বাটা মাছ ভাজার রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। হ্যালো, বন্ধুরা সবাই কেমন আছেন?আশাকরি ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, বাটা মাছ ভাজা রেসিপি নিয়ে।মাছ ভাজা আপনাদের ভাইয়ের অনেক পছন্দের। ভাজা মাছ খেতে খুব ভালোবাসে। যেকোনো মাছ হোক না কেন। আমার বাচ্চারা খায় না। আমি তেমন পছন্দ করি না। তাই সব সময় ভাজা হয়ে ওঠে না। আজ ভাবলাম আপনাদের ভাইয়ের জন্য কয়েক পিচ মাছ ভাজি। ভাজা মাছগুলো ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি। যেই ভাবলাম সেই লেখা শুরু করে দিলাম। চলুন আর কথা না বাড়িয়ে চলে যাওয়া যাক মূল পর্বে।

            বাটা মাছ ভাজার রেসিপি :

GridArt_20220222_143948940.jpg

                 উপকরণ :

আমি মাছ ভাজতে যেসকল জিনিস নিয়েছি তো আপনাদের মাঝে শেয়ার করবো :

GridArt_20220222_141652583.jpg

১/আমি কয়েক পিচ মাছ নিয়েছি
২/এক কাপ পিঁয়াজ কু্ঁচি নিয়েছি
৩/এক চামচ হলুূদ নিয়েছি
৪/হাফ চামচ লবন নিয়েছি
৫/তেল পরিমানমতো নিয়েছি
৬/কয়েকটি কাঁচা মরিচ কেটে নিয়েছি।

             প্রস্তুত প্রণালীঃ 

আমি মাছ গুলো যেভাবে তৈরি করেছি তা আপনাদের মাঝে ধাপেধাপে উপস্হাপন করব:

               ধাপ:১

GridArt_20220222_144204410.jpg
প্রথমে আমি মাছগুলো কেটে ভাল করে ধুয়ে নিয়েছি

               ধাপ:২

GridArt_20220222_142117081.jpg
মাছ গুলো একটি একটি করে কাচিয়ে নিয়েছি যাতে ভেতরে লবণ-হলুদ ভালোমতো যায়।

                 ধাপ:৩

GridArt_20220222_142020391.jpg
মাছ গুলোর ভিতরে হলুদ দিয়ে দিলাম

               ধাপ:৪

GridArt_20220222_143614394.jpg
এখন লবন দিয়ে দেব।

            ধাপ:৫

GridArt_20220222_143306664.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম

              ধাপ:৬

GridArt_20220222_143411035.jpg

তেল গরম হয়ে গেলে সেই তেলের ভিতর মাছগুলো দিয়ে দিলাম

                 ধাপ:৭

GridArt_20220222_143503725.jpg
মাছ গুলোর একপাশ ভাজা হয়ে গেছে এখন আমি উল্টাইয়া দেব আরেকপাশ ভাজার জন্য

              ধাপ:৮

GridArt_20220222_143659156.jpg
মাছগুলো ভাজা হয়ে গেছে এখন আমি সেই তেলের ভিতরে পিঁয়াজ কুচি দিয়ে দিলাম

                 ধাপ:৯

20220222_090737_HDR.jpg

পেঁয়াজ কুচি দিয়ে একটু নেড়ে কেটে রাখা মরিচ গুলো দিয়ে দিলাম

                  ধাপ:১০

GridArt_20220222_143842073.jpg
মরিচ পেঁয়াজ দিয়ে নেড়েচেড়ে হলুদ ও লবণ দিয়ে দিলাম। এভাবে বেশ কিছুক্ষন ভেছে নিলাম

GridArt_20220222_143948940.jpg
এখন মাছ ভাজা শেষ হয়েছে। পরিবেশন করব।আশাকরি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে। কেমন হয়েছে বন্ধুরা মন্তব্য করে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, সবাইকে ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

বাটা মাছ আমার অনেক প্রিয় ছিল। আপনি আবারো ভাজা মাছটা নিয়ে হাজির হলেন। অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

বাটা মাছ ভাজি দেখে তো জিভে জল চলে আসলো। দেখতে খুবই লোভনীয় লাগছে ।খেতেও সুস্বাদু হবে হয়তো ।খুবই সুন্দর ভাবে আপনি বাটা মাছ ভাজি রেসিপি তৈরি করেছেন ।শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য

বাটা মাছ ভাজার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে এই রেসিপিটা প্রথম দেখলাম আমি বাটা মাছের হরেক রকমের তরকারি খেয়েছি কিন্তু বাটা মাছ শুধু ভাজা রেসিপিটা আমি কখনো দেখিনি আমার কাছে ইউনিক মনে হচ্ছে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এই মাছ অনেক মজা।আমি প্রথম সেই দিন খেয়েছি,আগে নাম ও জানতাম না।কিন্তুু যখন খেয়েছি খুবই ভালো লেগেছে।এভাবে পেয়াজ দিয়ে ভাজলে মজাতো লাগবেই। আপনি সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

বাহ অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। বাটা মাছের ভাজি রেসিপি। যাইহোক আপনি অনেক সুন্দর ভাবে মাছগুলো ভাজি করেছেন। এর আগে কখনো দেখা হয়নি এরকম রেসিপি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

এই মাছটি আমার খুবই প্রিয় কিন্তু আমাদের বাসায় তেমন কেউ খেতে চায় না। ভেজে রান্না করলে মাছটি খেতে অনেক সুস্বাদু লাগে। সুন্দর এই রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

বাটা খেতে আসলে খুবই সুস্বাদু হয়। এই মাছটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি দারুন মজা করে এই মাছটা ভাজি করে দেখিয়েছেন। আপনার রান্না টা আমার কাছে অনেক ভালো লেগেছে। আর এই মাছ সত্যি এভাবে ভাজি করলে খেতে খুবই দারুন লাগে। অনেক ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, আপনাার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপু আপনি বাটা মাছ ভাজার অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার এই রেসিপি তৈরির প্রসেস আমার অনেক ভালো লেগেছে আপু। আপনি আপনার রান্নার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। লোভনীয় একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

শুধু মাছ মচমচে করে ভেজে খেতে আমার খুবই ভালো লাগে।
আপনি মাছ ভাজির দারুন রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই জিভে জল চলে আসলো

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খুবই সুন্দর ভাবে বাটা মাছ ভাজা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই মাটি আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে যখন এই মাছটি ভেজে খাওয়া হয়। আপনি কি আমার সঙ্গে ধন্যবাদ এমন সুন্দর ভাবে বাটা মাছ ভাজার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44