তেলাপিয়া মাছ ভাজার রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
হ্যালো বন্ধুরা

কেমন আছেন বন্ধুরা সবাই? আাশাকরি ভালোই আছেন। আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।

PhotoEditorPro_1652972131996.jpg

প্রতিদিনের ন্যায় আজ ও আমি আপনাদের মাঝে হাজির হলাম একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হলো সুস্বাদু তেলাপিয়া মাছ ভাজার রেসিপি। আসলে তেলাপিয়া মাছ অনেক সুস্বাদু একটি মাছ। তেলাপিয়া মাছ ভেজে খাওয়ার জন্য পারফেক্ট। আমরা অন্য যেকোন মাছ ভাজি না কেনো তেলা পিয়া মাছের স্বাধ অতুলনীয়। যানি না আপনারা কেমন পছন্দ করেন।আমার কাছে তো সেই লাগে।আমি না আামাদের পরিবারের সবার কাছে অনেক মজা লাগে।আর যদির তেলাপিয়া মাছ নদীর হয় তাহলে স্বাধ দিগুণ বেড়ে যায়।যাইহোক বন্ধুরা তাহলে চলুন শুরু করা যাক কিভাবে তেলাপিয়া মাছ ভাজি করছি।

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

PhotoEditorPro_1652954074933.jpg

উপকরণপরিমান
তেলাপিয়া মাছ৫ টি
পিঁয়াজ কুচি১ কাপ
কাঁচা মরিচকয়েকটি
হলুদ১/২ চামচ
মরিচের গুঁড়োসামাণ্য
লবনস্বাধমতো
তেলপরিমানতো

🥣প্রস্তত প্রণালি 🥣

🥣 ধাপ-১ 🥣

PhotoEditorPro_1652954137698.jpg

প্রথমে আমি মাছগুলো কেটে ভালো করে ধুয়ে মাঝখানে একটু কেটে নিয়েছি।যাতে লবন জ্বাল ভিতরে যাই।

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1652954182797.jpg

এখন লবন,হলুূদ ও মরিচের গুঁড়ো দিয়ে মাখিয়ে কিছু সময় রেখে দেব।

🥣ধাপ-৩ 🥣

PhotoEditorPro_1652954244473.jpg

কিছু সময় মাখিয়ে রাখার পর এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।

🥣ধাপ-৪ 🥣

PhotoEditorPro_1652954278282.jpg

তেল গরম হয়ে আসলে মাখিয়ে রাখা মাছ গুলো দিয়ে দিলাম।

🥣ধাপ-৫🥣

PhotoEditorPro_1652954310525.jpg

মাছ গুলে একপাশ ভাজা হলে আরেক পাশ ভেজে নিলাম।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1652954339389.jpg

ভাজা মাছগুলো তুলে নিলাম।

🥣ধাপ-৭🥣

PhotoEditorPro_1652954381416.jpg

মাছ তুলে নেওয়ার পর সেই তেলে কেটে রাখা পিঁয়াজ কুচি দিয়ে দিলাম।

🥣ধাপ-৮🥣

PhotoEditorPro_1652954418050.jpg

পিঁয়াজ কুচি দিয়ে একটু নেড়ে কেটে রাখা মরিচ ও একটু লবন দিয়ে দিলাম।পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে তেল ঝরিয়ে তুলে নেব।

🥣শেষ ধাপ🥣

PhotoEditorPro_1652954472817.jpg

ব্যাস এভাবে তৈরি হয়ে গেল আমার তেলাপিয়া মাছ ভাজা।আশাকরি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তব্যের মাধ্যমে জানাবেন।

আজ এ পর্যন্তই। আবার দেখা হবে অন্য সময় নতুন কোন লেখা নেই। সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

🥣আমার পরিচয়ঃ 🥣

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি। আমি বাংলায় লিখতে ও পড়তে ভালোবাসি।
আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই সুযোগ করে দেওয়ার জন্য।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

অনেক মজাদার রেসিপি শেয়ার করেছেন বিশেষ করে তেলাপিয়া মাছ ভাজি আর গরম ভাত একসাথে খেতে বেশ মজা লাগে।
দেখে লোভ লেগে গেলো আর এমন লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আসলে গরম ভাতের সাথে খেলে বেশি মজা লাগে ধন্যবাদ।

