হঠাৎ সকালে শহরে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

হঠাৎ সকালে শহরে ঘোরাঘুরি

20231014_084336.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে।আসলে কয়েক দিন আগে আমার ভাইয়ের মেয়ে হয়েছে। সেই দিন আমি আমার বড় জার বাসায় ছিলাম।ভেবেছিলাম এখানে নাস্তা বানানোর কোন চিন্তা নেই তাই আরামে ঘুমিয়ে থাকব। কিন্তু হঠাৎ হাসপাতালে থেকে ফোন এলো, তখন আর কিসের ঘুম। মেয়ে দুটিকে রেখে বের হলাম । তাই আমি সকাল সকাল বাসা থেকে বের হয়ে রওনা দিলাম শহরে। যদি ও এতো সকালে যাবার কোন ইচ্ছে ছিল না। তারপরের যেতে হবে আরকি করা। যাইহোক সকালে না গেলে হয়তো এমন শান্ত পরিবেশে ঘুরা সম্ভব হতো না।আসলে গ্রামে সকালে বেশি কোনাহল পূর্ণ থাকে কিন্তু শহরে বিপরীত । যাইহোক অনেক সুন্দর একটি সময় কাটিয়েছি সেই দিন সকালে। তাহলে শুরু করি আমার আজকের পোস্ট।

20231014_140453.jpg

20231014_101702.jpg

20231014_101700.jpg

আসলে সকালে হালকা ঠান্ডা চারপাশে লোকজন অনেক কম সব মিলে সকালের পরিবেশ অনেক ভালো লেগেছে। আর শহরে সহজে এতো ফাঁকা দেখা যায় না বলেই চলে। আমি বাসা থেকে বের হয়ে দেখি রাস্তায় কোন লোক নেই। শুধু কয়েকটি রিক্সা দাঁড়িয়ে আছে। আর মাঝে মাঝে দুই একজন লোক আসছে হাঁটতে। তারপর আমি একটা রিক্সায় ওঠে দশ মিনিটের মধ্যে চলে গেলাম হাসপাতালে। সেখানে ও একটু নিরিবিলি পরিবেশ ছিল।

20231014_101619.jpg

20231014_084508.jpg

20231014_084349.jpg

রোগীকে দেখে কিছু ঔষধ কিনে দিয়ে চলে আসলাম। হাসপাতালে আমার এক বান্ধবীর সাথে দেখা হলো ও এসেছে তার দেবরের বাচ্চাকে দেখতে। লেফটে যখন উঠতে লাগলাম তখন ওর সাথে হঠাৎ দেখা হয়ে গেল।ওদের রোগী হচ্ছে ছয় তলায় আর আমাদের রোগী হচ্ছে সাত তলায়।আমার বান্ধবীর নাম হলো অপু সেই স্কুল থেকে মাষ্টার্স করেছি এক সাথে। তারপর আমরা দুজনে ছয় তলায় নেমে ওদের বাবুকে দেখে চলে আসলাম আমাদের বাবুকে দেখার জন্য । আসলে অনেক দিন পরে বান্ধবীর সাথে দেখা হলো কখন যে সময় চলে যায় বুঝা মুশকিল।

20231014_084342.jpg

20231014_084336.jpg

20231014_084256.jpg

হাসপাতাল থেকে বের হয়ে দুজনে ফাঁকা রাস্তা দিয়ে বেশ কিছু ক্ষণ ঘোরাঘুরি করতে লাগলাম। আসলে কলেজে থাকাকালীন এখান দিয়ে কতো ঘুরেছি। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে পরিবেশটা ছিল অনেক শান্ত।আবার হালকা ঠান্ডা সব মিলে বেশ ভালোই লেগেছে। সত্যি সকালে এভাবে কখনো ঘুরা হয়নি। অবশ্যই আজ ও প্রয়োজনে এসেছি তাই কাজ সেরে বান্ধবীর সাথে বেশ কিছু সময় ঘোরাঘুরি করেছি।এদিকে আটটা বেজে গেল। আমার মেয়েদের ও ওর মেয়ের স্কুলের সময় হয়ে গিয়েছে। তাই দুজনেই চলে আসলাম। আসলে এভাবে যে অপুর সাথে দেখা হয়ে যাবে ভাবতে পারিনি।সত্যি হাসপাতালে না গেলে হয়তো সকালের পরিবেশ এতো শান্ত থাকে বুঝতে পারতাম না। সকাল সকাল বেশ ভালোই ঘোরাঘুরি করেছি। আমার কাছে অনেক ভালো লেগেছিল। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 9 months ago 

শহর অঞ্চলে সকলের দিকটা অনেক ভালো থাকে। একদম কলাহল মুক্ত। গ্রামের থেকে অনেক সুন্দর লাগে পরিবেশটা। জি পুরনো বন্ধুর সাথে দেখা হয়ে গেলে সময় খুব তাড়াতাড়ি চলে যায়। আস্তে আস্তে শীত পড়তেছে ভাইয়া। আমারও বেশ ভালো লাগতেছে। কালকে রাত্রে আসতে আসতে অনেক শীত লাগছিল। এখন সন্ধ্যার সময় অন্ধকার হয়ে যাচ্ছে এবং অনেক শীত পড়তেছে

 9 months ago 

জি ভাইয়া গ্রামে হালকা শীত পড়ছে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ার জন্য।

 9 months ago 

শীতের সকালের পরিবেশ সত্যি অনেক সুন্দর। এই সময় মানুষের আনাগোনা কম হয়। যার ফলে চারিদিক অনেক সুন্দর করে পরিদর্শন করা যায়। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

জি ভাইয়া এই সময় মানুষের আনাগোনা কম থাকে, এ সময় ঘুরতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ধন্যবাদ আপু। আপনার সকালের অনুভূতি জানানোর জন্য। আসলে গ্রামে সবাই সকালে উঠে নিজ নিজ কাজে চলে যায়। কিন্তু শহরের বিপরীত তারা দশটার সময় সবার সব কাজ এ বেড় হয় । তো সবসময় এত ফাঁকা এত সুন্দর থাকে না। শহরে যে পরিমাণ কোলাহল এর মধ্য এত ফাঁকা পরিবেশ আসলেই ভাবাই যায় না।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 9 months ago 

সকালের পরিবেশটা সত্যি অনেক উপভোগ্য হয়ে থাকে। সকালের ঠান্ডা আবহাওয়া সত্যিই অনেক ভালোলাগার বিষয় ।একটি দিনের শুরুটাই হয় সুন্দর সকালের মাধ্যমে তাহলে তো কথাই নেই তেমনি আপনি শহরে ব্যস্তময় মুহূর্ত পার করেছেন খুব ভোরে ভালো লাগলো আপনার সেই মুহূর্তগুলোর গল্প পড়ে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে

 9 months ago 

দারুন একটি পোস্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যেখানে শহরের বুকে সকাল বেলায় ঘুরাঘুরের মুহূর্ত,খুবই ফাঁকা পরিবেশ। পাশাপাশি হসপিটালের পেশেন্ট দেখতে গিয়েছেন এবং তার ঔষধ কিনে দিয়েছেন পাশাপাশি আরও অনেক বিষয় আমাদের মাঝে তুলে ধরেছেন পরিবেশ ভালো লাগলো সুন্দর এই একটি মুহূর্তের বিষয় জানতে পেরে।

 9 months ago 

আসলে ভাইয়া আমার ও অনেক ভালো লেগেছিল, আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56