রেনডম ফটোগ্রাফি পোস্ট ||বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

রেনডম ফটোগ্রাফি পোস্ট

20230208_190356.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো রেনডম ফটোগ্রাফি পোস্ট। আসলে ফটোগ্রাফি করতে ও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো কোথাও গেলে ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে মিস করি না। তাই তো সপ্তাহে একদিন হলেও চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। কয়েক দিন আগে আমরা গিয়েছিলাম মেলা দেখতে, মেলার পাশেই রয়েছে আমার ঘনিষ্ঠ বান্ধবীর বাসা। দেখা হলেই বলে ওদের বাসায় যাবার জন্য কিন্তু কখনো যায়নি। তাই সেদিন যখন মেলায় গিয়েছিলাম তাই ভাবলাম বান্ধবীকে ফোন দিই, সাথে সাথে ফোন দেওয়ায় চলে এলো আমাদের নিতে। আসলে মেলার নিকটে বাসা, তাই আমরা সবাই মিলে গেলাম বান্ধবীর বাসায়। যাবার সাথে বেশ কিছু ফুলে গাছ রয়েছে বেলকুনিতে তাই আমি কিছু ফটোগ্রাফি করেছি।

ফটোগ্রাফি -১

PhotoCollage_1675952769527.jpg

এটির সাথে আমরা সবাই অনেক পরিচিত। এটা হলো হাতি।অনেক দিন হলো হাতি কাছ থেকে দেখা হয় না। তাই কয়েক দিন আগে যখন মেলায় গিয়েছি, তখন এই হাতি আমাদের সামনে পড়ল।আসলে হাতিটা এসেছিল সার্কেস খেলা দেখানোর জন্য। আমার অনেক ইচ্ছে ছিল সার্কেস খেলা দেখার কিন্তু অনেক রাত হবে তাই বাচ্চাদের নিয়ে আর দেরি করিনি। তবে হাতির কাছে অনেক ক্ষণ দাঁড়িয়ে ছিলাম অনেক ভালো লেগেছে। বাচ্চারা হাতির পিঠে উঠতে চেয়েছিল কিন্তু আমি দেইনি।

ফটোগ্রাফি - ২

PhotoCollage_1675950860149.jpg

এই ফুল গুলো বিভিন্ন কালারের হয়ে থাকে। এর নাম হচ্ছে ডালিয়া ফুল।সাদা ডালিয়া ফুল গুলো দেখতে অনেক ভালো লেগেছে। আমার বাগানে রয়েছে বেগুনি ডালিয়া ফুল। এই সাদা ডালিয়া ফুল গুলো আমার বন্ধবীর বাসা থেকে তোলা। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৩

PhotoCollage_1675950821490.jpg

এই ফুলটির নাম আমার জানা নেই, আপনারা জানলে অবশ্যই জানাবেন। আসলে আমরা যখন আমার বান্ধবীর বাসায় গিয়েছিলাম তখন এই ফুল গুলো চোখের সামনে পড়ল।আসলে গাছ ভর্তি ফুল গুলো দেখে অনেক ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

ফটোগ্রাফি -৪

PhotoCollage_1675950776543.jpg

এই ফুলটি আমরা সবাই কমবেশি চিনি। এই ফুলটির নাম হলো পেটুনিয়া। পেটুনিয়া ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে।আমরা মেলায় যাবার সময় আমার বান্ধবীর বাড়ি থেকে তুলেছি। আমার বান্ধবীর বাসা আমার মেলার নিকটে। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে, তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৫

PhotoCollage_1675950729908.jpg

এই ফটোগ্রাফি আমি জসীম মেলা থেকে করেছি। আসলে এখানে অনেক ধরনের ফুলের গাছ বিক্রি করেছে। এই দোকানে ক্যাকটাস গাছ গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে, তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি। বিভিন্ন ধরনের ফুলের গাছ রয়েছে, যদিও দেখে আনতে ইচ্ছে করেছিল কিন্তু অনেক দাম ছিল। তবে এগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি -৬

20230208_190409.jpg

এটি হচ্ছে আর একটা ডালিয়া ফুল।আসলে ডালিয়া ফুলের বিভিন্ন কালার রয়েছে। এই ফুল টা দেখতে বেশ লাগছিল, আসলে ডালিয়া ফুলের সব কালার আমার কাছে অনেক ভালো লাগে। তাই এই ফুলটি ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৭

20230208_185001.jpg

20230208_174321.jpg

এই ফটোগ্রাফি টা আমি মেলা থেকে করেছি। আসলে মেলার ভিতরে আমার এক বন্ধুর সাথে দেখা হয়ে যায়। সে তার স্ত্রীকে একটা ফুলের মালা পড়িয়ে দেয়।দেখতে বেশ সুন্দর লাগছে। তাই আমি আর্টিফিশিয়ালি ফুলের ছবিগুলো তুলে নিয়েছি। আসলে দেখতে বেশ লাগছিল।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসন লিংক

