পাবদামাছ ভুনা রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা।

আসসালামু আলাইকুম। কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই?আশাকরি করি সবাই ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।

আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।রেসিপিটি হলো পাবদা মাছ ভুনা রেসিপি ।পাবদা মাছ আমার অনেক প্রিয়। পাবদা মাছ আসলে সুস্বাদু একটি মাছও খেতে অতুলনীয়।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি (আমার বাংলা ব্লগ) সকল ভাই ও বোনেদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দিত জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ:-

PhotoEditorPro_1649582721856.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ :-

PhotoEditorPro_1649581965022.jpg

উপকরণপরিমান
মাছ৫ পিচ
পিঁয়াজ৩ টি
আদাবাটা১ চামচ
রসুনবাটা১ চামচ
মরিচের গুড়া১ চামচ
হলুদের গুড়া১ চামচ
জিরার গুড়া১/২ চামচ
ধনের গুড়া১ চামচ
লবনস্বাধমতো
তেলপরিমান মতো

প্রস্তুত প্রণালীঃ

ধাপ ১

PhotoEditorPro_1649582028452.jpg
আমি চুলাই একটি কড়াই বসিয়ে পরিমানমত তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে কেটে রাখা পিঁয়াজ কুচি দিয়ে দিলাম।

ধাপ ২

PhotoEditorPro_1649582057534.jpg
পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে আদাবাটা ও রসুনবাটা দিয়ে দিলাম।আদাবাটা ও রসুনবাটা দিয়ে একটু নেড়ে সকল মসলা দিয়ে দিলাম।

ধাপ ৩

PhotoEditorPro_1649582091469.jpg

সকল মসলা দিয়ে কষাণো হয়ে গেলে একটু পানি দিয়ে মাছগুলো দিয়ে দিলাম।

ধাপ ৪

PhotoEditorPro_1649582137676.jpg

মাছগুলো দিয়ে একটু কষিয়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দিলাম।

ধাপ ৫

PhotoEditorPro_1649582184685.jpg

পানি দিয়ে বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম। এখন জিরার গুড়া দিয়ে নামিয়ে নেব।

ধাপ ৬

PhotoEditorPro_1649582211917.jpg
আমার রান্না শেষ। এখন পরিবেশন করব।আশাকরি রেসিপিটি সবার ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে অন্য কোনসময় অন্যকোন লেখা নিয়ে। সবাই ভালো থাকবেন,সুস্হ্য থাকবেন,আল্লাহ হাফেজ।

আমার পরিচয়:-

আমি পারুল। আমি একজন বাংলাদেশি। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নিজের মতো কিছু করতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যমনে করি।

Sort:  
 2 years ago 

দারুন একটা মাছ এই মাছ খেতে বেশ চমৎকার হয়ে থাকে, আমি মাছ কম খাই কিন্তু এই মাছ একদিন খেলাম বেশ ভালই লাগলো আমার কাছে আপনি সেই মাছের ভুনা তৈরি করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার ধাপগুলো বেশ সহজ এবং সুন্দর ছিল আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

পাবদা মাছ কখনো খাওয়া হয়নি, তবে খাওয়ার খুব সখ আছে। মাস্টি দেখতে অনেকটাই সামুদ্রিক মাছের মত, যদিও আমি জানিনা এটা সামুদ্রিক মাছ কিনা দারুন ছিল আপনাকে ছিপি তৈরীর উপস্থাপনাটি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া খেয়ে দেখবেন ভালে লাগবে ধন্যবাদ

 2 years ago 

পাবদা অনেক সুস্বাদু একটি মাছ। পাবদা মাছ খেতে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে রান্নাটা করেছেন। আপনার পাবদা মাছের ভুনা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। মাছের এইরকম ভুনা করলে খেতে সব থেকে বেশি ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু সুন্দর একটা মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

পাবদা মাছের অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আপু। পাবদা মাছ খেতে অনেক সুস্বাদু। আপনি এত সুন্দর ভাবে এই মাছের রেসিপি তৈরি করেছেন দেখে খেতে ইচ্ছে করছে। অনেক লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার এই রেসিপি দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও নিশ্চয়ই অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে খেতে অনেক মজা হয়েছে ধন্যবাদ

 2 years ago 

পাবদা মাছ ভুনা 😍😋। পাবদা মাছ ভুনা খেতে অসাধারণ লাগে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার মাছের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

সুন্দর একটা মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পাবদা মাছ ভুনা খেতে আমার খুব ভালো লাগে। ছোট মাছ গুলোর মধ্যে পাবদা মাছ আমি খুব পছন্দ করি। আপনি খুব চমৎকার পাবদা মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। পাবদা মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে অনেক সুস্বাদু একটি মাছ আপনাকে ধন্যবাদ

 2 years ago 

এই পাবদা মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আর পাবদা মাছ এভাবে ভুনা করে খেতে সত্যিই অসাধারণ লাগে। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজার হয়েছে। এত লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও আপু দেখে তো জিভে জল চলে এলো। আপনি অনেক সুন্দর ভাবে পাবদা মাছ ভুনার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আসলে সুস্বাদু হয়েছে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আনকমন একটি মাছের রেসিপি করেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে মাছটাকে দেখে। খুব চমৎকারভাবে আপনি রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া ভালো লেগেছে শুনে ভালো লাগলো ধন্যবাদ

 2 years ago 

দোখতেছি সবাই পাবদা মাছের রেসিপি শেয়ার করা শুরু করে দিয়েছে, ভাবতেছি আমিও একটি দিবো, সত্যি বলতে ভাইয়া আপনার পাবদা মাছের রেসিপিটি অসাধারণ হয়েছে, অনেক সুন্দর করে আপনি ধাপ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65845.60
ETH 3304.70
USDT 1.00
SBD 2.69