 2 years ago 

তেলাপিয়া মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। তেলাপিয়া মাছ ভাজা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি পেঁয়াজ বেরেস্তা করে খুবই লোভনীয় স্বাদের তেলাপিয়া মাছ ভেঁজেছেন। তেলাপিয়া মাছ ভাজার রেসিপি দেখেই জিভে পানি চলে আসছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক মজাদার এবং অনেক সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আফসার রেসিপি দেখার সাথে সাথে আমার জিভে জল চলে এসেছে। খুবই সুস্বাদু এবং খুবই ইয়াম্মি একটি রেসিপি আমাদের মাঝে তুলে। পেঁয়াজ দিয়ে মাছ ভাজা করলে অনেক ভালো লাগে আমার কাছে খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু রেসিপিটি অনেক সুস্বাদু ছিল, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

তেলাপিয়া মাছ খেতে আমার কাছে তেমন একটা ভালো লাগে না। কারণ এই মাছে প্রচুর পরিমাণ কাটা থাকে ।তবে পেঁয়াজ কুচি দিয়ে আপনি তেলাপিয়া মাছ ভাজি করেছেন এটি দেখতে খুবই লোভনীয় লাগছে ।আশা করি খেতে অনেক সুস্বাদু হবে ।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া খেতে অনেক লোভনীয় ছিল আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি দারুন মজার মজার রেসিপি আমাদের সাথে শেয়ার করে থাকেন। আপনার রেসিপি গুলো খুবই ভালো লাগে। আজকেও আপনি তেলাপিয়া মাছ ভাজা রেসিপি শেয়ার করেছেন রেসিপি দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে কি।

 2 years ago 

ভাইয়া আপনাদের মন্তব্য আমার কাজের উৎসাহ যোগায়,আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

তেলাপিয়া মাছ 😍😋!! তেলাপিয়া মাছের এই ধরনের ফ্রাই আমার খুবই পছন্দ। তেলাপিয়া মাছ আমি সাধারণত বাসায় এভাবেই খেয়ে থাকি। সত্যি বলছি আপনার এসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। এবং আমার এখনই এমনকি আজকে দুপুরে তেলাপিয়া মাছের এরকম ভাজা খেতে খুব ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আমরা ও তেলাপিয়া মাছ এভাবে বেশু খাই,অনেক মজা হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে এভাবে মাছ ভাজি করলে খেতে বেশ মজা লাগে। আপনি অনেক লোভনীয় ভাবে আপনাকে রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া আমার পোষ্টটি পড়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু তেলাপিয়া মাছ ভাজার রেসিপি দিয়ে তো লোভ লাগিয়ে দিলেন আমার। মাছ ভাজি আমি খুবই পছন্দ করি। আর কাঁটা একটু কম হওয়াতে তেলাপিয়া মাছ আমার খুবই পছন্দের। একেতো পছন্দের মাছ। তার উপর পছন্দের ভাজি। দুইটা মিলে অসাধারন।

 2 years ago 

ভাইয়া সত্যিই অসাধারণ ছিল, মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে তেলাপিয়া মাছ এইভাবে ভেজে খেতে দারুন মজা লাগে। আর তার সাথে যদি এই রকম ভাবে পেঁয়াজ বেরেস্তা থাকে তাহলে তো আমার আর কিছুই লাগে না। আপনার আজকে রেসিপিটি সত্যিই অসাধারণ লেগেছে। অনেক সুন্দর উপস্থাপনা ছিল আপনার। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু সত্যিই মাছ এভাবে ভেজে খেলে দারুণ লাগে, আর পিঁয়াজ বেরেস্তা দিলে তো কথাই নেই।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে তেলাপিয়া মাছ ভাজি রেসিপি শেয়ার করেছেন আপনারা তেলাপিয়া মাছ ভাজি রেসিপি দেখে জিভে জল এসে যাচ্ছে। তেলাপিয়া মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 55157.38
ETH 2317.75
USDT 1.00
SBD 2.33