ফটোগ্রাফি পোস্ট ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ।

PhotoCollage_1669015596364.jpg

প্রতিদিনের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোষ্টটি হলো কয়েকটি ফটোগ্রাফি পোস্ট । ফটোগ্রাফি করতে আমরা অনেক ভালো লাগে।তাই তো সপ্তাহে একদিন হলে ও চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। আমি গতকাল বাচ্চাদের নিয়ে ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকে বেশ কিছু ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি গুলো দেখতে ও করতে আমার অনেক ভালো। লাগে।আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে। তাহলে চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আমি কি কি ফটোগ্রাফি করেছি।

ফটোগ্রাফি -১

20221120_155524.jpg

divice:LGK30
Location

এই যে সবজিটি দেখছেন। এটাকে হয়তো আমরা সবাই চিনি।এটি হচ্ছে শিমের ফুল ও শিম।শিম একটি জনপ্রিয় সবজি। এখন সারা বছরই পাওয়া যায়। শিমে অনেক প্রোটিন রয়েছে। শিম বিভিন্ন ভাবে খাওয়া যায় যেমন,ভাজি, ভর্তা, ঝোল ইত্যাদি।শিম পুষ্টিগুণে ভরপুর শিমের অনেক উপকারিতা রয়েছে। গর্ভবতী মহিলা ও শিশুর অপুষ্টি রোধ করতে করে সাহায্য করে। চুলপড়া কমাতে সাহায্য করে। নিয়মিত সিম খেলে ত্বকের আদ্রতা ধরে রাখতে সাহায্য করে।

ফটোগ্রাফি -২

20221120_154058.jpg

divice:LGK30
Location

এটি হচ্ছে একটি সূর্য মুখি ফুল ।সূর্য মুখি বীজ দিয়ে মজাদার খাবার তৈরি হয়।সূর্য মুখির বীজ শরীরকে সুরক্ষিত রাখে। শরীরকে নানাভাবে রোগ সারিয়ে তোলে। সূর্য মুখি বীজে রয়েছে ভিটামিন ই যার শরীরে বিভিন্ন রকমের জ্বালাপোড়া কমায়।সূর্য মুখি বীজ দিয়ে ঔষধ বানিয়ে খেলে ক্যানসার প্রতিরোধ করা যায়। সূর্য মুখি ফুল আমাদের অনেক উপকারে লাগে।

ফটোগ্রাফি -৩

divice:LGK30
Location

এই ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে। আসলে ফুলটির আমি নাম জানি না।আপনারা যদি কেউ নাম জানেন তাহলে আমাকে জানাবেন। আমি ঘুরতে গিয়ে ফুলের ছবিটা তুলেছি।ফুলটি দেখতে বেশ চমৎকার। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

ফটোগ্রাফি -৪

20221120_161651.jpg

divice:LGK30
Location

এই ফুলকে আমরা হয়তো অনেকে চিনি আবার অনেকেই চিনি না। এটি হচ্ছে বাসর লতা ফুল। এই ফুল সৌন্দর্যের জন্য ব্যবহৃত হয়। সাধনারণ তো সব ফুলগুলো উপর থেকে হয় কিন্তু বাসর লতার ফুল গুলো কত সুন্দর ঝুলে থাকে। সৌন্দর্য বর্ধনের জন্য বাসর লতা ফুল অনেক ভালো ।

ফটোগ্রাফি -৫

20221120_161258.jpg

divice:LGK30
Location

এটি হচ্ছে পান্থপাদপ গাছ। এই গাছটিকে আমি প্রথমে ভেবেছিলাম কলাগাছ। আসলে এই গাছটি আমি প্রথম দেখলাম। দেখতে অনেক সুন্দর লাগছিল। তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৬

20221120_155705.jpg

divice:LGK30
Location

এটি আমরা সবাই চিনি এটি হলো সফেদা ফল। এটি অত্যন্ত পুষ্টিকর, সুস্বাদু,মিষ্টি ও সুমিষ্ট ফল। সফেদাকে প্রকৃতির পুষ্টির দোকান বলা হয়। সফেদায় রয়েছে প্রচুর শর্করা, আমিষ, ভিটামিন ও ফসফরাস ইত্যাদি। সফেদা ফল খেলে রাতকানা রোগ দূর হয় ও ওজন কমাতে সাহায্য করে। সফেদা ফল আমাদের অনেক উপকারে লাগে।

