কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

Color Splash_20239917718971.png

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাই তো আমি ভালো কিছু দেখলেই ফটোগ্রাফি করে নেয়।আর ফুল হলো সৌন্দর্যের প্রতিক। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তাই যখন কোন ভালো ফুল দেখি সাথে সাথে ফটোগ্রাফি করে নেয়। আজ কয়েক দিন ধরে বেশ কিছু ফটোগ্রাফি করেছি। তবে আজ সকাল সকাল আমাদের চারপাশে ও বাগানে কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছি। ফুল গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে তাই সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছি। তো চলুন শুরু করি আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

Color Splash_202399171113363.png

এই ফুলের সাথে আমরা সবাই অনেক পরিচিত। এটি হচ্ছে নয়ন তারা ফুল। নয়ন তারা ফুল বিভিন্ন ধরনের হয়ে। আমাদের ফুল বাগানে অনেক নয়ন তারা ফুল ফোটেছে। তাই আমি সকাল সকাল গিয়ে ফুল গুলো দেখে ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি নয়ন তারা ফুল দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -২

Color Splash_20239917718971.png

এটি হচ্ছে ঝুরে জবা ফুল। আসলে জবা ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে এই জবা ফুল গুলো অনেক দিন হলো আমাদের বাগানে লাগিয়ে ছিলাম। গতকাল দেখি এভাবে অনেক গুলো জবা ফুল ফোটে আছে। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লেগেছিল তাই ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৩

Color Splash_202399171044921.png

এই ফুল গুলো হয়তো আমরা অনেকে চিনি। এগুলো হলো সকাল মালতি ফুল। আসলে আমাদের বাড়িতে সন্ধ্যা মালতীপুর রয়েছে কিন্তু সকাল মালতি ফুল নেয়। কয়েক দিন আগে আমি মেয়েকে স্কুলে দেবার সময় দেখি অনেক গুলো সকাল মালতি ফুল ফোটে আছে। তাই ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৪

Color Splash_2023991785536.png

এই ফুল গুলো হয়তো আমরা অনেকেই চিনি। এটি হচ্ছে কলামতী ফুল। আমাদের অনেক আগে থেকে এই ফুল গাছ লাগানো তবে ফুল ধরেনি।আজ সকালে বাগানে গিয়ে দেখি এই ফুল ফোটে আছে। হলুদে ফুল গুলো দেখতে চমৎকার লাগছিল। তাই আমি কলাবতী ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৫

Color Splash_20239917101148.png

এই ফুল হয়তো আমাদের সবারই অনেক পরিচিতি। এটি হচ্ছে কৃষ্ণচূড়া ফুল। আসলে কৃষ্ণচূড়া ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে মেয়েকে স্কুলে নিয়ে যাবার সময় এক ভাবিদের বাড়িতে হলুদ কৃষ্ণচূড়া ফুল দেখতে পেলাম। গাছ ভর্তিফুল গুলো দেখে অনেক ভালো লেগেছে তাই ফটোগ্রাফি করে নেয়েছি।

ফটোগ্রাফি -৬

Color Splash_2023991790802.png

এটি ও হলো লাল কৃষ্ণচূড়া ফুল। আসলে আমাদের বাড়িতে ও লাল কৃষ্ণচূড়া ফুল রয়েছে। তবে গাছ অনেক বড়, সব ফুল ওপরে ফোটে। তাই আমাদের পাশের বাড়ি থেকে এই লাল কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি করেছি।

ফটোগ্রাফি -৭

20230909_171611.jpg

এটি হলো আমার গাছের চালকুমড়ার ফুল। আসলে গাছ ভরা ফুল এসেছে তবে চাল কুমড়া কম ধরেছে। তাই সকাল সকাল গাছ থেকে চাল কুমড়া আনতে গিয়ে ফুল গুলো দেখে অনেক ভালো লাগলো। তাই আর দেরি না করে ফটোগ্রাফি করে নিয়েছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আব৭দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপবাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Posted using SteemPro Mobile

Sort:  

আপু আপনি আজ আমাদের মাঝে মুগ্ধকর কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফুল অনেক সুন্দর ছিল। তবে আমার কাছে মালতি ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

আপু আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপু।

 11 months ago 

আপু আপনার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বেশকিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। সুন্দর বিবরন তুলে ধরেছেন। খুব ভালো লাগলো দেখে।ধন্যবাদ আপু সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপু আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সন্ধ্যা মালতি ফুল এর নাম জানতাম সকাল মালতি ফুল যে আছে সেটা তো জানতাম না। আর হলুদ কৃষ্ণচূড়া যেটাকে বলছেন, সেটার নাম রাধাচূড়া নামে জানি। আপনার পোষ্ট এর মাধ্যমে ঝরা জবা ফুল দেখে বেশ ভালো লাগলো আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে আপু সকাল মালতি ফুল গুলো সকালে ফোটে,হলুদ রংঙের। তবে নাম যাইহোক ফুল গুলো কিন্তু দারুণ। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো হয়েছে। আপনার কাছ থেকে নতুন নতুন নাম জানতে পারলাম। এই রকম ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে ভিশন ভালো লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার করা ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে দেখতে। ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে, যার কারণে দেখতে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। বর্ণনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

আপু আপনাদের ভালো লাগলেই আমার ফটোগ্রাফি করা স্বার্থক।ধন্যবাদ আপু।

 11 months ago 

খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমানে পছন্দ হয়েছে৷ এখানে আপনি যে সকল ফুলগুলো তুলে ধরেছেন সবগুলো ফুলের সাথে আমি পরিচিত৷

 11 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি ছিল আপু দেখে খুবই ভালো লেগেছে। বিশেষ করে আমার ঝুমকো জবা ফুলগুলো খুবই ভালো লাগে। এছাড়াও অন্যান্য জবা ফুলগুলো কিন্তু কম সুন্দর নয়। আপনার শেয়ার করা অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। অনেক ধন্যবাদ খুব সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে তুলে ধরার জন্য।

 11 months ago 

আপু প্রশংসনীয় মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 11 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি হল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতিকার এই ফুলকে সবাই ভালোবাসে। ফুলের এই সৌন্দর্য মানুষকে বিমোহিত করে। এত সুন্দর ফুল গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলের সৌন্দর্য মানুষকে বিমোহিত করে,ধন্যবাদ আপনাকে।

 11 months ago (edited)

বাহ বেশ চমৎকার কিছু নাম জানা ও অজানা ফুল এই পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম। যথাযথ বর্ণনার মাধ্যমে এই ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপু।ভালো থাকবেন সব সময়।

 11 months ago 

ফটোগ্রাফী গুলো অনেক সুন্দর হয়েছে। অনেক গুলো নতুন নাম জানলাম চেনা ফুলের,যেমন:আপনি যেটাকে সকাল মালতী বলেছেন আমাদের এখানে ওটাকেও সন্ধ্যামলাতী বলে,কলামতি কে বলে কলাবতী আর হলুদ কৃষ্ণচূড়াকে বলে রাধা চুড়া। ঝুর জবা আজকেই প্রথম দেখলাম।ধন্যবাদ আপু ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে ভাইয়া ফুল গুলো একই কিন্তু নাম গুলো হয়তো অঞ্চল বেদে আলাদা আলাদা।ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45