সাতটি ফুল নিয়ে একটি অ্যালবাম ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

সাতটি ফুল নিয়ে একটি অ্যালবাম

PhotoCollage_1675334075165.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো সাতটি ফুল নিয়ে একটি অ্যালবাম । আসলে আমার ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। তাই তো সপ্তাহে একদিন হলেও চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। কয়েকদিন ধরে অনেক ব্যস্ত থাকায় ফটোগ্রাফি করা হয়ে উঠেনি, তাই আজ সময় পেলাম ফটোগ্রাফি করতে মিস করিনি। আসলে আমার মনে হয় আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই ফটোগ্রাফি করতে পছন্দ করে।আজ আমি কিছু দিন আগে যে সকল ফুল গাছ কিনে এনেছিলাম সে ফুল গাছ গুলোই অনেক ফুল ধরেছে সেখান থেকে কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

PhotoCollage_1675331272023.jpg

এই ফুলট হচ্ছে লিনাস্হান ফুল। আসলে ফুল গুলো দেখতে অনেক সুন্দর। ফুল গুলো বিভিন্ন কালারের হয়ে থাকে। তবে আমি আগে দেখছি বলে মনে হয় না। আজ সকালে মেয়েকে নিয়ে গিয়েছিলাম আরবি পড়াতে। তারপর হুজুরের বাড়ির উঠানের সামনে অনেক ফুল লাগিয়েছে। এই ফুলটা নতুন মাত্র ফুটছে তাই আমি ছবি তুলে নিলাম আর বীজ দিতে বললাম বাড়িতে লাগাবো বলে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

ফটোগ্রাফি -২

20230202_103913.jpg

এই ফুলটি হয়তো আমরা কম বেশি সবাই চিনি। এটি হচ্ছে বারবাটন ডেইজি।আসলে ফুল গুলো অনেক সুন্দর। হলুদ কালারটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আমরা কয়েক দিন আগে ঘুরতে গিয়ে গাছসহ ফুলটি কিনে এনেছি। এখন আরো তাজা হয়ে উঠেছে। কয়েক দিনের ভিতর আরো অনেক ফুল ধরবে।

ফটোগ্রাফি -৩

PhotoCollage_1675331503180.jpg

এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর। এটি ফুলটি হলো কসমস সালফিরিয়াস।আমি মসলা গবেষণা উপকেন্দ্র থেকে এই ফুল গাছ কিনে এনেছি। এখন গাছে অনেক ফুল ধরেছে। ফুল গুলো দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৪

PhotoCollage_1675331333776.jpg

এটি হচ্ছে ডালিয়া ফুল। বেগুনী কালারের ফুল গুলো দেখতে অনেক সুন্দর। আমার বাচ্চাদের অনেক প্রিয় ফুল। বেশকিছু দিন আগে নার্সারি থেকে গাছ সহ ফুল গুলো কিনে এনেছি। তবে বাচ্চারা ফুল গাছটিকে অনেক যত্ন করছে।আমার কাছেও অনেক ভালো লাগে।ফুলের টপসহ ঘরে রেখে দিয়েছে।

ফটোগ্রাফি -৫

20230202_103836.jpg

এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে। লাল কালার ফুল গুলো গাছ ভর্তি দেখতে অনেক সুন্দর। বেশকিছু দিন ধরে লাগিয়েছি এখন অনেক ফুল ধরেছে। তাই আজ সকালে বাগানে গিয়ে যখন ফুল গুলো দেখি অনেক ভালো লাগে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

ফটোগ্রাফি -৬

20230201_180557.jpg

এই ফুলটির নাম হলো সালভিয়া ডিভিনোরাম।আমি মাত্র গাছ লাগিয়েছি। এর পাতাগুলি সবুজ, ডিম্বাকৃতি এবং প্রায়শই ১0 থেকে ৩0 সেন্টিমিটার আকারের হয়। ফুলগুলি একটি সর্পিল আকারে বেড়ে ওঠে, গ্রীষ্মের শেষ থেকে বসন্ত পর্যন্ত এগুলি খুব কমই জন্মায়।তবে ফুল ফুটলে অনেক ভালো লাগে।

