এলোমেলো ফটোগ্রাফি পোস্ট ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

PhotoCollage_1666189589057.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলে এলোমলো ফটোগ্রাফি। আমার কাছে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে।আমি কয়েকদিন আগে যখন বাগানে গিয়েছি সেখান থেকে কিছু ফটোগ্রাফি করেছি। আর আমাদের বাসা থেকে কিছু দূরে একটি স্টুডিও আছে সেখানে ছবি তুলতে গিয়ে ফটোগ্রাফি করেছি।আজকের ফটোগ্রাফি গুলো আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলেন বন্ধুরা দেখে আসি আমি কি কি ফটোগ্রাফি করেছি ।

20221018_165846.jpg

এই সবজিটি হলো আমার বাগানের। এবার প্রথম ধরেছে।লাউ এমন একটি সবজি যা অনেকের কাছে অনেক প্রিয় একটি খাবার। লাউের প্রচুর পরিমাণ পানি থাকে। লাউ এ রয়েছে ফাইবার ভিটামিন ও গুরুত্বপূর্ণ খনিজ উপাদান। লাউয়ে কম ক্যারলি থাকে। কম ক্যারলি থাকায় এতে ভিটামিন সি ও সামান্য পরিমান ভিটামিন বি থাকে।প্রখর সূর্য তাপে কাজ করে তাদের হিটস্টোক প্রতিরোধে সাহায্য করে লাউ অনেক ঠান্ডা একটি সবজি তাই আমাদের প্রতিনিয়ত লাউ খাওয়া উচিত। ডালের উপকারিতা অনেক রয়েছে।

20221018_165535.jpg

এটি হচ্ছে চায়না কমলা।এই কমলা গুলো বেশ কিছু দিন আগে আমাদের বাগানে লাগিয়েছিলাম।আমাদের এখানে একজন অনেক গাছ দিয়ে যায়।এবারো কিছু কদবেল গাছ ও অন্যান্য গাছ দিয়েছে।তবে কমলা গাছে এবার প্রথম কমলা এসেছে। জানি না কমলা গুলো কেমন হবে। তবে গাছে অনেক ফল ধরেছে।পাকলে আপনাদের জন্য কিছু রেখে দেব।

20221018_165819.jpg

এই সবজির সাথে আমরা সবাই হয়তো কম বেশি পরিচিত। এটি হচ্ছে উস্তা। এই উস্তা গাছ আমি বেশকিছু দিন আগে লাগিয়েছি।কয়েক দিন আগে আমি যখন বাগেনে গিয়েছি, তখন উস্তা ধরা দেখে অনেক ভালো লেগেছে। এতো ভালো লেগেছে যে আপনাদের বলে বোঝানো সম্ভব নয়। তাই আরকি আপনাদের সাথে শেয়ার করা।

20221018_165520.jpg

এটি হচ্ছে ড্রাগন ফল।এই ফলের গাছটি কিছু দিন আগে লাগিয়েছি।ফলের ডাল লাগিয়ে ছিলাম। এখন কিছু দিন ধরে ফল ধরেছে। ফলগুলো এখন পেকেছে কিন্তু এটাই প্রথম পেকেছে। এখনো খাওয়া হয়নি। আশাকরি কিছু দিনের মধ্যে খাব।ফলটি আপনাদের কাছে ভালো লাগবে।

20221018_135433.jpg

এটি হচ্ছে এক প্রকার ফুল। আমি যখন আমাদের বাড়ি নদীর পাশ দিয়ে যাচ্ছিলাম, তখন ফুল গুলো দেখতে পেলাম। আসলে ফুল গুলোর নাম আমি সঠিক জানি না। তবে ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে তাই ফটোগ্রাফি করে নিয়েছি। আপনাদের ও ভালো লাগবে।

20221018_141855.jpg

20221018_141322.jpg

এটি একটি স্টুডিও। অনেক দিন হলো স্টুডিও তে যাওয়া হয়নি।আমার বেশকিছু ছবি বের করার দরকার ছিল। তাই আমি স্টুডিও তে গিয়েছি। সত্যি বলতে স্টুডিও গিয়ে আমার অনেক ভালো লেগেছে।আর পছন্দের ছবিগুলো পেয়ে আরো অনেক ভালো লাগল । তাই আপনাদের সাথে শেয়ার করে নিলাম।

20221018_165606.jpg

শরতকাল মানেই প্রকৃতির অপরূপ সৌন্দর্য। প্রকৃতি এখন নতুন রুপে মেলে ধরেছে। শরতের আকাশ দেখতে ভীষণ ভালো লাগে। সূর্য ডুবে যাবে ঠিক সেই মুহূর্তে ছবিটা তোলা। এই মুহূর্তে ছবিগুলো দেখতে অনেক সুন্দর লাগে।আসলে আকাশ দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ছবিটা কয়েক দিন আগে তুলেছিলাম।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদপুর

আজ এখানে শেষ করছি। আবার দেখা হবে অন্য সময় অন্য কোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্হ্য থাকবেন, আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ সবাইকে।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 
আপু যদিও আপনি এলোমেলো ফটোগ্রাফি তুলেছেন, তারপরও ফটোগ্রাফির গুলো অনেক দারুন ছিল। লেবুর ও লাউয়ের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। লাউ কিন্তু আমার অনেক প্রিয় একটি খাবার। গরমের সময়ে রুটি দিয়ে লাউয়ের সাথে মাছ রান্না অসাধারণ লাগে খেতে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।
 2 years ago 

জি ভাইয়া রুটি দিয়ে খেতে অনেক মজা লাগে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

দারুন তো আপনার এলোমেলো ফটোগ্রাফিতে আপনার বাগানের সবজি গুলো দেখতে পেলাম, স্টুডিওতে ছবি তুলতে গিয়ে আপনিও ফটোগ্রাফি করে ফেলেছেন অনেক কিছু।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল। নিজের গাছের সবজি রান্না করে খাওয়ার মজাই আলাদা। বাজারে সবজি রান্না করলে যে স্বাদ হয় তার থেকে দ্বিগুন স্বাদ হয় নিজের গাছের সবজি রান্না করলে। আপনি যে ফুলের নামটি জানেন না সে ফুলের নাম হচ্ছে মিনি টগর। ধন্যবাদ আপনাকে এরকম একটি এলোমেলো ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া নিজের গাছের সবজির স্বাদ অনেক। আপনাকে অনেক ধন্যবাদ ফুলের নামটা বলার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66