জেনারেল রাইটিং:"হঠাৎ বৃষ্টি "

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট ।

হঠাৎ বৃষ্টি

woman-1807533_1280.jpg
source

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে কয়েক দিন ধরে অনেক গরম তারপরে আবার কারেন্ট ছিল না বলেই চলে। এতো পরিমাণ গরম সহ্য করার মতো নয়। এই গরমে আমার মনে হয় প্রায় সবাই অসুস্থ হয়ে পড়েছে। তবে কি আর করা প্রকৃতির কাছে কারো হাত নেই।আর এই আবহাওয়ার জন্য আমরাই দ্বায়ী। তবে কয়েক দিন আগে অন্যান্য জায়গায় বৃষ্টি হলেও আমাদের এখানে বৃষ্টি হয়নি।যদি ও আগের থেকে গরম অনেকটাই কমেছে। কিন্তু এখনো গরম অনেক রয়েছে। আমাদের আশেপাশে দিয়ে প্রচন্ড বৃষ্টি হয়েছে কিন্তু আমাদের এখানে এখন পর্যন্ত কোন বৃষ্টি হয়নি।প্রায় প্রতিদিন মেঘ হয় কিন্তু বৃষ্টি আসে না। আসলে একটু বৃষ্টির জন্য জনজীবন অস্হির।


সকাল থেকে মেঘ হয়েছে কিন্তু কোন বৃষ্টি নেই মেঘ হওয়ার কারণে আরো অনেক বেশি গরম। এভাবে আজ কয়েক দিন চলছে। প্রতিদিন মেঘ হয় কিন্তু বৃষ্টি আসে না।প্রতিদিনের মতো আজ ও সকাল সকাল অনেক মেঘ হয়েছিল। তাই ভাবলাম বৃষ্টি তো হবে না টুকিটাকি কাজ সেরে চলে গেলাম মেয়েকে নিয়ে স্কুলে। আসলে স্কুলে যাবার সময় আমি ফোনটা চার্জে রেখে দিয়ে যায়।আর আমরা যখন স্কুলে পৌছালাম তখন গুড়িগুড়ি বৃষ্টি পড়ছে। তারপরেও সবাই বলছে বৃষ্টি আসবে না অনেক গরম।

তখন আমি মেয়েকে ক্লাসে বসিয়ে চলে আসবো তখনি শুরু হলো বৃষ্টি।এতো পরিমাণ বৃষ্টি বলার মতো নয়, বৃষ্টি দেখে সবারই অনেক আনন্দ লেগেছে। আসলে দীর্ঘ দিন পরে এভাবে বৃষ্টি আসছে ভালো লাগারি কথা। অনেকেই স্কুলের মাঠে বৃষ্টির ভিতর গোসল করছে। আসলে আমি ভেবেছিলাম যাব আর আসবো তাই ফোনটা নেয়নি, তাহলে কিছু ফটোগ্রাফি করতে পারতাম। তারপর প্রায় একঘন্টা মুষলধারা বৃষ্টি হলো। আমি আবার বড় মেয়েকে দিয়ে আসি আর ছোট মেয়েকে নিয়ে আসি।প্রায় ঘন্টা খানেক স্কুলের বারান্দায় দাঁড়িয়ে থেকে, তারপর ছোট মেয়ের বই বড় মেয়ের কাছে রেখে মা ও মেয়ে ভিজতে ভিজতে আসতে লাগলাম বাড়ির দিকে।

এভাবে অনেক জনই বৃষ্টিতে আমাদের মতো ভিজছে। সত্যি অনেক দিন পর বৃষ্টি এসে যেন সব কিছু ঠান্ডা করে দিল।সত্যি একমাত্র আল্লাহ চাইলে সব সম্ভব হয়। যদিও আমাদের এদিকে একটু পড়ে নেমেছে বৃষ্টি। যাইহোক আজ সবাই মনে হচ্ছে শান্তিতে একটু ঘুমাতে পারবে।আসলে একটু বৃষ্টির অনেক দরকার ছিল। যাক অবশেষে সেই বৃষ্টি এসে সবাইকে শান্তি করে দিল।এমন বৃষ্টিতে ভিজতে পেরে অনেক ভালো লাগল। আমার মনে হয় এমন বৃষ্টিতে ভেজা সবাই অনেক পছন্দ করে।
,
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
বিষয়' হঠাৎ বৃষ্টি'

