রঙিন কাগজ দিয়ে ক্লিপ তৈরি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

রঙিন কাগজ দিয়ে ক্লিপ তৈরি

IMG_20231120_203139.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আমি সব সময় চেষ্টা করি পোস্টের সৃজনশীলতা আনার জন্য নতুন কিছু নিয়ে আসার । আর রঙিন কাগজের জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো সব সময় চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কিছু তৈরিতে করার জন্য। আসলে কয়েক দিন ধরে সময় বের করা অনেক কঠিন ।তবে যতই ব্যস্ত থাকি না কেন আপনাদের মাঝে না আসলে ভালো লাগে না।আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখে যতটা সহজ মনে হয় কিন্তু তৈরি করতে গেলে অনেক কঠিন। তবে কয়েক দিন আগে @tasonya আপু পোস্টটে এমন ধরনের ক্লিপ দেখিয়েছিলাম।যদিও আপুর মতো বানাতে পারিনি তবে চেষ্টা করছি আরকি। আসলে ক্লিপ গুলো দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আমার মেয়ে দেখে বলছে আমাকে এভাবে কিছু ক্লিপ বানিয়ে দেবে।তখন আমি বললাম পরিক্ষা শেষ হলে বানিয়ে দেব। কিন্তু সন্ধ্যার দেখি সে ইউটিউব দেখে দেখে তার খাতার পৃষ্ঠা নিয়ে ক্লিপ বানানোর চেষ্টা করছে। তখন আমি বললাম তুমি পড় আমি বানিয়ে দেব। তারপর সে অংক করতে লাগলো আমি বানিয়ে দিলাম। তবে বানানোর পরে ক্লিপ গুলো পেয়ে অনেক খুশি হয়েছে। তবে ছোট মেয়ে মাথায় পড়বে, সে মাথার ওপর লাগিয়ে রেখেছে, দেখতে অনেক ভালো লেগেছিল। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddR7hTp53GUE9kBCFqwVURCRcG6yMpgXaPmET2kd85PRmmWEgUS4ir8GzeeWBd...zTa1ptP3oNMnA9yi8h9PkCQfzA91MDYWSde9zuLYzGq27UJuPA7TbVHMD51cTpbBvVVjJ9g34ovpjnNHrBiFuAv5jT6QhtNmMGtWaLC9Vn3Ann5QEKWtZLDPcJ.png

IMG_20231120_194435.jpg
১.রঙিন কাগজ
২.আঠা
৩.পেন্সিল
৪.কাঁচি
৫.স্কেল

প্রস্তুতি প্রণালী

ধাপ-১

IMG_20231120_195114.jpgIMG_20231120_194538.jpg

প্রথম আমি কয়েক ধরনের রঙিন কাগজ নিয়েছি। তারপর এভাবে ছোট ছোট করে কয়েক পিস কাগজ কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20231120_200003.jpgIMG_20231120_200524.jpg

এখন কাগজ গুলোর ওপর এভাবে পেন্সিল দিয়ে দাগ কেটে নিয়েছি। তারপর দাগের ওপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20231120_200926.jpgIMG_20231120_201318.jpg

এখন একটা দাগ পরাপর মাঝ খান থেকে কেটে নিয়েছি।তারপর কেটে রাখা কাগজ গুলো পাশ দিয়ে কোণা করে কেটে নিয়েছি।

ধাপ-৪

IMG_20231120_201524.jpgIMG_20231120_201833.jpg

এখন ক্লিপের মাঝেরটা বাদ রেখে দুই কোণা আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।এভাবে আমি সব গুলো ক্লিপ আমি আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-৫

IMG_20231120_202744.jpgIMG_20231120_202637.jpg

তারপর এভাবে আরো কিছু রঙিন কাগজ কেটে ছোট ছোট কিছু ফুল বানিয়ে নিয়েছি। ফুলের ওপর পুঁতি লাগিয়ে দিয়েছি।এখন ক্লিপের ওপর ফুল গুলো লাগিয়ে দিয়েছি।

ধাপ-৬

IMG_20231120_203318.jpg

IMG_20231120_203312.jpg

IMG_20231120_203309.jpg
এভাবে আমি সব গুলো ক্লিপের ওপর ফুল লাগিয়ে দিয়েছি। আসলে সব গুলো লাগানোর পরে দেখতে অনেক ভালো লেগেছে। আশাকরি ক্লিপ গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...obTVrAhvp4m83fwPsbQ367c4Lgu8DMSTrYFBeBTdMVmTTynFWqFRpHpGxQ4qMSoxoDcnuoWPckgxegtfa5rYg5NyHmAJHAzXiHezYTkWctNF5JUH8Gp7mjENQM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।আমার কাছে নতুন নতুন ডাই ও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। ।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvj...be9rb7FDWzxUHqitBaapJsRqCRjhnVAThRvqhZUGBCJvV4KwGya5FG9QBW4wYrve2oc9ZtfxPSURk6a8Q2ZazNPCEtExJfp3Mm5t568RwbAgAuyAsXhtL75JLN.png

2a3UdQyEPLqLr918wJSTZ9TNrdv221pEKYsihXSb7EY9jcomUhKoLZYnNgXvWxZkDig4F62iTUQTYyTfTufuipho1e3w3NTkcnE3Zrwjsq...9D5NaGMwfEaZYxixhfXfy7oP93kya29mqLQbn3z4cDdLe1ZQ2aXsrpqbip3dh4vYZKcKj1hw67bZCFURqQBWdn7d7GvJUouL5uPYREt5RyGY4xkiXJjx3J1w4H.gif

