বাড়ির সবাই অনেক পছন্দ করে, এই বেগুন ভাজি।মানুষ বলে বেগুনে নেই কোন গুণ তার নাম বেগুন। আসলে এটা ঠিক নয়, বেগুন অনেক উপকারী সবজি। শুধু এলার্জিতে একটু সমস্যা হয় আরকি।তাছাড়া আর সব ক্ষেত্রে বেগুন অনেক উপকারী । তাই গতকাল রাতে খিচুড়ি রান্না করেছিলাম। খিচুড়ি খাওয়ার জন্য বেগুন ভাজি করেছি।আসলে গরম গরম খিচুড়ির সাথে এমন বেগুন ভাজি হলে আর কিছু লাগে না। এ ধরনের বেগুন ভাজি শুধু খিচুড়ি কেনো গরম ভাতের সাথে ও অনেক ভালো লাগে।তো চলুূন শুরু করি আজকের পোস্টঃ

3t3LuWANu5pn7FtYJMPbPEgHNxPHQMRXq2zSesHjKc8PVm3fYuNTnh72dvgfZgaH4M6JzjzAnJKhvULVa58jKwV3QbiqLp8JLoJwBb6Fi3QcVJH8UED62JS9zQKNAE...azYMu9H4nhuFyYDLD8BKHjSyTAAjfzkfZqvHedPjQMknPjqvD64y3MzDdT6V87RFCkBRL9m9cACZFu2oEnPJUgwWfRZhwN5c44oGmec3oDgAU8suNCMpkw5NN.jpeg

PhotoCollage_1673868433408.jpg

উপকরণপরিমাণ
বেগুনদুইটি
হলুদ গুঁড়ো১/২ চামচ
মরিচের গুঁড়োসামান্য
লবনস্বাদমতো
তেলপরিমাণ মতো
পিঁয়াজ কুঁচিএক কাপ
কাঁচা মরিচ ফালিকয়েকটি

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1673792237071.jpg
প্রথমে আমি দুটি বেগুন নিয়েছি। তারপর বেগুন দুটিকে ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিয়েছি।এখন এভাবে করে কেটে নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1673792292338.jpg

এখন বেগুন গুলোর ভিতর হলুদ, লবন ও সামান্য মরিচের গুঁড়ো দিয়ে মাখিয়ে নিলাম।এভাবে কিছু ক্ষণ রেখে দেব।

ধাপ-৩

20230115_110519.jpg20230115_110549.jpg

এখন চুলাই একটি কড়াই বসিয়ে দিলাম। কড়াই গরম হয়ে আসলে তেল দিয়ে দেব।

ধাপ-৪

20230115_110716.jpg20230115_111734.jpg

তেল গরম হয়ে আসলে মাখিয়ে রাখা বেগুন গুলো দিয়ে দেব। বেগুন গুলো দিয়ে দুপাশ ভেজে নেব। এভাবে হয়ে আসলে বেগুন গুলো নামিয়ে নেব।

ধাপ-৫

20230115_111904.jpg20230115_111928.jpg

বেগুন গুলো উঠিয়ে নিয়ে এখন আর একটু তেল দিয়ে দেব।তারপর কেটে ধুয়ে রাখা কাঁচামরিচ ফালি ও পিঁয়াজ কুঁচি দিয়ে দেব।

ধাপ শেষ

20230115_112703.jpg20230115_112850.jpg

এখন বেগুন গুলোর ওপর ভেজে রাখা পিঁয়াজ গুলো দিয়ে দেব। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার সুস্বাদু বেগুন ভাজি রেসিপি।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য ।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু বেগুনে একটু এলার্জির সমস্যা হয়। এইজন্য অনেকে পছন্দ করলেও খেতে পারে না। আমার কিন্তু বেগুন ভাজি ভীষণ ভালো লাগে। বিশেষ করে গরম ভাতের সাথে খেতে সব থেকে বেশি ভালো লাগবে। আপনার রেসিপি টা দেখেই খেতে ইচ্ছে করছে। আমার কাছে আবার বেগুন ভর্তা করে খেতেও ভীষণ ভালো লাগে। আপনি বেগুন ভাজার সাথে পেঁয়াজ ভেরেস্তা দিয়েছেন বলে বেশি সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

