রঙিন কাগজ দিয়ে বিড়াল তৈরি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

রঙিন কাগজ দিয়ে বিড়াল তৈরি

PhotoCollage_1678890040604.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের সাথে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে রঙিন কাগজের জিনিস গুলো দেখতে ও তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো সপ্তাহে একদিন হলেও চেষ্টা করি রঙিন কাগজের জিনিস শেয়ার করার জন্য। আসলে রঙিন কাগজ দিয়ে যা কিছু তৈরি করা যায় দেখতে অনেক সুন্দর লাগে।আমার মেয়ের একটা বিড়াল ছিল সেই বিড়াল থেকে তুলা বের হচ্ছে তাই দুই বোন রাগ করে বসে আছে। এখনি তার বিড়াল লাগবে। তাই আমি ভাবলাম একটা বিড়াল তৈরি করি যাতে ওরাও খুশি হয় আর আমি ও পোস্ট করতে পারি। যাইহোক যেই ভাবা সেই কাজ , বিড়াল তৈরি হলে দুজনে অনেক খুশি হলো। সত্যি বিড়ালটা দেখতে অনেক কিউট লাগছে। তো চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

3t3LuWANu5pn7FtYJMPbPEgHNxPHQMRXq2zSesHjKc8PVm3fYuNTnh72dvgfZgaH4M6JzjzAnJKhvULVa58jKwV3QbiqLp8JLoJwBb6Fi3QcVJH8UED62JS9zQKNAE...azYMu9H4nhuFyYDLD8BKHjSyTAAjfzkfZqvHedPjQMknPjqvD64y3MzDdT6V87RFCkBRL9m9cACZFu2oEnPJUgwWfRZhwN5c44oGmec3oDgAU8suNCMpkw5NN.jpeg

20230315_193657.jpg

১.রঙিন কাগজ
২.আঠা
৩. কাঁচি ✂
৪.মার্কার
৫.পেন্সিল

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1678891273531.jpg
প্রথম আমি রঙিন কাগজ নিয়েছি, তারপর রঙিন কাগজটিকে পেন্সিল দিয়ে এভাবে এঁকে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1678891347207.jpg
তারপর উল্টে একটু ভাজ করে আঠা লাগিয়ে চিত্রের মতো বানিয়ে নিলাম।

ধাপ-৩

PhotoCollage_1678891447509.jpg
তারপর আরো কাগজ নিয়ে কম্পাস দিয়ে বৃত্ত এঁকে কাঁচি দিয়ে কেটে নিলাম।

ধাপ-৪

PhotoCollage_1678891489206.jpg
এখন আরো কাগজ নিয়ে পেন্সিল দিয়ে এঁকে কাঁচি দিয়ে কেটে বিড়ালের কান বানিয়ে নিলাম।

ধাপ-৫

PhotoCollage_1678891555247.jpg
এখন কান গুলো আঠা দিয়ে বিড়ালের মুখের সাথে লাগিয়ে দিলাম।

ধাপ-৬

PhotoCollage_1678891611344.jpg
তারপর দুটি চোখ বানিয়ে বিড়ালের মুখের সাথে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এখন মার্কার দিয়ে বিড়ালের নাখ,মুখ ও গোফ এঁকে নিলাম।

ধাপ-৭

20230315_200844.jpg20230315_200942.jpg

বিড়ালের মুখ মন্ডল বিড়ালের বডির সাথে লাগিয়ে দিলাম।

ধাপ-৮

PhotoCollage_1678892152979.jpg

এখন আরো রঙিন কাগজ নিয়ে পেন্সিল দিয়ে এঁকে কাঁচি দিয়ে কেটে বিড়ালের লেজ বানিয়ে নিলাম।তারপর আঠা দিয়ে বিড়ালের সাথে লাগিয়ে দিলাম। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে বিড়াল তৈরি। আশকরি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদপুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য ।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

