কৈ মাছ ভাজা রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারিabb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আাছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই?আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।রেসিপিটা হলো কৈ মাছ ভাজা রেসিপি। কৈ মাছ অনেক প্রিয় একটি মাছ।কৈ মাছ খেতে অনেক সুস্বাদু, শরীরের জন্য অনেক উপকারী । কৈ মাছের রয়েছে অনেক পুষ্টি।কৈ মাছ শরীরের রক্ত পূর্ণতা করতে সাহায্য করে । কৈ মাছ যেভাবে রান্না করি না কেন অনেক ভালো লাগে।আমি কৈ মাছ অনেক ভাবে রান্না করি।তবে কখন ভাজা হয়নি।আজ ভাবলাম একটু ভেজে খাই।তাই আর কি ভাজা।তবে যাইহোক কৈ মাছ ভাজা কিন্তুু অসম্ভব মজা হয়েছিল। দুপুরে যখন খেলাম মনে হয়েছিল আরও ভাজলে ভাল হতো।আর ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি।তাই চলে এলাম শেয়ার করার জন্য।তাহলে চলুন বন্ধুরা দেখা যাক আমি কিভাবে কৈ মাছ ভেজেছি।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাএ কমিউনিটি (আমার বাংলা ব্লগ) সকল ভাই ও বোনেদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

PhotoEditorPro_1652114600145.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ :

PhotoEditorPro_1652117189686.jpg

উপকরণপরিমান
কৈ মাছ৪ পিচ
পিঁয়াজ কুচি৪টি
হলুূদ১/২ চামচ
মরিচের গুড়ো১/২ চামচ
লবনস্বাধমতো
তেলপরিমানমত
কাঁচা মরিচ৩ টি

প্রস্তত প্রণালি :

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1652084488122.jpg

প্রথমে আমি মাছ গুলো ভালো করে দুয়ে ও মাঝ খানে একটু কেটে নিয়েছি।

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1652084523436.jpg

এখন হলুদ, লবন ও একটু মরিচের গুড়ো দিয়ে মাখিয়ে নিয়েছি।

🥣ধাপ-৩🥣

PhotoEditorPro_1652084580788.jpg

এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।তেল গরম হয়ে আসলে মাখিয়ে রাখা মাছগুলো দিয়ে দিলাম।

🥣ধাপ-৪ 🥣

20220509_121918.jpg

মাছগুলো একপিট হয়ে গেলে উল্টাইয়া দিলাম আরেক পিট হয়ার জন্য।এভাবে ভেজে তুলে নিয়েছি।

🥣ধাপ-৫ 🥣

PhotoEditorPro_1652084687207.jpg

সেই তেলের ভিতর কেটে রাখা মরিচ ও পিঁয়াজ দিয়ে দিলাম।বেশ কিছুক্ষণ ভেজে নিলাম।

🥣ধাপ-৬ 🥣

PhotoEditorPro_1652084726073.jpg

এখন ভাজা মাছের ওপর পিঁয়াজ ভাজা দিয়ে দেব। ব্যাস এভাবে হয়ে গেল আমার কৈ মাছ ভাজা।ভাজিটি অনেক সুস্বাদু হয়েছে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে অন্যকোন সময় অন্যকোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্হ্য থাকবেন, আল্লাহ হাফেজ।

আমার পরিচয়ঃ

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি ফরিদ পুরে বসবাস করি।আমি একজন বিবাহিত। আমার দুটি মেয়ে আছে।আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রেসিপি দেখেই তো লোভ লেগে যাচ্ছে আপু।কি একটা রেসিপি করেছেন ওয়াও।ভাজা মাছ আমার খুবই পছন্দের সেটা আবার যদি কৈ মাছ হয় আর তো কথাই নেই দারুন হয়েছে

 2 years ago 

ভাইয়া সুন্দর মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি কৈ মাছ ভাজা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। কৈ মাছ আমার খুবই ভালো লাগে। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর একটা মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

