হঠাৎ বানর দেখার মূহুর্ত||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

হঠাৎ বানর দেখার মূহুর্ত

PhotoCollage_1679484213148.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো হঠাৎ বানর দেখা। আসলে আমাদের ভাগ্যে যা লেখা আছে তা একমাত্র সৃষ্টিকর্তাই বলতে পারে। তারপরে ও আমরা কোন উছিলার মাধ্যমে জানার চেষ্টা করি। তাই গতকাল সকালে আমাদের পাশের বাড়ির একটা বানর এসেছিল।সবাই বানরের কথা শোনার জন্য অপেক্ষা করেছিলাম। অনেকে এসেছিল হাত দেখার জন্য, আবার অনেকে এসেছিল ভবিষ্যৎ সম্পর্কে জানার জন্য। যাইহোক তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

20230321_095755.jpg

20230321_095819.jpg

সকালে মেয়েকে স্কুলে দিতে গিয়ে দেখি পাশের বাড়িতে একজন লোক বানর নিয়ে বসে আছে। তাই তারাতাড়ি বাড়িতে এসে সবাইকে বললাম বানর দেখতে যাওয়ার জন্য। সত্যি বলতে বর্তমান যুগের বাচ্চাদের এগুলো সম্পর্কে জানা নেই বলেই চলে। আমার মেয়ে তারাতাড়ি চলে গেল বানর দেখার জন্য। আমারো বানর দেখতে বেশ ভালোই লেগেছে। বানরটা সুন্দর সব কিছু ইশারায় বুঝিয়ে দেয়।যদি ও সে পশু তারপর সে অনেক অনেক কিছু বললো একজনের জীবন সম্পর্কে, তাই প্রায়ই মিলে গেছে। একটা পশু এতো সুন্দর করে সবকিছু বলতে পারে আমার জানা ছিল না। বানরের মালিককে একজন জিঙ্গাসা করলো আপনি ওকে পালেন কেনো। তখন লোকটি বললো আমার বাবা দাদারা সবাই পালন করে তাই আমি ও করি।

20230321_095808.jpg

20230321_095802.jpg

অনেকে বানরকে হাত দেখাইতেছে, আমি এ গুলো বিশ্বাস করি না। তারপরেও পশু হিসেবে বেশ ভালোই সত্য কথা বলছে। আমি কিন্তু দূরে দাঁড়িয়ে দাঁড়িয়ে সব কিছু শোনছিলাম, বেশ ভালো লাগছিল। তারপর মানুষকে চিকিৎসা করে বানর। অনেকে তার অসুস্থতার কথা বলছে,বানর যার চিকিৎসা পারে তাকে কিছু ঔষধ দিচ্ছে আর যার চিকিৎসা পারে না তাকে বলে দিচ্ছে কোথায় চিকিৎসা নিতে হবে। তবে যারা বানরকে হাত দেখাচ্ছে তাদের সবারই কাছ থেকে কিন্তু বানরটি টাকা নেয়নি।এই জিনিসটা আমার কাছে অনেক ভালো লেগেছে ।তারপর মালিক বললো ও যাকে চিকিৎসা করবে তার কাছ থেকে টাকা নেবে আর যার চিকিৎসা করতে পারবে না, তার থেকে টাকা নেবে না। তাই বানরের মালিক বললো ও যদি সবার কাছ থেকে টাকা নিত তাহলে আমি কতো টাকা ইনকাম করতে পারতাম।

20230321_101550.jpg

20230321_101507_Burst01.jpg

তারপর আমি ও দাঁড়িয়ে দেখলাম প্রায় পাঁচ জন লোককে দেখলো কিন্তু পাঁচ জন কিছু কিছু টাকা দিল কিন্তু বানরটি নিল না। তারপর বানর এমন কিছু কথা বললো সত্যি শুনে অনেক ভালো লাগল। বানরটি নিজে ইশারা দিল আর তার মালিক সব কিছু বুঝিয়ে দিল।তবে আমার কাছে অনেক ভালো লেগেছে।একটা পশু হয়ে কিভাবে এতো কিছু জানে। আমি নিজে কিন্তু কিছু জিঙ্গাসা করিনি সবার তাই শুনেছি।আশাকরি আপাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

সত্যি আপু একটি পশু মানুষের সম্পর্কে অনেক কিছুই বুঝতে পারে। তাইতো তার মালিককে ইশারায় অনেক কিছু বলার চেষ্টা করেছে। হঠাৎ করে এরকম বানরের আগমন হলে দেখতে ভালই লাগে। আপু আপনার পোস্ট পড়ে অনেক ভালো লেগেছে। আসলে মাঝে মাঝে ভিন্ন কিছু শেয়ার করতে ভালো লাগে। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 last year 

জি আপু মাঝে মাঝে ভিন্ন ধরনের পোস্ট করতে পারলে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপনাকে।

 last year 

বাক প্রতিবন্ধী এসব প্রাণী ও মানুষের বন্ধু হয়। এবং সেই লালিত পালিত পশুদের ভাষা ও মানুষ বোঝে। যাইহোক বানরের কিছু কিছু কথা শুনে সত্যিই অবাক। বানর যে ওষুধ দিয়েছে এটা আসলে একটু অবাক করা ব্যাপার,এটা আমি জানতামনা। এবং বানর যে হাত দেখে সেটাও আমি আগে জানতাম না। যাইহোক বানরের টাকা
না নেওয়ার ব্যাপারটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

জি আপু টাকা না দেওয়ার ব্যাপারটা আমার কাছে ও অনেক ভালো লেগেছে, ধন্যবাদ আপু।

 last year 

বানরের খেলা অনেক দেখেছি কিন্তু বানর চিকিৎসা করতে দেখিনি। যাই হোক আপনি এবং মেয়েরা বানরের কথা এবং অন্যান্য কার্যক্রম উপভোগ করেছেন জেনে ভাল লাগল। এরকম মাঝে মাঝে বাহিরে গিয়ে অপ্রত্যাশিত বেপার দেখলে ভাল লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

জি ভাইয়া এরকম ঘটনা মাঝে মাঝে দেখলে আসলে অনেক ভালো লাগে,ধন্যবাদ আপনাকে।

 last year 

আমিও ছোটকালে একবার বানানোর কাছে হাত দেখেছিলাম। তখন আমি অনেক ছোট ছিলাম। তবে আমি এইগুলো বিশ্বাস করি না বানরের হাত গণনাতে। তবে একটা জিনিস শুনে খুব ভালো লাগলো যে হাত দেখে বানর পয়সা নিচ্ছে না। চিকিৎসা করবে তাদের থেকে নেবে। আর বানর সামনে থেকে দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

জি আপু এগুলো আমি ও বিশ্বাস করি না তবে, হাত দেখে টাকা নেননি এটা অনেক ভালো লেগেছে।

 last year 

বানরের খেলা গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে বানর মানুষের হাতের রেখা বলতে পারে এই কথা আমি বিশ্বাস করি না। বানর কিন্তু অতি চালাক পানি। আমার মনে হয় আপনাদের বাড়ির সবাই বানানটির দেখে অনেক মজায় পেয়েছে। বিশেষ করে ছোট বাচ্চারা বানর দেখলে অনেক আনন্দ পায়। অনেক সুন্দর করে পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

জি ভাইয়া বাড়ির সবাই বানরকে দেখে অনেক মজা পেয়েছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 62625.86
ETH 3333.11
USDT 1.00
SBD 2.47