রঙিন কাগজ দিয়ে রাখি তৈরি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমরা আজকের পোস্ট।

রঙিন কাগজ দিয়ে রাখি তৈরি

20230830_074046.jpg

20230830_074017.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে আজ কয়েক দিন ধরে ভাবতেছিলাম রঙিন কাগজ একটা রাখি তৈরি করব।কিন্তু মেয়েটার পরিক্ষা থাকায় সারাক্ষণ ওর পিঁছে চলে যায়।তবে গতকাল পরিক্ষা শেষ হয়েছে তাই গতকাল রাতে বসেছি রঙিন কাগজ নিয়ে। আসলে দাদা আমাদের যে সুন্দর একটা পরিবার দিয়েছেন। যেখানে আমরা আমাদের মতো করে বাংলা ভাষায় লিখতে পারি। পৃথিবীর এমন কোন জায়গা নেই যেখানে এভাবে বাংলা ভাষায় সম্পূর্ণ লেখার সুযোগ রয়েছে। যাইহোক দাদার অবদান বলে শেষ করা যাবে। গত বছর এদিনে দাদার হাতে রাখি পড়াতে পেরে অনেক ভালো লেগেছে। আসলে জীবনে প্রথম ভার্চুয়াল ভাবে হলেও পড়াতে পেরে বেশ ভালো লেগেছিল। তাই এবার ভাবছি নিজে একটা রাখি তৈরি করব। আসলে দাদাকে আমাদের দেবার মতো কিছুই নেই। শুধু দূর থেকে ভালোবাসা আর দোয়া ছাড়া। তারপরে দাদার জন্য রাখি বন্ধনের ছোট একটা উপহার আমার পক্ষ থেকে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। আসলে ভার্চুয়াল ভাবে যে এ রাখি পড়াতে পারবো সেটা আমি কোনদিন ভাবতে পারিনি। আমার বাংলা ব্লগ না আসলে সত্যিই জানতে পারতাম না রাখি কি জিনিস। আসলে ভাই বোনের বন্ধন চির জীবনের বন্ধন। সত্যি ভাইবোনের বন্ধন যেন শতবিপদে অটুট থাকে। যাইহোক রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে ও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।আসলে আজকের রাখিটা দেখতে বেশ ভালো হয়েছে। তবে আমার মেয়ে হাতে পড়েছিল একটু। বলে আম্মু আমাকে দিবে অনেক ভালো লেগেছে তার কাছে।তারপর সে বেশ যত্ন সহকারে তুলে রেখেছে। যাইহোক তাহলে চলুন দেখে নিই আমি কিভাবে রাখি তৈরি করেছি।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoCP9HG7dxuuSpAHhdKPZakTCiaNoG7bqABm7YYGzesJwoVQoNruxzyZcJK6MC9inK8aeCSU2fwNN5da2K...78KtKk7Rsfm4ZtRepHo6K2qeo4R3vMB93xAc8vcyfdZKr2tXNzdTCxivk3RzyymVbiyZQFrpdibmNASSW1zcsvfbH6jqLkbS36x8chG9DUoMYDZMXjQVxHQA8N.png

20230830_071836.jpg
১.রঙিন কাগজ
২.আঠা
৩.পেন্সিল
৪.কাঁচি
৫.পুঁথি
৬.স্কেল

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1693360194358.jpg
প্রথমে আমি দুটি রঙিন কাগজ নিয়েছি। তারপর পেন্সিল দিয়ে ৩ সে:মি ও ৭ সে: মি করে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1693360259836.jpg
এখন কাঁচি দিয়ে দাগ থেকে কেটে নিলাম।তারপর আবার মাঝে ভাজ করে আবারো কেটে নিলাম।

ধাপ-৩

PhotoCollage_1693360302244.jpg
এখন কেটে নেওয়া এক পিচ নিয়ে এভাবে আঠা লাগিয়ে দিলাম।

ধাপ-৪

PhotoCollage_1693360340682.jpg
তারপর আবারো আরেক রঙের কাগজ নিয়ে একই ভাবে আঠা লাগিয়ে দিলাম।

ধাপ-৫

PhotoCollage_1693360387583.jpg
তারপর চিত্রের মতো করে এভাবে সব গুলো ভাজ করে নিয়েছি।

ধাপ-৬

PhotoCollage_1693360428804.jpg
এখন একটা সাদা পুঁথি আঠা দিয়ে বসিয়ে দিলাম । তারপর লাল রঙের কাগজ ১০ সে:মি: করে কেটে নিয়েছি। তারপর ওপর আঠা লাগিয়ে ফুলটা বসিয়ে দিলাম।

ধাপ-৭

PhotoCollage_1693360497111.jpg

এভাবে এক পাশ করে দুই পাশে দুটি করে চারটি পুথি বসিয়ে দিলাম। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের রাখি তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে চমৎকার রাখি তৈরি করলেন আপু। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই চাইলে বানানো যায়।আর বানানো হলে দেখতে খুব সুন্দর হয়।আপনার রাখি বানানোর ধাপগুলো দেখে যে কেউ করে নিতে পারবে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপু।

 last year 

আসলে এটা কিন্তু সত্য দাদা আমাদেরকে অনেক সুন্দর একটা প্লাটফর্ম উপহার দিয়েছে। আর এখানে না আসলে আমরা রাখি কি এটা জানতাম না। দাদার প্রতি সত্যি অনেক অনেক ভালোবাসা। দাদাকে যত কিছুই বলি না কেন আমার মনে হয় খুবই কম হবে। আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে একটা রাখি তৈরি করেছেন। আপনার তৈরি করা রাখিটা অনেক সুন্দর হয়েছে। আর এই রাখি টা দেখতেও অনেক বেশি দারুন লাগছে।

 last year 

সত্যি আপু দাদা আমাদের অনেক সুন্দর একটা প্ল্যাটফর্ম দিয়েছেন, ধন্যবাদ আপু সাবলীল মন্তব্যের জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে রাখি তৈরি বাহ্ দারুন হয়েছে। এধরনের রঙিন কাগজের ডাই গুলো দেখতে ভীষণ ভালো লাগে। সময় উপযোগী পোষ্ট করেছেন দাদারা দেখলে ভীষণ খুশি হবে। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 last year 

খুব চমৎকার একটি রাখি বানিয়েছেন আপু। সত্যি বলতে আমাদেরও দাদাকে দেওয়ার মতো কিছুই নেই।দাদা এরকম একজন লোক যাকে কিছু দিয়ে আসলে মন ভরবে না আমাদের। সর্বোচ্চ দোয়া ও তার ফ্যামিলির সুস্বাস্থ্য কামনা করতে পারি।

Posted using SteemPro Mobile

 last year 

জ্বী আপু ঠিক বলেছেন দাদাকে দেবার মতন আমাদের কিছুই নেই। ধন্যবাদ আপু।

 last year 

দাদার জন্য খুব চমৎকার একটি রাখি বানিয়েছেন আপনি। দাদা যখন দেখবে খুবই খুশি হবে। আসলে দাদা কে দেওয়ার মতো কারো সাধ্য নেই। রঙিন কাগজ দিয়ে আপনি খুব চমৎকার ভাবে রাখি বানিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর রাখি বানানোর জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

প্রশংসেনীয় মতামতের জন্য আপনাকে ও অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48