নিজের হাতে বানানো কাঁচা আমের শরবত -প্রতিযোগিতা-১৫||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫%বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।

কেমন আমার বাংলা ব্লকের বন্ধুরা সবাই? আশা করি আল্লাহর রহমতে ভালই আছেন । আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় ভালই আছি।

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে। রেসিপিটি হলো কাঁচা আমের শরবত রেসিপি। আামাদের অনেক আম গাছ আছে।আম ও ধরেছে অনেক।কিন্তুু বৃষ্টি না হবার জন্য আম গুলে পড়ে যাচ্ছে। তাই আমার বাচ্চারা আমগুলো টুকিয়ে আনে।আর প্রচন্ড গরমের সময় যদি হয় ঠাণ্ডা শরবত তা যদি হয় কাঁচা আমের তা হলে তো কথায় নেই।রমজানের ইফতারিতে যদি এক গ্লাস শরবত থাকে তাহলে মন প্রাণ জুড়িয়ে যায়। কাঁচা আমের শরবত আমার অনেক পছন্দের।যাইহোক আর কথা না বাড়িয়ে এখন চলে যাব মূলপর্বে।

সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ :-

PhotoEditorPro_1649427634264.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ :-

আমি আমার পরিমান অনুযায়ী উপাদান নিয়েছি আপনারা আপনাদের পরিমান অনুযায়ী উপাদান নিবেন।

PhotoEditorPro_1649423904508.jpg

উপাদানপরিমান
আম৪টি
বিটলবন১ চামচ
লবন১/৪
কাঁচা মরিচ কুচি২ টি
চিনি৪ চামচ
লেবু১ টুকরো

প্রস্তুত প্রণালীঃ

আমি কাঁচা আমের শরবত যেভাবে তৈরি করেছি তা ধাপেধাপে আপনাদের মাঝে শেয়ার করব:-

ধাপ-১

PhotoEditorPro_1649423954794.jpg
আমি চারটি আম নিয়েছি তারপর আমগুলো খোসা ছাড়িয়ে নিয়েছি।

ধাপ-২

GridArt_20220408_192022369.jpg
খোসা ছাড়ানোর পর আমগুলো ছোট করে কেটে পানিতে ভিজিয়ে রেখেছি যাতে কষ গুলো দুয়ে যায়।

ধাপ-৩

PhotoEditorPro_1649424137891.jpg

এখন ব্লেন্ডারের ভিতর দিয়ে দিলাম তারপর সকল উপকরণ গুলো দিয়ে দিলাম ।

ধাপ-৪

PhotoEditorPro_1649424206446.jpg

সকল উপকরণ গুলো দেয়া হয়ে গেলে একটু ঠান্ডা পানি দিয়ে ব্লেন্ডার ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

ধাপ-৫

PhotoEditorPro_1649424297596.jpg

ব্যস তৈরি হয়ে গেল আমার মজাদার কাঁচা আমের শরবত
। এখন পরিবেশন করব। আশাকরি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে ।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে কোন সময় অন্য কোনো লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

আমার পরিচয়

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি। আমি বাংলায় লিখতে পড়তে পছন্দ করি। আমি নিজের মতো কিছু করতে পছন্দ করি। এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে আমি নিজেকে গর্ববোধ করি। এই অপরূপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে আমি নিজেকে হারিয়ে দিতে চাই।

ধন্যবাদ সবাইকে ।

বিষয়: প্রতিযোগিতা -১৫ →নিজের হাতে বানানো কাঁচা আমের শরবত রেসিপি।
device:LGK30

Sort:  
 3 years ago 

আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনার কাঁচা আমের শরবত দেখে খুবই খেতে ইচ্ছে করছে। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে আপনি এই কাঁচা আমের শরবত তৈরির পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। অনেকদিন আগে কাঁচা আমের শরবত খাওয়া হয়েছিল। আপনার তৈরি করা কাঁচা আমের শরবত দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া তৈরি করেন ভালো লাগবে আপনাকে ধন্যবাদ

 3 years ago 

কাঁচা আমের শরবত আমারও অনেক পছন্দ অনেকদিন হলো খাওয়া হয়না। আপনার কাঁচা আমের শরবত দেখে আমার লোভ লেগে গেলো আর কাঁচা আম গুলো দেখে মনে হচ্ছে লবণ দিয়ে কামড়ে কামড়ে খাই । আগে কত খেয়েছি অনেক দিন ছোট আম খাইনা খুব ভালো লাগলো ছোট আম গুলো দেখে ।আপনি খুব সুন্দর করে কাঁচা আমের শরবত এর রেসিপি শেয়ার করেছেন।

 3 years ago 

কাঁচা আম অনেক দিন খাননা তার জন্য দুঃখিত, পাঠানো গেলেতো পাঠিয়ে দিতাম ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কাঁচা আমের শরবত বানিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

ভাইয়া দোয়া রাখবেন আপনাকে ধন্যবাদ

 3 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন, কনটেস্টে অংশগ্রহণের জন্য।
কাঁচা আমের শরবত বেশ ভালো হয়েছে।আমার কাছে ভালোই লাগে।এর আগেও খেয়েছি। টক, জাল মিষ্টি বেশ মজার। ভালো ছিলো।ধন্যবাদ।

 3 years ago 

আপু আসলে ভালোই হয়েছে আপনাকে ধন্যবাদ

 3 years ago 

পাকা আমের শরবত খেয়েছি তবে এখনো কাচা আমের টা খাইনি ইউনিক লাগলো পোস্ট টা খুব সুন্দর হয়েছে আপনার জন্য শুভ কামনা এবং শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ভাইয়া কাঁচা আমের শরবত খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে ধন্যবাদ আপনাকে

 3 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই, ফলের জুস প্রতিযোগিতায় অংশ নেওয়া জন্য, আসলে ভাইয়া আমি পাকা আমের জুস অনেক খেয়েছি তবে কাচা আমের জুস এখনো খাওয়া হয়নি, এবার আমের সময় কাচা আমের জুস খাওয়াও বাকি রাখবো না, আপনার কাচা আমের জুস আমার অনেক ভালো লেগেছে ভাইয়া সত্যি অনেক প্রসংশা নিও কাজ করেছেন , শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

ভাইয়া কাচা আমের জুস খেয়ে দেখবেন ভালো লাগবে আপনাকে ধন্যবাদ

 3 years ago 

কাঁচা আমের শরবত আমার খুবই ভালো লাগে। আমগুলো যখন একটু টকটক হয় তখন এই শরবত তৈরি করলে খেতে বেশি ভালো লাগে। আপনি যেই আমগুলো দিয়ে শরবত তৈরি করেছেন সেগুলো অনেক ছোট। তবে যাই হোক দেখেই মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আসলে সুস্বাদু হয়েছে মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনি অনেকেই অনেক ধরনের একটি শরবত আমাদের মাঝে শেয়ার করেছেন ।যদিও এখন আম বড় হয়নি, তবে আপনি এই ছোট আম ব্যবহার করে শরবত রেসিপি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

দারুন মজার একটি শরবত রেসিপি শেয়ার করেছেন আপু। আপনারা রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে কাঁচা আমের শরবত অনেক বেশি সুস্বাদু। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আসলে সুস্বাদু আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69