ঢেঁড়স ভাজি রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox এবং ৫% বেনিফিসিয়ারি abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম। কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও আপনাদের দোয়ায় আল্লাহ রহমতে ভালোই আছি।

আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।রেসিপিটি হলো ঢেঁড়স ভাজি।ঢেঁড়স ভাজি আমার অনেক পছন্দের। খেতে অনেক সুস্বাদু ও পুষ্টিকর। সবুজ ভাজি আমি সবুজ করে রান্না করেছি। আমার আবার যেকোন ভাজিই অনেক ভালে লাগে। গরম ভাতের সাথে ভাজি খেতে অনেক মজা লাগে।যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাব মূলপর্বে।

সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমি আমার আজকের ব্লগ:-

PhotoEditorPro_1648818450939.jpg

উপকরণ সমূূহ :-

PhotoEditorPro_1648819161260.jpg

প্রস্তুত প্রণালীঃ

ধাপ:-১


আমি ঢেঁড়স গুলো দুয়ে কেটে রেখেছি

ধাপ-২.

PhotoEditorPro_1648810801376.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে পরিমান মতো তেল দিয়ে দিলাম, তেল গরম হয়ে আসলে কেটে রাখা ঢেঁড়স গুলো দিয়ে দিলাম।

ধাপ-৩.

PhotoEditorPro_1648810926202.jpg

ঢেঁড়স দিয়ে দেওয়ার পর কেটে রাখা মরিচ ও পিঁয়াজ দিয়ে দিলাম।মরিচ ও পিঁয়াজ দিয়ে নেড়েচেড়ে হলুূদ ও লবম দিয়ে দিলাম।

ধাপ-৪

PhotoEditorPro_1648810887342.jpg
সকল কিছু দিয়ে দেওয়ার পর একটু নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে( ১০-১৫)মিনিট রান্না করে নিলাম।

ধাপ-৫

PhotoEditorPro_1648810832969.jpg
এখন চুলাই একটু দমে রেখে বাটিতে তুলে নেব।

PhotoEditorPro_1648818224496.jpg

আমার রান্না শেষ। এখন পরিবেশন করব।আশাকরি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

আজ এখানে বিদাই নিলাম।আবার দেখা হবে আগামিতে অন্যকোন লেখা নিয়ে।সবাই ভালো থাকবেন।ধন্যবাদ।

আমার পরিচয়:-

আমি পারুল। আমার ইউজার নেম @parul19।আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদপুরে বসবাস করি।আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমার বাংলা ব্লগে বাংলা লেখার সুযোগ পেয়ে নিজেকে গর্বিত মনে করি।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের সব বন্ধুদের।

Sort:  
 3 years ago 

কী চমৎকার হয়েছে মনে হয় ঢ়েরস ভাজা। আমার খুবই ভালো লাগে ঢ়েরশ ভাজা। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ঢেঁড়স ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনার তৈরি ঢেঁড়স ভাজি রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি রেসিপির প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া ঢেঁড়স ভাজি আসলে স্বাদ হয়েছে আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আমার প্রিয় সবজিগুলোর মধ্যে ঢেঁড়স অন্যতম একটি সবজি। তবে আমার কাছে ঢেঁড়স একটু বেশি করে ভাজি করলে খেতে বেশি ভালো লাগে।
আপনার ঢেঁড়স ভাজি রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু, দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজার হয়েছে। আপনার উপস্থাপনাও বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ।

 3 years ago 

পোষ্টটি পড়ে মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ঢেঁড়স ভাজি খেতে আসলে অনেক বেশি মজার। যদি এভাবে ঢেরস ভাজি গরম ভাতের সাথে খাওয়া যায়, তাহলে তো আর কথাই নেই। ধন্যবাদ আপনাকে এত মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার তৈরি ঢেঁড়স ভাজি রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। ঢেঁড়স ভাজি আমার অনেক ভালো লাগে খেতে। রেসিপিটি তৈরি পদ্ধতি গুলো অনেক সুন্দর উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ঢেঁড়স ভাজি আমার অনেক প্রিয়। এটি খেতে আমি খুব পছন্দ করি। আপনার তৈরির ঢেঁড়স ভাজি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে ঢেঁড়স ভাজি তৈরি করে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ

 3 years ago 

সত্যি কথা বলতে ঢেঁড়স আমার তেমন একটা পছন্দ না। তারপরও আপনার ঢেঁড়স ভাজি রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে একটি ঢেঁড়স ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ঢেঁড়স ভাজি থেকে ভর্তা আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে তবে আপনার এই ঢেঁড়স ভাজি রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে আপনাকে কে তৈরি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ঢেঁড়স বাজি হোক আর না হোক আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনার আজকে ঢেঁড়স ভাজি রেসিপিটি খুবই ভালো লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62852.17
ETH 2463.87
USDT 1.00
SBD 2.64