আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৩৩ ভেজিটেবল চপের রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

ভেজিটেবল চপের রেসিপি

PhotoCollage_1679331843742.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো ভেজিটেবল চপের রেসিপি। আসলে আমাদের রমজান মাসে চপ ছাড়া একদিন ও চলে না। আর ইফতারিতে চপ না হলে ইফতারি জমে না। সময় উপযোগী দারুণ একটা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এবারের প্রতি যোগিতার মাধ্যমে আমরা অনেক ইউনিক চপের রেসিপি দেখতে পাব।হয়তো কিছু কিছু চপের রেসিপি রমজানে তৈরি করবো। আপনারা সবাই জানেন যে আমাদের কমিউনিটিতে একটি কনটেস্টের আয়োজন করা হয়েছে। শেয়ার করো তোমার ইউনিক চপের রেসিপি। প্রথমে এডমিন মডারেটর ও দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই। প্রতিনিয়ত এমন সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করার জন্য। যার মাধ্যমে খুব সুন্দর এবং মজাদার ইউনিক রেসিপি গুলো দেখতে পায়। আমার ভেজিটেবল চপ গুলো কিন্তু অনেক মজা হয়েছে। আসলে নারকেলের যেকোনো জিনিস অনেক ভালো লাগে।তবে আপনারা চাইলে এর সাথে কিছু ধনের পাতা যোগ করে দিতে পারেন।তবে গতকাল বিকেলে রেসিপিটা তৈরি করেছি, গরম গরম সবাই অনেক মজা করে খেয়েছে। সবাই খেতে খেতে অবশেষে আমি একটা ভাগে পেয়েছি। যাইহোক চপ গুলো কিন্তু অনেক মজা হয়েছে।আপনারা চাইলে ধাপ গুলো অনুসর করে বানিয়ে খেতে পারেন। তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

3t3LuWANu5pn7FtYJMPbPEgHNxPHQMRXq2zSesHjKc8PVm3fYuNTnh72dvgfZgaH4M6JzjzAnJKhvULVa58jKwV3QbiqLp8JLoJwBb6Fi3QcVJH8UED62JS9zQKNAE...azYMu9H4nhuFyYDLD8BKHjSyTAAjfzkfZqvHedPjQMknPjqvD64y3MzDdT6V87RFCkBRL9m9cACZFu2oEnPJUgwWfRZhwN5c44oGmec3oDgAU8suNCMpkw5NN.jpeg

PhotoCollage_1679387668950.jpg

উপকরণপরিমাণ
আলু২ টি
গাজর১ টি
আদাবাটা১ চামচ
কাঁচামরিচ কুঁচি২ টি
শুকনো মরিচ৫ টি
নারকেলপরিমান মতো
বাদামপরিমান মতো
পাঁচফোড়ন১ চামচ
ধনে১ চামচ
তেজপাতা২ টি
চিনিসামান্য
নবনস্বাদমতো
তেলপরিমাণ মতো

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1679318626222.jpg
প্রথমে আমি গাজর, আলু ও একটা কাঁচা মরিচ নিয়েছি।তারপর গাজর, আলু খোসা ছাড়িয়ে এভাবে কেটে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1679329114500.jpg
এখন কিছু নারকেল ও চিনাবাদাম নিয়েছি। নারকেল খোসা ছাড়িয়ে এভাবে ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৩

PhotoCollage_1679329176542.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে কেটে রাখা নারকেল দিয়ে ভেজে এভাবে হয়ে আসলে একটি প্লেটে তুলে নেব।

ধাপ-৪

PhotoCollage_1679329222557.jpg
নারকেল তুলে বাদামগুলো দিয়ে ভেজে তুলে নেব। তারপর সেই তেলে পাঁচফোড়ন দিয়ে দেব।

ধাপ-৫

PhotoCollage_1679329284475.jpg

পাঁচফোড়ন দিয়ে একটু নেড়ে কাঁচামরিচ কুঁচি ও আদাবাটা দিয়ে দেব। তারপর কেটে ধুয়ে রাখা আলু ও গাজর দিয়ে দেব। পরিমান মতো লবন ও পানি দিয়ে দেব।

ধাপ-৬

PhotoCollage_1679318576042.jpg

এই ফাঁকে আরেকটা কড়াই বসিয়ে দিলাম, তারপর তেজ পাতা, শুকনো মরিচ,ধনে ও পাঁচফোড়ন দিয়ে গুঁড়ো করে নেব।

ধাপ-৭

PhotoCollage_1679329406994.jpg
পানি দেওয়ার পর কিছু সময় ঢাকনা দিয়ে ঢেকে সিদ্ধ হয়ে আসলে,এ ভাবে ডাল ঘুটনা দিয়ে মেস করে নেব।মেস করা হয়ে গেলে ভেজে রাখা বাদাম ও নারকেল গুলো দিয়ে দেব।