জি আপু ভাজির সাথে পিঁয়াজ ভেরেস্তা দিলে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বেগুন ভাজি রেসিপি যেটা আমার খুবই পছন্দের। গরম গরম বেগুন ভাজি রেসিপিতে দারুণ লাগে ।আপনার রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বেগুন ভাজি আমার এতটাই পছন্দ যে দেখলেই খেতে ইচ্ছা করে। বেগুন ভাজি গরম ভাতের সাথে খেতে খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখে তো লোভ লাগছে।আপনাকে অনেক ধন্যবাদ আপু চমৎকার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেগুন ভাজা আর বেগুন ভর্তা খুব ভাল লাগে। গরম গরম ভাতের সাথে গরম বেগুন ভাজা খেতে দারুন লাগে। মজার রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু। অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপনাকে।

 2 years ago 

প্রশংসানীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

বেগুন খেলে এলার্জি সমস্যা হয় এটা ঠিক কিন্তু সবার ক্ষেত্রে কিন্তু তেমনটা হয় না। আসলে এলার্জির ধরন অনুযায়ী একেকজনের একেক সবজিতে এলার্জি। বেগুন খেলে আমার খুব একটা সমস্যা হয় না। এরকম বেগুন ভাজা খিচুড়ি দিয়ে খেতে সত্যি অনেক ভালো লাগে। আপনি এত সুন্দর ভাবে বেগুন ভাজা রেসিপি তৈরি করেছেন এবং উপস্থাপন করেছেন দেখেই তো খেতে ইচ্ছে করছে আপু। বেগুন ভাজা গুলো দেখতে খুবই লোভনীয় লাগছে।

 2 years ago 

সত্যি আপু বেগুন ভাজা গুলো দেখতে লোভনীয় আর খেতেও অনেক স্বাদ হয়েছিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

একদিন পর পর সকালের মিলে থাকবে বেগুন ভাজি আর ডাল।তাই একটু অরুচিই এসে গেছে এগুলোর উপর।
সুন্দরভাবে উপস্থাপন করেছেন রেসিপিটি।শুভেচ্ছা জানাই।

 2 years ago 

তবে ভাইয়া প্রায় দিন খেলে আর তেমন মজা লাগে না।

 2 years ago 

বেগুন ভাজি আমারও খুবই পছন্দের খেতে আমার কাছে খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে বা খিচুড়ির সাথে খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপিটি দেখে এখন ভাজি খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এমন সুন্দর ভাজি দেখলে খেতে একটু মন চায় আপু,ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু বেগুন ভাজি আমার খুব প্রিয় একটি ভাজি।আজকে সকালেও গরম ভাতে বেগুন ভাজি খেলাম খুবই ভালো লাগে। তবে বেগুন ভর্তায় বলেন আর ভাজি বলেন গরম ভাতে সবচেয়ে বেশি ভালো লাগে খেতে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে বেগুন ভাজি করার প্রসেসিংটা আমাদেরকে দেখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ভাজি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে বেগুন ভাজি ও ভর্তা ভালো লাগে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমিও আজকে দুপুরে গরম গরম ভাতের সাথে বেগুন ভাজি খেয়েছি। সব ভাজির মধ্যে বেগুন ভাজি আর আলু ভাজি আমার বেশি পছন্দের খাবার। গরম ভাতের সাথে বেগুন ভর্তা খারাপ লাগেনা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি বেগুন ভাজি পছন্দ করেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেগুনের যেকোনো তরকারি খেতে আমার কাছে সব সময় অনেক ভালো লাগে আপু তবে এলার্জির কারণে বেশি খেতে পারি না। আপনার বেগুন ভাজা রেসিপি দেখে আমার গরম ভাতের সাথে খেতে ইচ্ছে করছে। বেগুন ভাজার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62639.70
ETH 2439.41
USDT 1.00
SBD 2.64