ফটোগ্রাফি -৭

20221120_154726.jpg

divice:LGK30
Location

আমাদের দেশে অনেক প্রকার গাছ রয়েছে যেগুলোর কোন ফুল এবং ফল ধরে না। পাতা বাহার গাছগুলো দেখতে অনেক ভালো লাগে। তাদের পাতার সৌন্দর্য দিয়ে মানুষ মুগ্ধ হয়ে যায়। বিভিন্ন বাহারী ডিজাইনের পাতাগুলো দেখতে অনেক ভালো লাগে। আমি নিজেও গাছগুলো অনেক পছন্দ করি। আপনাদের কাছে ও অনেক ভালো লাগবে।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ সবাইকে।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আপু আজকে আপনার পোষ্টে কয়েকটি নতুন তথ্য পেলাম। সূর্য মুখি বীজ দিয়ে যে মজাদার খাবার তৈরি হয় সেটা জানতাম না। আজকে জানলাম। বাসর লতা ফুল এটাও আগে কখনো দেখি নি। তারপর সফেদা ফল। এই ফলটা দেখেছি নাম জানতাম না। সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া আপনার সুন্দর লেগেছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পান্থপাদপ গাছটি এর আগে দেখিনি দেখে অনেক ভালো লাগলো। সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে তুলেছেন। সাথে চমৎকার ভাবে বর্ননা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আসলে ভাইয়া আমি ও পান্হপাদপ গাছটি প্রথম দেখলাম ফটোগ্রাফি গুলো দেখে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ

 2 years ago 

আসলে আপু ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে ৷ আজ আপনি দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷প্রতিটি ছবিই আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে ৷ ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রশংসানীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শীতকালীন সবজির শিম খেতে আমি অনেক পছন্দ করি। তবে শিমের পুষ্টিগুণ সম্পর্কে এতটা জানা ছিল না। আজকে জানতে পেরে ভালো লাগলো আপু। আপনি আপনার বাচ্চাদেরকে নিয়ে ঘুরতে গিয়ে এই ফটোগ্রাফি গুলো করেছেন দেখে ভালো লাগলো। তবে আপু আপনি লোকেশন এর জায়গায় সোর্স লিখেছেন এই বিষয়টি আমার কাছে কেমন জানি লাগছে। আসলে সোর্স বলতে আমরা যেখান থেকে সেই ছবিটি পাই সেটা কে বোঝায়। আর আপনি যদি লোকেশন কোড বসান তাহলে লোকেশন কথাটি লিখলে ভালো হয়।

 2 years ago 

জি আপু আপনি ঠিক বলেছেন আসলে ভুল করে বসিয়ে দিয়েছিলাম। ধন্যবাদ আপনাকে বলার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আসলে মনোমুগ্ধকর ছিল। সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল। তবে পান্থপাদপ গাছ টি আমি এর আগে কখনো দেখিনি। দেখতে একদম কলা গাছের মতোই লাগছে। বাসর লতা গাছের ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি ও পান্থপাদপ গাছকে প্রথমে ভেবেছিলাম কলা গাছ। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। ধন্যবাদ

 2 years ago 

আমার কাছেও সপ্তাহে একদিন ফটোগ্রাফি পোস্ট করতে ভালো লাগে।ফটোগ্রাফি করতে ও বেশ ভালো লাগে।যাই হোক শিম ফুল আমার কাছে দেখতে খুব ভালো লাগে। সাদা এবং গোলাপি কালার দেখতে ভালোই লাগে।আপনার পোস্ট থেকে শিমের উপকারিতা জেনে ভালো লাগলো।বাসর লতা ফুলটা মনে হয় এর আগে কখনও দেখা হয়নি।সব মিলে ভালো ছিলো ধন্যবাদ

 2 years ago 

আপু আমি ও বাসরলতা ফুলটি প্রথম দেখলাম। ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

 2 years ago 

যখন থেকে প্রিয় এই কমিউনিটিতে কাজ করতে শিখেছি তখন থেকেই ফটোগ্রাফি করার প্রতি আলাদা একটা ভালো লাগা তৈরি হয়ে গেছে। আর তাইতো আজ আপনার ফটোগ্রাফি পোস্ট দেখে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে আপনার পোস্টে বাসরলতা নামের নতুন একটি ফুল দেখতে পেয়ে ভীষণ আনন্দিত হলাম। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া কমিউনিটিতে কাজ করতে গিয়ে ফটোগ্রাফি করতে শিখেছি। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক দুর্দান্ত হয়েছে। দেখে সত্যি খুব ভালো লাগলো। সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে সফেদা ফল দেখে খেতে খুব ইচ্ছে করতেছে? আসলে সফেদা ফল আমার খুব প্রিয়। আপনি এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সফেদা ফল আমাদের থেকে বাদুড়ি অনেক বেশি খাই। জি ভাইয়া অনেক জনপ্রিয় ফল। ধন্যবাদ

 2 years ago 

আসলে আপু আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি অনেক নিখুঁতভাবে তুলেছেন। সফেদার ফল দুটি দেখতে বেশ ভালো ছিল। সফেদা ফল পাকলে খেতেও বেশ মজা লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের ভালো লাগা আমার কাছের আগ্রহ আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপু। দারুন ছবি তুলেন তো আপনি। সত্যি খুবই ভালো লাগলো আপনার তোলা প্রতিটা ছবি দেখে৷ একদম পার্ফেক্ট ছবি ছিলো সব। ৩ং ফুলের ছবি আমার কাছেও ভালো লেগেছে। তবে আমিও এটির নাম জানিনা। ৫ নং ছবিটিও সুন্দর ছিলো খুব।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65