বাহ্ আপনি তো দেখছি খুবই চমৎকার এবং কিউট একটি বিড়ালের অরিগামি তৈরি করেছেন রঙিন কাগজ ব্যবহার করে। এটি অনেক সময় দিয়ে তৈরি করেছেন যা দেখে বুঝতে পারছি। এভাবে রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে অনেক সময় ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়। সম্পূর্ণটা খুবই সুন্দরভাবে শেয়ার করলেন।

 last year 

ঠিক বলেছেন ভাই রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় ও ধৈর্য দুটোই প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিড়াল তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ডাই প্রজেক্ট গুলো দেখে ভীষণ ভালো লাগে। সব সময়ই চেষ্টা করেন নতুন কিছু তৈরি করার। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

জি ভাইয়া চেষ্টা করি ভালো কিছু করার জন্য, ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিড়াল তৈরি খুবি সুন্দর হয়েছে। ধাপে ধাপে উপস্থাপন আমার বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 last year 

বাচ্চাদের বিড়াল থেকে তুলা বের হয়ে যচ্ছে ,তা ঠিক করে না দিয়ে নিজেই রঙ্গিন কাগজ দিয়ে বানিয়ে দিলেন বিড়াল। বেশ ভাল। আসলে রঙ্গিন কাগজ দিয়ে কোন কিছু বানালে বাচ্চারা বেশ পছন্দ করে । আপনার তৈরি করা বিড়ালটি দেখতে বেশ সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু ঠিক করে দিয়েছিলাম তারপরেও হয়ন, এই কারণে বিড়াল বানানো, ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আহ্ কব যে কিউট লাগছে বিড়ালটিকে।মনে হচ্ছে কোলে তুলে নেই। যাইহোক আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি বিড়াল বানিয়েছেন। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে বিড়াল বানিয়ে শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপু।

 last year 

বিড়াল থেকে তুলা বের হচ্ছে মানে কাপড়ের বিড়াল নাকি।যাই হোক রঙিন কাগজ দিয়ে দারুণ একটি বিড়াল তৈরি করেছেন।বেশ কিউট লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

জি আপু কাপড়ের বিড়াল ছিল তাই সেলাই করার পরে তারা সেটা নেবে না। তাই আরকি বিড়াল বানানো। ধন্যবাদ আপু।

 last year 

বিড়াল পুষতে আমার কাছে খুব ভালো লাগে। আমাদের বাসায় দুটি বিড়াল রয়েছে। আজ আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে বিড়াল তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। বিড়াল টিকে সুন্দর লাগছে। কাগজ দিয়ে বিড়াল তৈরি করার প্রক্রিয়া এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

ওয়াও সো কিউট বিড়াল বানিয়েছেন ৷ অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে সুপার একটি বিড়াল ৷ দেখতে বেশ ভালোই লাগলো ৷ অনেক ধন্যবাদ আপু

 last year 

আমার তো মনে হচ্ছে বিড়ালটি আমার দিকে তাকিয়ে আছে। সত্যি খুবই কিউট একটি বিড়াল তৈরি করেছেন আপনি। নীল রঙের রঙিন কাগজ দিয়ে এই বিড়ালটি তৈরি করেছেন দেখে ভীষণ সুন্দর ভাবে ফুটে উঠেছে দেখছি। কালো মার্কার কলম দিয়ে চোখ মুখ আঁকার কারণে একটু বেশি ভালো লাগছে। সত্যিই আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়।

 last year 

প্রশংসা মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু

 last year 

আপনার মেয়ের বিড়াল থেকে তুলা বের হচ্ছে তাই আপনি সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন আপু।আপনার মেয়ে নিশ্চয়ই অনেক খুশি হয়েছে।তাছাড়া রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোনো কিছু খুবই ভালো লাগে দেখতে, ধন্যবাদ আপু।

 last year 

জি আপু মেয়েরা অনেক খুশি হয়েছে, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63212.56
ETH 3233.70
USDT 1.00
SBD 3.88