সুজি ও ময়দা দিয়ে মজাদার পোয়া পিঠা বানানোর রেসিপি||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

PhotoCollage_1676171849751.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলে সুজি ও ময়দা দিয়ে মজাদার পোয়া পিঠার রেসিপি।আসলে গতকাল আরবি পড়তে গেলে হুজুরের বউ বাচ্চাদের পোয়া পিঠা খেতে দিয়েছে। পিঠা গুলো খেতে ভালো লেগেছে তাই এসে বলল আমাকে আরো এমন পিঠা বানিয়ে দেবে। সে রাতেই বানাতে বলেছে, আমি বললাম সকালে বানিয়ে দেব টিফিন নিয়ে যাবে।যাইহোক সকাল বেলা উঠে মেয়ের টিফিনের জন্য পোয়া পিঠা তৈরি করলাম। আসলে এই পিঠা গুলো খেতে অনেক মজা আর তৈরি করতে অনেক সহজ। তবে নারকেল দিলে আরো নরম হয়। আমি নারকেল দিতে চেয়েছিলাম কিন্তু এতো সকালে ফ্রিজ থেকে নারকেল ছাড়াতে পারিনি। আপনারা চাইলে নারকেল দিয়ে বানাতে পারেন। আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoCP9HG7dxuuSpAHhdKPZakTCiaNoG7bqABm7YYGzesJwoVQoNruxzyZcJK6MC9inK8aeCSU2fwNN5da2K...78KtKk7Rsfm4ZtRepHo6K2qeo4R3vMB93xAc8vcyfdZKr2tXNzdTCxivk3RzyymVbiyZQFrpdibmNASSW1zcsvfbH6jqLkbS36x8chG9DUoMYDZMXjQVxHQA8N.png

PhotoCollage_1676172645643.jpg

উপকরণপরিমাণ
ময়দাদেড় কাপ
সুজি১ কাপ
চিনি১ কাপ
ব্রেকিং পাউডার১/২ চামচ
দুধ১ কাপ
লবনস্বাদমতো
তেলপরিমাণ মতো (ভাজার জন্য)

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

20230212_083157.jpg20230212_083139.jpg

প্রথমে আমি ময়দা, সুজি ও চিনি নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1676172835934.jpg

তারপর ব্রেকিং পাউডার নিয়ে সব উপকরণ মিশে নিয়েছি। এখন একটু দুধ দিয়ে একটা বেটার তৈরি করে নিয়েছি। বেটার তৈরি করে দশ মিনিট রেখে দেব।

ধাপ-৩

20230212_084719.jpg20230212_084741.jpg

এখণ চুলাই একটি কড়াই বসিয়ে দিলাম। তারপর কড়াই একটু গরম হলে তেল দিয়ে দেব।

ধাপ-৪

20230212_084901.jpg20230212_084941.jpg

তেল গরম হয়ে আসলে এভাবে গোল চামচে করে পিঠা দিয়ে দেব। তারপর একপাশ হয়ে গেলে উল্টে অন্য পাশ ভেজে নেব। এভাবে হয়ে আসলে নামিয়ে নেব। এভাবে আমি সব গুলো পিঠা ভেজে নেব।

ধাপ-৫

PhotoCollage_1676201272101.jpg

পিঠা গুলো ভাজা হয়ে গেলে একটা প্লেটে কিছু পিঠা তুলে পরিবেশন করব। পিঠাগুলো অনেক মজা হয়েছে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year (edited)

আপু আপনারা যে পিঠাকে পুয়া পিঠা বলেন আমরা এই পিঠাকে পাকান পিঠা বলে থাকি। আসলে পাকান পিঠা আমার খেতে অনেক ভালো লাগে।আপনি সুজি ও ময়দা দিয়ে পোয়া পিঠা বা পাকান পিঠা বানিয়েছেন। গরম গরম পাকান পিঠা খেতে বেশ ভালই লাগে। আপনি খুবই চমৎকার ভাবে পাকান পিঠা বা পোয়া পিঠা বানিয়েছেন এবং ধাপগুলো সুন্দরভাবে দেখিয়েছেন ও সুন্দর বর্ণনাও করেছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ভাইয়া পিঠার নাম যাইহোক পিঠাগুলো কিন্তু অনেক মজার। ধন্যবাদ আপনাকে।

 last year 

সুজি ও ময়দা দিয়ে খুব মজার পোয়া পিঠা করেছেন।আমার খুব পছন্দ এই তেলের পিঠা। আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন রেসিপিটি। অনেক ধন্যবাদ আপু রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ও অনেক ধন্যবাদ

 last year 

আসলে বাচ্চারাই এমনই যখন বাসায় তৈরি করে দেওয়া হয় তখন খায় না যখন বাইরে দেখে তখন খেতে চাই।আপনি সুজিও ময়দা দিয়ে বেশ মজার করে পোয়া পিঠা তৈরি করেছেন আসলে এসব পিঠাতে নারকেল দিলে খেতে অনেক ভালো লাগে।অনেক সুন্দর করে তৈরি করেছেন দেখতে অনেক মজার মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপু মজার রেসিপি শেয়ার করেছেন।

 last year 

সত্যি আপু বাসায় তৈরি করলে খাবে না কিন্তু দেখলে বলবে তৈরি করে দেওয়ার জন্য, ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে বাচ্চারাই এমনই যখন বাসায় তৈরি করে দেওয়া হয় তখন খায় না যখন বাইরে দেখে তখন খেতে চাই।আপনি সুজিও ময়দা দিয়ে বেশ মজার করে পোয়া পিঠা তৈরি করেছেন আসলে এসব পিঠাতে নারকেল দিলে খেতে অনেক ভালো লাগে।অনেক সুন্দর করে তৈরি করেছেন দেখতে অনেক মজার মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপু মজার রেসিপি শেয়ার করেছেন।

 last year 

ঠিক বলেছেন আপু নারকেল দিলে অনেক মজা হয়,ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব অসাধারণ একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। শীতকালে এই পিঠা খেতে আমার খুবই ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 last year 

আসলে বাচ্চারা বাহিরে কিছু দেখলে সেটা খেতে আগ্রহ করে। তবে আপনি খুব চমৎকার ভাবে সুজি এবং ময়দা দিয়ে পোয়া পিঠা বানাইছেন। এই পিঠাগুলো অল্প সময়ের মধ্যে বানানো যায়। যদিও আপনি নারকেল দেন নাই যদি নারকেল দেওয়া হয় এগুলো খেতে আরো মজা হয়। আর আপনার পিঠাগুলো দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজায় হয়েছে। এবং অনেক সুন্দর করে আমাদের মাঝেও উপস্থাপনা করেছেন।

 last year 

জি আপু নারকেল দিলে আরো অনেক মজা হয়, ধন্যবাদ আপনাকে।

 last year 

সুজি ও ময়দা দিয়ে খুবই মজাদার একটি পোয়া পিঠা তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন পোয়া পিঠা বরাবরই অনেক বেশি ভালো লাগে। আমার মনে হয় এ ধরনের রেসিপি পছন্দ করে না এরকম মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। পরবর্তীতেও এরকম মজাদার রেসিপি আপনার থেকে আশা করব।

 last year 

জি ভাইয়া চেষ্টা করব আরো মজার রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61358.50
ETH 3378.70
USDT 1.00
SBD 2.52