Sort:  
 10 months ago 

হ্যাঁ আপু ঠিকই বলেছেন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি দেখতে যতটা সহজ কিন্তু নিজে তৈরি করার অনেক কঠিন। সত্যি এই ধরনের কাজ আপনারা ধারাবাহিকভাবে করেই চলেছেন । আজকে রঙিন কাগজ ব্যবহার করে ক্লিপ তৈরি খুবই সুন্দর হয়েছে । আমার কাছে অনেক ভালো লাগলো আপনার এই ক্লিপ তৈরি।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া পোস্ট পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 10 months ago 

আসলে আমি নিজেই অনেক বেশি পছন্দ করি, রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের জিনিস তৈরি করতে। আপনি আমার তৈরি করা রঙিন কাগজের ক্লিপ দেখে নিজেই তৈরি করার চেষ্টা করেছেন মেয়েদেরকে দেওয়ার জন্য, এই বিষয়টা অনেক ভালো লেগেছে আমার কাছে। আসলে ছোট বাচ্চার এরকম জিনিস গুলো পেলে অনেক খুশি হয়। আমার মেয়ে যখন আমার তৈরি করা ক্লিপ পেয়েছিল তখন সেও খুব খুশি হয়েছিল। কে বলেছে আমার মত এগুলো সুন্দর হয়নি, আমি তো দেখছি এগুলো অনেক দারুন হয়েছে।

 10 months ago 

ধন্যবাদ আপু পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে ক্লিপ তৈরি। আপনার তৈরি ক্লিপ গুলো দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। যদি মাথায় পরা যায় দেখতে বেশ অসাধারণ লাগবে আপু। ধন্যবাদ এত সুন্দর পদ্ধতিতে মাথার ক্লিপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

জি ভাইয়া বাচ্চারা মাথায় পরেছিল অনেক ভালো লেগেছে, ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে আপনি আজকে ক্লিপ তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন। আপনার এই অসাধারণ ক্লিপ তৈরি করা আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে এ জাতীয় কাজগুলো নিজের দক্ষতা থেকে সৃষ্টি হয়ে থাকে। চমৎকার হয়েছে আপনার কারু কাজ।

 10 months ago 

সত্যি ভাইয়া অনেক সুন্দর হয়েছিল, ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে ক্লিপ তৈরি অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। ধাপে ধাপে শেয়ার দেখে খুবি ভালো লেগেছে আমার। তাই শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি মুগ্ধ হয়েছেন যেন অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি ক্লিপ গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। চমৎকার প্রক্রিয়ার মাধ্যমে আপনি রঙ্গিন কাগজ দিয়ে ক্লিপগুলো তৈরি করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে ক্লিপ তৈরি করার ক্ষেত্রে রঙ্গিন কাগজগুলো কেটে নেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া

 10 months ago 

আমার বাংলা ব্লগের এই জিনিস টা খুবই দারুণ লাগে যে একেক জনের সৃজনশীলতা দেখে আরেকজন আগ্রহী হয়ে চেষ্টা করে।এখানে সবই পজেটিভ মানুষ। আপনার ক্লিপ গুলোও খুব সুন্দর হয়েছে আপু। আমার কছে বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সত্যি আপু এখানে সবাই পজেটিভ মানুষ। সবাই সবারই প্রতি অনেক সহানুভূতিশীল। ধন্যবাদ আপু।

 10 months ago 

এরকম একটা কাজ হয়তোবা সনিয়া আপু করেছিল। আজকে আপনার টা ভীষণ ভালো লেগেছে আমার। আমাদের প্রতিটা মানুষের উচিত এ নিজের ভিতরে থাকা সুপ্ত মেধাকে কাজে লাগানো। তাই আজকে আপনি রঙিন কাগজ দিয়ে দারুন একটি ক্লিপ তৈরি করেছেন।আপনার চেষ্টা দেখে আমার ভীষণ ভালো লাগলো । প্রতিটা মানুষ চেষ্টা করলে একটা না একটা সময় ঠিকই সেই কাজে দক্ষ হয়ে ওঠে। আপনার মেয়ে আবদার করছিল এত সুন্দর ভাবে ক্লিপ বানিয়ে দেয়ার জন্য এবং আপনি নিজের মেয়ের আবদার রাখতে এত সুন্দর একটি ক্লিপ বানিয়ে দিলেন। ভীষণ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এবং এটা ভীষণ ভালো লাগলো আমার কাছে। আপনার প্রচেষ্টা দেখে আমার অনেক ভালো লাগলো। আশা করি আপনি এটা বজায় রাখবেন।

 10 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

দারুন ক্লিপ তৈরি করলেন আপু রঙ্গিন কাগজ দিয়ে। দেখতে অনেক ভালো লেগেছে। যেহেতু আপনি বিভিন্ন রঙের মিশ্রণে তৈরি করলেন। এক একটি ক্লিপের এক একটি কালার দেখতে খুবই ভালো দেখাচ্ছে। রঙিন কাগজ দিয়ে এত কিছু দেখি সত্যি অনেক ভালো লাগে সব সময়। অনেক ধন্যবাদ ধাপ গুলো খুব সুন্দরভাবে শেয়ার করলেন আপনি।

 10 months ago 

জি আপু রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে, আপনার কাছে লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর ক্লিপ তৈরি করছেন আপু।রঙিন কাগজের জিনিস গুলো দেখতে দারুণ লাগে আমার কাছে। আপনি চমৎকার ভাবে ধাপে ধাপে রঙিন কাগজের ক্লিপ টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

জি ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54523.93
ETH 2291.82
USDT 1.00
SBD 2.35