সুস্বাদু খাসির মাংস ভুনা রেসিপি ||১০%বেনিফিসিয়ারি shy-fox ও ||৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই আশা করি ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালই আছি। সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের পোষ্টঃ

PhotoEditorPro_1657523756145.jpg

প্রতিদিনের মত আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হল খাসির মাংস ভুনা রেসিপি। এখন কুরবানি ঈদ।এ সময় আমরা আামাদের সামার্থ অনুযায়াী কুরবানি করে থাকি।আর কোরবানি মানে হচ্ছে আল্লাহ নৈকট্য লাভের উপায় বা ত্যাগ করা। এই কুরবানি শুরু হয়েছিল ( সঃ)ইব্রাহিম এর মাধ্যমে। মহান আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশ অনুযায়ী নিজের সন্তানকে জবাই করার জন্য বলেন।হযরত ইব্রাহিম (সঃ) এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। কিন্তু আল্লাহ তার ছেলের পরিবর্তে পশু কোরবানি করে দিলেন।আর সেই থেকে শুরু হলো কুরবানি। যাইহোক আর কথা না বাড়িয়ে এখন চলে যাব মূলপর্বেঃ

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

PhotoEditorPro_1657522867074.jpg

উপকরনপরিমান
খাসির মাংস১ কেজি
আদাবাটা২ চামচ
রসুনবাটা২ চামচ
হলুদের গুঁড়া২ চামচ
মরিচের গুঁড়া২ চামচ
ধনের গুঁড়া১/৩ চামচ
জিরার গুঁড়া১ চামচ
এলাচ,দাঁড়চিনিপরিমানতো
পিঁয়াজ কুচিপরিমানতো
তেলপরিমানতো
লবনস্বাদমতো

প্রস্তত প্রণালিঃ

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1657542156442.jpg

প্রথমে আমি মাংসগুলোকে কেটে ভালো করে ধুয়ে নিয়েছি।

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1657522917202.jpg

এখন চুলায় একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেব।

🥣ধাপ-৩ 🥣

PhotoEditorPro_1657523439681.jpg

পিঁয়াজ বাদামি রঙের হয়ে আসলে আদা ও রসুনবাটা দিয়ে দেব।

🥣ধাপ- ৪🥣

PhotoEditorPro_1657523391496.jpg

আদাবাটা ও রসুনবাটা দিয়ে একটু নেড়ে সকল মসলা দিয়ে দেব।

🥣ধাপ-৫🥣

PhotoEditorPro_1657523025839.jpg

সকল মসলা ভালো করে কষিয়ে এখন ধুয়ে রাখা মাংসগুলো দিয়ে দেব।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1657523164222.jpg

মাংসগুলো দিয়ে আরও কিছুক্ষণ কষিয়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দিব।

🥣ধাপ-৭🥣

PhotoEditorPro_1657523272434.jpg

এভাবে হয়ে আসলে জিরার গুঁড়া দিয়ে নামিয়ে নেব।

🥣শেষ ধাপ🥣

PhotoEditorPro_1657523756145.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল মজার খাসির মাংস ভুনা রেসিপি। আসলে অনেক মজা হয়েছিল। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মাধ্যমে জানাবেন।

তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। ততদিন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এটাই কামনা করছি।

আমার পরিচয়ঃ

আমি পারুল । আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি ফরিদপুর বসবাস করি।আমার দুটি মেয়ে আছে।আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিয়ে নিজেকে ধন্যমনে করি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে পোষ্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

খাসির মাংস পছন্দ করে না এরকম মানুষকে কমই আছে ব্যক্তিগতভাবে আমার কাছে খাসির মাংস খুবই ভালো লাগে। রেসিপিটি দেখেই জিভে জল এসে গিয়েছে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া ঠিক বলেছেন, আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল।ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া খাসির মাংস ভুনা রেসিপিটি দেখে আমার জিভে জল চলে আসলো। আমার খুবই পছন্দের একটি খাবার খাসির মাংস ভুনা। খাসির মাংস ভুনা করলে খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য আমাদের সঙ্গে খুবই লোভনীয় একটি রেসিপি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার পছন্দের জেনে অনেক ভালো লাগল,ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

কুরবানী সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরেছেন। পড়ে অনেক ভালো লাগলো। তবে যাই হোক সুস্বাদু খাসির মাংস ভুনা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখেই খেতে ইচ্ছে করছে। রেসিপির কালার অনেক সুন্দর এসেছে আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল ধন্যবাদ

 2 years ago 

সুস্বাদু খাসির মাংস ভুনা রেসিপি দেখে খুবই ভালো লাগলো। খাসির মাংস ভুনা আমার খুব প্রিয়। আপনার রেসিপির কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। দেখ আমার মুখে জল এসে গেলো। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

 2 years ago 

হাঃহাঃহাঃ আপু মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। দেখেই খেতে ইচ্ছা করছে। কালারটা দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদ হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

খাসির মাংস আমার প্রিয়। ঈদে আমিও খাসির মাংস খেয়েছি। আপনার খাসির মাংসের রেসিপি দেখে সত্যি মন ভরে গেলো। বিশেষ করে আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি আমাদের সামনে পরিবেশন করেছেন।

 2 years ago 

ভাইয়া মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

খাসির মাংস বরাবরই আমার অনেক ফেভারিট আপনার প্রস্তুত করা রেসিপি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া সত্যিই অনেক মজা হয়েছিল, ধন্যবাদ

 2 years ago 

সুস্বাদু খাসির মাংস ভুনা রেসিপি দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আসলে অনেক সুস্বাদু হয়েছিল, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খাসির মাংস খেতে ভালোই লাগে। আপনার খাসির মাংস রান্নার কালার টি দেখতে অনেক বেশি সুন্দর হয়েছে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনি বেশ লোভোনীয় ভাবে এটি পরিবেশন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60625.76
ETH 2898.84
USDT 1.00
SBD 3.62