এলোমেলো ফটোগ্রাফি পোস্ট ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ।

20221120_154641.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোষ্টটি হলো এলোমেলো ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে আমরা অনেক ভালো লাগে।তাই তো সপ্তাহে একদিন হলে ও চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। আমি কয়েক দিন আগে বাচ্চাদের নিয়ে ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকে বেশ কিছু ফটোগ্রাফি করেছি ও আমার বাগান থেকে কিছু ফটোগ্রাফি করেছি । ফটোগ্রাফি গুলো দেখতে ও করতে আমার অনেক ভালো লাগে।আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।তাই তে কোথাও গেলে ফটোগ্রাফি করতে ভুল করি না । তাহলে চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আমি কি কি ফটোগ্রাফি করেছি।

ফটোগ্রাফি -১

20221120_154641.jpg

Divice:LGK30
Location
এই ফুলটি হয়তো আমরা সবাই কম বেশি চিনি। এটি হচ্ছে বাগানবিলাস ফুল। ফুল গুলো ফুটলে দেখতে অনেক সুন্দর লাগে। আমার সিঁড়ির কাছে লাগানো।আসলে গাছটা অনেক বড় হয়েছে।পুরো গাছে ফুল ফোটে আছে , আসলে দেখতে চমৎকার লাগছিল।

ফটোগ্রাফি -২

20221120_160933.jpg

Divice:LGK30
Location
এই ফুলটির সঠিক নাম আসলে আমার জানা নেই। ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে। তাই আমি ছবি তুলে নিয়েছে। সত্যি বলতে ফুল গুলো তেমন বড় নয়, হালকা হলুদ রঙের দেখতে অনেক সুন্দর লাগছে। কেউ নাম জানলে অবশ্যই জানাবেন।

ফটোগ্রাফি -৩

20221129_095014.jpg

Divice:LGK30
Location
এই ফুলটি আমরা হয়তো সবাই চিনি। এর নাম হচ্ছে গাঁদাফুল।শীত এলেই দেখা যায় গাঁদাফুলের ছড়াছড়ি। আমার একটি গাঁদাফুলের বাগান আছে। গাঁদাফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। আমার বাগানে দু ধরনের গাদাঁফুল রয়েছে। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে।

ফটোগ্রাফি -৪

20221120_155637.jpg

Divice:LGK30
Location
এই গাছটি হয়তো আমরা কেউ কেউ চিনি আবার হয়তো সবাই চিনি না।এটি হচ্ছে লবঙ্গ গাছ । আমি কিন্তু লবঙ্গ গাছটি প্রথম দেখলাম। লবঙ্গকে আমরা অনেক কাজে ব্যবহার করি, বিশেষ করে রান্নার কাজে বেশি।

ফটোগ্রাফি -৫

20221120_161609.jpg

Divice:LGK30
Location
এই গাছটি হলো গোল মরিচ গাছ। আমি গোল মরিচ গাছ কখনো দেখিনি,এই দেখলাম। গাছটিতে এখনো মরিচ আসে নাই। গোল মরিচ আমাদের বিভিন্ন কাজে লাগে।

ফটোগ্রাফি -৬

20221120_161554.jpg

Divice:LGK30
Location

এটি হচ্ছে সাগো পাম (sago palm)গাছ। এই গাছটি দেখতে অনেক সুন্দর। প্রথমে দেখে আমি ভেবেছিলাম নারকেল গাছ তারপর দেখলাম না এটা সাগে পাম গাছ। আসলে দেখতে অনেকটা নারকেল গাছের মতো লেগেছে।

ফটোগ্রাফি -৭

20221120_155328.jpg

Divice:LGK30
Location

গাছটির নাম হলো পীনে বা ( pine)গাছ।গাছটির পাতাগুলো আসলে অনেক সুন্দর। পাতার সাথে হালকা কাটা কাটার মতো লাগছিল, কতো সুন্দর মোড়ানো।দেখে অনেক ভালো লেগেছে তাই আমি ছবি তুলে নিয়েছি।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ সবাইকে

