মুরগির মাংস রান্নার রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা, সবাই কেমন আছেন?আশাকরি আল্লাহ্‌ অশেষ রহমতে ভালই আছেন । আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব মুরগির মাংস রান্না রেসিপি।মুরগির মাংস আমার বাচ্চাদের কাছে অনেক প্রিয়। ওরা শুধু মাংসটা বেশি পচ্ছন্দ করে।তাই আমি মাঝে মধ্যে মাংস রান্না করে খাওয়ায়।বন্ধুরা চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের রেসিপি।
মুরগির মাংস রান্না রেসিপি :

20220206_123227_HDR.jpg
প্রয়োজনীয় উপকরন সমুহ :আমি মাংস রান্নার জন্য যে সকল উপকরণ নিয়েছি তা দেওয়া হল :
20220206_113832.jpg

20220206_113824.jpg

১/প্রথমে আমি ১ কেজি মাংস নিয়েছি।
২/২টি আলু কেটে নিয়েছি।
৩/আদা বাটা ১চামচ।
৪/রসুন বাটা ১চামচ।
৫/পিঁয়াজ কু্ঁচি দেড় কাপ।
৬/মরিচের গুড়া ১ চামচ।
৭/হলুদের গুড়া ১ চামচ।
৮/ধনের গুড়া ১চামচ।
৯/জিরার গুড়া ১ চামচ
১০/তেল পরিমাণ মত
১১/লবন স্বাধমতো।
১২/এলাচ ৩ টি
১৩/তেজ পাতা ২টি
১৪/লবঙ্গ তিন টুকরা

প্রস্তুত প্রণালীঃ এখন আমি মাংস যেভাবে রান্না করেছি তা আপনাদের মাঝে উপস্হাপণ করব:

20220206_113832.jpg

ধাপ:১/প্রথমে আমি ১কেজি মাংস কেটে ভাল করে ধুয়ে নিয়েছি।

20220206_113932_HDR.jpg

ধাপ:২/এখন রান্নার জন্য চুলাই একটি কড়াই বসিয়ে পরিমাণ মত তেল দিয়ে দিলাম।

20220206_114222_HDR.jpg

ধাপ:৩/তেল গরম হয়ে যাওয়ার পর এলাচ,দাড় চিনি, তেজ পাতা ও পিঁয়াজ কুঁচি দিয়ে দিলাম।
20220206_114745_HDR.jpg

ধাপ:৪/পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে তার ভিতর আদা ও রসুন বাটা দিয়ে দিলাম।

20220206_114919.jpg

ধাপ:৫/আদা রসুন দিয়ে একটু নেড়ে চেড়ে মরিচের গুড়া,ধনের গুড়া,জিরার গুড়া ও হলুদের গুড়া দিয়ে দিলাম।
20220206_115116.jpg
ধাপ:৬/সকল মসলা দিয়ে কিছুক্ষণ কষিয়ে নেওয়ার পর মাংস গুলো দিয়ে দিলাম।
20220206_115405.jpg
ধাপ:৭/মাংস গুলো দিয়ে বেশ কিছুক্ষণ কষিয়ে নেওয়ার পর কেটে রাখা আলু গুলো দিয়ে দিলাম।
20220206_120804.jpg
ধাপ:৮/আলু গুলো দিয়ে কিছুক্ষণ কষিয়ে নেওয়ার পর ঝোলের জন্য পানি দিয়ে দিলাম।
20220206_122341.jpg
ধাপ:৯/ঝোল ফুটে ওঠার পর কয়েকটি কাঁচা মরিচ দিয়ে দিলাম।
20220206_123253_HDR.jpg

এখন তৈরি হয়ে গেলো দারুন মজার মুরগির মাংস রান্না রেসিপি।আশাকরি রেসিপিটি সবাই এর কাছে ভালো লাগবে।কেমন হলো বন্ধুরা তা মন্তব্য করে জানাবেন।

আজ এখানে বিদায় নিচ্ছি।আবার দেখা হবে নতুন কোন সময় নতুন কোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

Sort:  

মুরগির মাংস রান্নার রেসিপি টি অনেক সুন্দর হয়েছে মুরগির মাংস খেতে আমার খুব ভালো লাগে সঙ্গে নতুন আলুর মিশ্রণে মাংসের স্বাদ আরো বেশি বেড়ে যায় আপনার রেসিপির কালার টা দেখে আমার খুব লোভ লাগছে ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আজকে দেখি সবাই মুরগির মাংসের রেসিপি দিচ্ছে। যাইহোল মুরগি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমি এটি খেতে খুবই ভালোবাসি।

আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। কালারটা লালচে হয়ে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপিটি দেখে লোভ লেগে গেলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাংলা ব্লগের সারাদিনের রেসিপি পোস্ট দেখতে দেখতেই খিদে চলে যায়‌। মনে হচ্ছে সব কিছু খেয়ে নিয়েছি। মুরগির মাংসের রেসিপি টা অসাধারন করেছেন। দেখেই মনে হচ্ছে মুরগির মাংস রান্না বেশ ভালো হয়েছে। উপস্থাপনাটিও বেশ ভালোভাবে করেছেন। আমাদের মধ্যে শেয়ার করার জন্য ধন্যবাদ ‌

 2 years ago 

এভাবে পাশে থাকবেন আপনাকেও ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

দেখে অনেক অসাধারণ মনে হয়েছে আমার কাছে। সমস্ত উপকরণ গুলো অসাধারণ চিত্র যোগ করেছেন সাথে অসাধারণ ভাবে বর্ণনা করেছেন।

প্রতিটি স্টেপ সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন যাতে কেউ সহজেই সুন্দর এই মুরগির মাংসের রেসিপি তৈরি করতে পারে।

অনেক অনেক শুভেচ্ছা শুভকামনা এবং ভালোবাসা রইলো অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য। আর যেহেতু আপনার বাচ্চারা এই রেসিপি খুব পছন্দ করে সুতরাং মাঝে মাঝে তাদেরকে এমন সুন্দর রেসিপি উপহার দিবেন। এতে তারা অনেক খুশি হবে।

 2 years ago 

আসলেও আমার বাচ্চারা অনেক পচ্ছন্দ করে। তাই আমি মাঝেমাঝে রান্না করি।ভাইয়া এমন সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে অনেক সুন্দর মুরগির মাংসের রেসিপি তৈরি করলেন। মুরগির মাংস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। যদি আলু দিয়ে রান্না করা হয় তাহলে একটু বেশি ভালো লাগে। এরকম সুস্বাদু রেসিপি গুলো দেখলেই তো আমার খুব লোভ হয় 😛😛 তেমনি আপনার মুরগির রেসিপি টা আমার কাছে অসাধারণ লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মুরগির মাংসের রেসিপিটি শেয়ার করেছেন।খুব ভালো হয়েছে রেসিপিটি। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু আপনার যত্নসহকারে তৈরি করা মুরগির মাংস রান্নার রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68734.33
ETH 3745.98
USDT 1.00
SBD 3.72