ধাপ-৮

PhotoCollage_1679332638930.jpg
তারপর আমি যে মসলা রেডি করে রেখেছি সেগুলো দিয়ে দেব। তারপর সামান্য একটু চিনি দিয়ে দেব। এভাবেই তৈরি হয়ে গেলাম আমার চপের পুর। পুরগুলো একটি প্লেটে তুলে হাত দিয়ে এভাবে চপের মতো বানিয়ে নেব।

ধাপ-৯

PhotoCollage_1679331523150.jpg
এখন একটি বাটিতে পরিমাণ মতো বেসন নিয়েছি।তারপর, মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো,ব্রেকিং পাউডার ও লবন নিয়েছি।তারপর নরমাল পানি দিয়ে দেব।

ধাপ-১০

PhotoCollage_1679331574722.jpg
নরমাল পানি দিয়ে ব্যাটারটা ভালোভাবে গুলিয়ে নেব তারপর চপগুলো দিয়ে এভাবে ব্যাটারের সাথে মিশিয়ে নেব।

ধাপ-১১

PhotoCollage_1679331626131.jpg

এখন চুলাই একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। তারপর পরিমান মতো তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে এভাবে মাখিয়ে রাখা চপ গুলো একটি একটি করে এভাবে দিয়ে দেব।

ধাপ-১ ২

PhotoCollage_1679331649735.jpg
এখন চপ গুলো দুপাশ উল্টে ভালো করে ভেজে নেব। এভাবে আমি সব গুলো চপ ভেজে নেব। এখন একটি প্লেটে তুলে পরিবেশন করব। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপু আপনাকে অনেক অনেক অভিনন্দন জানাই।সবজি নারকেল,বাদাম দিয়ে দারুণ একটি চপ রেসিপি তৈরি করেছেন যা দেখতে খুবই লোভনীয় লাগছে।বাদাম নারকেল দেওয়াতে বেশি সুস্বাদু হবে তা বোঝাই যাচ্ছে। এই ধরনের চপ আগে কখনো খাওয়া হয়নি আমার। লোভনীয় চপ রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ইউনিক একটি চপের রেসিপি শেয়ার করেছেন। চাপগুলো দেখে খেতে ইচ্ছা করছে। কন্টেস্ট এর কারণে বিভিন্ন রকম চপের রেসিপি দেখতে পেয়ে আমার কাছে খুবই ভালো লাগছে। রেসিপিতে বাদাম এবং নারকেল দেওয়াতে রেসিপিটি নিশ্চয়ই খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুস্বাদুও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু কন্টস্ট এর কারণে আমরা অনেক ইউনিক রেসিপি দেখতে পাব, ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন। এমন ভেজিটেবল চপ খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু এই ধরনের চপ গুলো খেতে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অভিনন্দন আপু।আপনি আলু,গাজর,নারিকেল,বাদাম দিয়ে খুব সুন্দর চপ করেছেন। খেতে যেমন মজার তেমন স্বাস্থ্য সম্মত ও। আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। শুভকামনা রইলো।

 2 years ago 

জি আপু চপগুলো অনেক মজার হয়েছিল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিক বলছেন সারাদিন রোজা রাখব কিন্তু ইফতারের সময় যদি চপ না হয় তাহলে তো খেতে ভালো লাগবে না। আপনি অনেক মজার করে একটি সবজি চপ রেসিপি তৈরি করেছেন। সবজির সাথে নারকেল মিক্স করেছেন আমার অনেক ভালো হয়েছে কারণ নারকেল আমার অনেক প্রিয় একটি খাবার। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু নারকেল সত্যি মজাদার একটি খাবার আর রোজার ভিতরে চপ না খেলে সত্যি ভালো লাগে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভেজিটেবল চপের রেসিপিটা চমৎকার হয়েছে আপু। সবজির চপ খেতে সত্যিই খুব সুস্বাদু লাগে। দেখেই বুঝা যাচ্ছে রেসিপিটা খেতে দারুণ হয়েছে। রেসিপির উপস্থাপনাও খুব সুন্দর হয়েছে। রেসিপিটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া রেসিপি খেতে অনেক ভালো হয়েছিল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভেজিটেবিল চপ এর আগে খেয়েছি কিন্তু গাজর, আলু, বাদাম আর নারকেল দিয়ে কখনও একসঙ্গে খাইনি। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে রেসিপিটি। অনেক ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটা ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63022.98
ETH 2580.28
USDT 1.00
SBD 2.72