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আমি মনে করি যারা ব্লগিংয়ের সঙ্গে যুক্ত হয়েছে তারা সকলেই ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করে আপনার মতই। ব্যক্তিগতভাবে আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি আপনার এই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই খুবই ভালো লাগলো। চমৎকার এই ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটা সত্যি বলেছেন ভাইয়া যারা ব্লগিংয়ের সাথে যুক্ত তাদের সবারই ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করে। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন,ধন্যবাদ।

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ছিল ৷ তার সাথে ফটোগ্রাফি বর্ণনা দিয়েছেন ৷ সব মিলে অনেক অনেক ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে ৷
ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপু গোল মরিচ গাছ আমিও এর আগে কখনো দেখিনি ।আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। লবঙ্গ গাছ এর আগে দেখেছি আর বাগান বিলাস ফুলগুলো কিন্তু আমাদেরও আছে ।আমার কাছে অনেক ভালো লাগে যখন ফোটে একেবারে পাতা দেখা যায় না ।অনেক ফুল ফোটে একসাথে খুব চমৎকার লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

সত্যি আপু বাগানবিলাস ফুল ফোটলে আসলে পাতা দেখা যায় না, ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো আপু। প্রতিটি ফটোগ্রাফি দেখতে সুন্দর লাগছে। বিশেষ করে আমার কাছে প্রথম ও শেষের দুটি ফটোগ্রাফি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগলে আমার স্বার্থকতা, ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 years ago 

বাগান বিলাস ফুল আমার খুবই প্রিয়। আমার কাছে অনেক ভালো লাগে। আর গোলমরিচ গাছ এর আগে কখনো দেখিনি। আজকে প্রথম দেখলাম। আপু আপনি অনেক সুন্দর ভাবে এই ফটোগ্রাফি গুলো করেছেন। মাঝে মাঝে ফটোগ্রাফি করতে সত্যি ভালো লাগে। তবে খুব একটা বাহিরে যাওয়া হয় না তাই ফটোগ্রাফি করা হয় না। যখনই সুযোগ পাই ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপু আমি ও গোল মরিচ গাছ গুলো প্রথম দেখলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো বেশ ছিলো আপু। খুবই সুন্দর ভাবে ছবি গুলো তুলেছেন। বাগানবিলাস ফুল গুলো আমার কাছেও খুব ভালো লাগে। এই ফুল আরো কয়েক রকম এর হয়। হলুদ ফুলটাকে আমিও চিনতে পারলাম না।

 2 years ago 

গোল মরিচ গাছ এই প্রথমবারের মতো দেখলাম। গাছটি দেখতে অনেক সুন্দর। বাগানবিলাস ফুল গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। সব থেকে সাদা বাগান বিলাস ফুল বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

সত্যি ভাইয়া আমি ও গোল মরিচ গাছ প্রথম দেখলাম। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

এলোমেলো হলেও ফটোগ্রাফি গুলো দেখতে আমার ভীষণ ভালো লেগেছে। খুবই চমৎকারভাবে আপনি আজকের ফটোগ্রাফি পোস্ট করেছেন। কয়েকটি গাছ আমি এর আগে কখনো দেখিনি। কিন্তু গাঁদা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই দারুণ লেগেছে। কয়েকদিন আগে আপনি বাচ্চাদের নিয়ে ঘুরতে গিয়েছিলেন। সেখান থেকে ফটোগ্রাফি করেছেন। এ ধরনের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল। কিছু কিছু গাছ আমি ও প্রথম দেখলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে আজকেই আমি প্রথম গোল মরিচ এবং লবঙ্গ গাছ দেখতে পেলাম। এছাড়াও আপনার শেয়ার করা বাগান বিলাস ফুলের ফটোগ্রাফিটি দারুন হয়েছে।

 2 years ago 

সত্যি ভাইয়া আমি ও এই গাছ গুলো প্রথম দেখলাম। আর বাগানবিলাস সত্যি চমৎকার ফুল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। গোল মরিচ গাছ এই প্রথম দেখলাম আমি।সবগুলো ফটোগ্রাফি সত্যি ই ভাল লাগলো।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি ও গোল মরিচ গাছ প্রথম দেখেছিলাম, তাই ভালো লেগেছিল,ছবি তুলে নিয়েছি,ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63683.34
ETH 2754.57
USDT 1.00
SBD 2.64