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 last year 

আমাদের এদিকে আবার প্রায় প্রতিদিনই একবার হলেও বৃষ্টি হচ্ছে। তবে এখনো একদিন ও ভিজতে পারিনি। আজ বিকালে বৃষ্টি হয়েছে মনে করলাম ভিজবো কিন্তু এমন ভাবে বিদ্যুৎ চমকাচ্ছিল ভয়ে আর ভিজা হয়নি। তবে আপনি মোবাইল নিয়ে গেলে হয়তো আমরাও সবার বৃষ্টিতে ভিজার সুন্দর দৃশ্য দেখতে পেতাম। অনেকদিন পর হঠাৎ বৃষ্টি হলে সত্যি অনেক ভালো লাগে।

 last year 

জি আপু অনেক দিন পর বৃষ্টি হলে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপনাকে ্

 last year 

গরম থেকে একমাত্র বৃষ্টিই পারে শান্তি দিতে।আপনাদের ওখানে শেষমেষ তাহলে বৃষ্টি হলো জেনে ভালো লাগলো।আর এভাবে হঠাৎ বৃষ্টিতে ভিজতে খুবই ভালো লাগে, তবে ঠান্ডা লেগে যাওয়ার ভয় থাকে।আপনারা মা ও মেয়ে বৃষ্টিতে ভিজেছেন এটা অদ্ভুত অনুভূতির ছিল।ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন আপু বৃষ্টিতে ভিজার অনুভূতিটা আসলেই অনেক ভালো লাগে, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাদের এত বৃষ্টি হয়েছে কই আমাদের এদিকে তো তার ছিটেফোটাও হলো না । বেশ ভালই বৃষ্টিতে আনন্দ করেছেন । এরকম বৃষ্টি পেলে আমিও একটু বৃষ্টিতে ভিজতাম । কতদিন ঝুম বৃষ্টি হয় না । ধন্যবাদ আপনাকে ।

 last year 

অপেক্ষা করুন সব জায়গায় আসবে তখন ভিজবেন,ধন্যবাদ আপনাকে।

 last year 

তো তাহলে মা এবং মেয়ে একত্রে বৃষ্টিতে ভিজেছেন অনেকদিন পরে। ‌ বৃষ্টিতে ভিজতে আমার খুবই ভালো লাগে আমি বরাবরই অপেক্ষা করি বৃষ্টিতে ভেজার কিন্তু ঠান্ডা লাগার ভয়ে বৃষ্টিতে ভিজতে পারিনা। অনেকদিন ধরেই প্রচন্ড গরম পড়ছিল আর এই প্রচন্ড গরমের মধ্যে বৃষ্টি হওয়াটা অনেক বেশি জরুরী ছিল দুদিন হালকা-পাতলা বৃষ্টি হচ্ছে পরিবেশটা অনেক বেশি ঠান্ডা। এই সময়টাতে অনেক বেশি ভালো লাগে। মুহূর্তটা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

আমি বৃষ্টি পাঠিয়ে ছিলাম আপু।তাইতো এতো সুন্দর বৃষ্টি হলো ছোট মেয়ের বই বড় মেয়ের কাছে রেখে মা - মেয়ে ভিজতে ভিজতে বাসায় এলেন।আসলে অনেক গরমের পর বৃষ্টি তাইতো অনেকেই ভিজেছে।অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

জি আপু অনেক গরমের পর বৃষ্টি তাই সবাই ভিজেছে, ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

তবে আপু আমি বৃষ্টি ভেজতে অনেক পছন্দ করি। বৃষ্টি ভিজতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে কিছুদিন গরমের কারণে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। কারণ একদিকে গরম অন্যদিকে কারেন্ট ছিল না। তবে আমাদের এদিকেও প্রচুর পরিমাণ বৃষ্টি হয়েছে। আপনাদের ওদিকে প্রথম অবস্থা বৃষ্টি হয় নাই। তবে সবাই বৃষ্টির জন্য অনেক আশীর্বাদ করেছে। অনেক সুন্দর একটি পোস্ট করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

জি আপু সবাই বৃষ্টির জন্য দোয়া করেছিল, ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে মেঘ হওয়ার কারণে গরমের মাত্রাটা আরো বৃদ্ধি পায়। তবে হঠাৎ বৃষ্টিতে নিশ্চয়ই জনম জীবনে কিছুটা হলেও স্বস্তি নেমেছিল। আপনি এবং আপনার মেয়েকে নিয়ে ভিজতে ভিজতে বাড়িতে চলে যাওয়ার কথাটি জানতে পেরে বেশ ভালো লেগেছে। আসলে এরকম বৃষ্টিতে ভিজতেও খুবই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62102.31
ETH 2432.92
USDT 1.00
SBD 2.67