কৈ মাছ ভাজা রেসিপি থেকে অনেক সুস্বাদু হচ্ছে। কৈ মাছ আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দর ভাবে ভাজি রেসিপি করেছেন। গরম ভাতের সাথে খেতে খুবই মজাদার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া গরম ভাতের সাথে কৈ মাছ ভাজি খেতে অসাধারণ লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু কই মাছ আমার খুব প্রিয় একটি মাছ। আমার কাছে খুবই ভালো লাগে কৈ মাছ। কৈ মাছ কড়া করে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে ভাজি করলে খেতে খুবই ভালো লাগে। আপনার কই মাছের রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ কই মাছের এ মজাদার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হাঃ হাঃ হাঃ আপু খেতে তো ইচ্ছে করবে ঝটপট তৈরি করে ফেলুন ধন্যবাদ।

 2 years ago 

কই মাছ ভাজা তেমন একটা খাইনা আমি। কারণ কই মাছ এ অনেক কাঁটা থাকে। তবে কই মাছের ঝোল কিন্তু অনেক স্বাদের হয়। ভাজিও ভালোই লাগে। তবে অই যে কাঁটার ভয়। তাই খাইনা।

 2 years ago 

ভাইয়া ভাজলে কাটা থাকে না আপনাকে ধন্যবাদ

 2 years ago 

না না আপু। ভাজলেও কাঁটা থাকে। আমাকে এমন বলে অনেক মাছ খাওয়াইছে আমার আব্বু আম্মু। আর প্রতিবারই কাঁটা বিঁধে গেছে আমার গলায়। তাই ভয় লাগে আমার।

 2 years ago 

তাই ভাইয়া তা হলে আমার মেয়ের মতে মাছ খাওয়া বাদ দিন ধন্যবাদ

 2 years ago 

বেশি করে পেঁয়াজ দিয়ে কৈ মাছ ভাজি করলে খেতে খুবই সুস্বাদু লাগে। বিশেষ করে গরম ভাতের সঙ্গে খেতে বেশি ভালো লাগে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া গরম ভাতের সাথে ভাজা মাছ খেতে মজা আলাদা ধন্যবাদ

 2 years ago 

দারুন রেসিপি নিয়ে হাজির হয়েছেন কৈ মাছ খেতে অনেক সুস্বাদু হয়। আপনি খুব সুন্দর করে কই মাছের ভাজি রেসিপি তৈরি করেছেন। যেটা দেখে খাওয়ার লোভ জাগলো এত সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আপনাকে ধন্যবাদ

 2 years ago 

কৈ মাছ ভাজি খেতে বেশি ভালো লাগে। আপনার কৈ মাছ ভাজি রেসিপি দেখে খুব লোভ লাগছে দেখে বোঝা যাচ্ছে এটা অনেক মজাদার হয়েছিল। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া ঝটপট তৈরি করে খেয়ে ফেললাম আপনাকে ধন্যবাদ

 2 years ago 

কৈ মাছের রয়েছে অনেক পুষ্টি।কৈ মাছ শরীরের রক্ত পূর্ণতা করতে সাহায্য করে ।

আপনি একদম ঠিক বলেছেন আপু কৈ মাছের রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি যা আমাদের শরীরের রক্ত শূন্যতা রক্ষা করতে সাহায্য করে। দেশীয় কৈ মাছে এই ধরনের পুষ্টিগুণ বেশি থাকে।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে কৈ মাছ ভাজি করার পদ্ধতি শেয়ার করেছেন আপু। কৈ মাছ ভাজি করার পদ্ধতি গুলো আপনি খুবই সুন্দর ভাবে থাকে তবে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

ভাইয়া কৈ মাছে আসলে অনেক পুষ্টি রয়েছে যা আামাদের জন্য অনেক প্রয়োজন, আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কই মাছ খেতে আমি তেমন পছন্দ করি না। কিন্তু মাঝে মাঝে কৈ মাছ ভাজি খেতে ভালোই লাগে। আজকে আপনি খুবই সুন্দর ভাবে কৈ মাছ ভাজি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে আসলেই অনেক সুস্বাদু। আপনাকে অসংখ্য ধন্যবাদ কই মাছ ভাজি করে আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া মাছ ভাজি আসলে অনেক সুস্বাদু আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63042.32
ETH 2458.99
USDT 1.00
SBD 2.65