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

আপনি চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। মেলার পাশে বান্ধবীর বাসা সেই কারণে দেখা হয়ে গেল। আসলে কিছু কিছু বান্ধবী আছে তাদেরকে সব সময় মনে পড়ে। সেই কারণে সবাই একসাথে বান্ধবীর বাসায় গেলেন। আর চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আমিও কোথাও গেলে কিছু দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। কিছুদিন আগে আমি একটি মেলায় গিয়েছিলাম। শেখানো খেলা দেখানোর জন্য একটি হাতি এনেছিল অনেক বড়। সময়ের কারণে সার্কাস খেলা দেখতে পারেনি। খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

জি আপু মেলার পাশে দেখেই বন্ধবীর সাথে দেখা হয়ে গেল।সত্যি আপু সময়ের কারণে সার্কেস দেখতি পারিনি। ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি বেশকিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ভাল লাগলো। আপনি সেদিন মেলায় ও গেলেন আর পাশে বান্ধবীর বাসায়ও গেলেন।সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ও করেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপনাকে ও অনেক ধন্যবাদ

 last year 

ভালোই হলো মেলাও দেখা হলো বান্ধবী এর বাসা ও যাওয়া হলো।আসলে ব্যস্ততার কারনে কারো বাসায় যাওয়া হয় না।যাই হোক আসলে আমিও চেষ্টা করি প্রত্যেক সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করতে এই জন্য ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ

 last year 

সত্যি আপু ভালো কিছু দেখলে আসলে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বাহ্!আপনার সবগুলো ফটোগ্রাফিই দেখতে খুব অসাধারণ লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে😊।আমারও ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার ভালো লাগে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

বলা যায় এক ঢিলে দুই পাখি ৷ মেলা দেখাও হলো বান্ধবীর বাড়ি যাওয়াও হলো না কী ৷ যা হোক বেশ কিছু ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো ৷ হাতি টা বেশ বড় তার সাথে ফুলের ফটোগ্রাফি গুলো সব মিলে অনেক ভালো লাগলো আপু ৷

 last year 

রেনডম ফটোগ্রাফির মাধ্যমে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। পেটুনিয়া ফুল গুলো একটু ব্যতিক্রম ফুল। সাদা রঙের ডালিয়া ফুল দেখতে অসাধারণ লাগতেছে। অনেক সুন্দর করে পোস্ট সাজিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

জি ভাইয়া সাদা ডালিয়া ফুল গুলো দেখতে আসলে চমৎকার, ধন্যবাদ আপনাকে।

 last year 

মেলায় গেছেন মেলা থেকে ফোন দিয়ে বান্ধবীর বাসায় গেছেন এবং সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিছেন অসাধারণ লাগছে।এভাবে মাঝে মাঝে ঘুরতে যাওয়া অনেক ভালো একসাথে দুইটি জায়গায় গেছেন ঘুরত আরো ভালো লাগার কথা।মেলা থেকে ফটোগ্রাফি নিয়েছেন এবং বান্ধবীর বাসায় যেয়েও অনেকগুলো ফটোগ্রাফি নিয়ে নিয়েছেন সবগুলো ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে।প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করেন ধন্যবাদ।

 last year 

প্রশংনীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 last year 

আপু আপনি মেলায় গিয়ে মেলার কিছু ছবি আমাদের মাঝে শেয়ার কিরেছেন, সাথে আপনার বন্ধবীর বাসায় গিয়ে তার বেলকুনিতে থাকা কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি ই অনেক সুন্দর হয়েছে। তবে ছয় নাম্বার ফটোগ্রাফি টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 last year 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে পেটুনিয়া ফুলের ফটোগ্রাফিটা, আর ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আর হাতিটাকেও দেখলাম,বিশাল বড়। প্রত্যেকটার বর্ণনাও খুব সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপু।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 last year 

সার্কেস খেলা দেখাতে আসা হাতিটা আমার বেশ ভালো লেগেছে আপু। অনেক বছর হয়ে গেছে আমি সামনাসামনি হাতি দেখার সুযোগ পাইনি। কয়েক সপ্তাহ আগে আমাদের এইখানে সার্কাস অনুষ্ঠিত হয়েছিল কিন্তু বিভিন্ন কারণে সেখানে আর যাওয়া হয়নি। যাহোক আপনি অন্যান্য যে এলোমেলো ফটোগ্রাফি গুলো করেছেন সেগুলো বেশ ভাল ছিল। অরজিনাল ফুল, আর্টিফিশিয়াল ফুল সবকিছুর ফটোগ্রাফি সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 62001.44
ETH 3479.98
USDT 1.00
SBD 2.51