ফটোগ্রাফি -৭

20230201_180540.jpg

এই পাতাহাবার গাছ গুলো দেখতে অনেক সুন্দর লাগে। এদের পাতার সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে দেয়। আমি নতুন করে এই পাতাবাহার গাছ গুলো এনেছি। পাতাগুলো দেখতে অনেক সুন্দর। আমার কাছে অনেক ভালো লেগেছে তাই কিনে এনেছি।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর সাতটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালোই লেগেছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন থেকে আমিও ব্যস্ততার মধ্যে আছি। তাই বাহিরে গিয়ে ফটোগ্রাফি করা হয় না। আপনি আপনার ব্যস্ততা কাটিয়ে উঠে এই ফটোগ্রাফিগুলো করেছেন এবং শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আসলে ফুলের ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপু। অনেক দক্ষতার সাথে এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো করে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সত্যি আপু ফুলের ফটোগ্রাফি গুলো করতে যেমন ভালো লাগে দেখতে ও তেমন ভালো লাগে।ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ্!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি ফটোগ্রাফি করতে ভীষণ পছন্দ করি।ফুল গুলোও খুব অসাধারণ লাগছে। আপনার জন্য শুভকামনা শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি তো খুব অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলগুলো ফটোগ্রাফি খুবই সুন্দর লাগলো। আপনি সপ্তাহে একদিন ফটোগ্রাফি করেন শুনে খুশি হলাম। আমিও সাপ্তাহে একদিন ফটোগ্রাফি করে থাকি।সালভিয়া ডিভিনোরাম গাছটি এই প্রথম দেখলাম আমি। তবে সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার ফটোগ্রাফি দেখে অনেক ভালই লাগলো।

 2 years ago 

আপু আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয় না পৃথিবীতে এমন লোক পাওয়া যায় না। আজকে আপনি খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক দুর্দান্ত হয়েছে। বিশেষ করে ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগলো। এত সুন্দর চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া পৃথিবীতে ফুল দেখে মুগ্ধ হয় না এমন মানুষ পাওয়া এই মুশফিক, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া পৃথিবীতে ফুল দেখে মুগ্ধ হয় না এমন মানুষ পাওয়া এই মুশফিক, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার শেয়ার করা পুরো ফটোগ্রাফি পর্বটা অনেক সুন্দর ছিল আপু। তবে বিশেষ করে লিনাস্হান ফুলের ছবিটা আমার কাছে বেশি ভালো লেগেছে কারণ সাদা ফুলের সৌন্দর্য আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। সুন্দর ফটোগ্রাফি পর্ব টি তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ব্যস্ততা কাটিয়ে আপনি আজ ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছেন দেখে ভাল লাগলো। আপনি আজ ৭ টি ফুল নিয়ে একটি আ্যলবাম নিয়ে এসেছেন।আপনার তোলা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে আপু। দারুন দক্ষতার সাথে আপনি ফটোগ্রাফিগুলো করেছেন। অসাধারণ হয়েছে আপু। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু চেষ্টা করেছি আমার সাধ্য মতো করার জন্য, ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মানুষের জীবন ব্যস্ততাময় আর এই ব্যস্ততার মধ্যে দিয়েই আমাদের সামনে দেখে এগিয়ে যেতে হবে। আপনি খুবই সুন্দর সাতটি রেনডম ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ডালিয়া এবং কসমস ফুল দুটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া এই ব্যস্ততার মধ্যেই আমাদের এগিয়ে চলতে হবে। কারণ যেদিন যায় ভালোই যায় যেদিন আসে অনেক কঠিন। আমার ফুল গুলো ভালো লেগেছে যেন অনেক ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি একেবারেই মুগ্ধ। এরকম মনোমুগ্ধকর ফটোগ্রাফি দেখলে মনটা একেবারেই ভরে যায়। আপনারসত্যি একটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে যার জন্য দেখতে একটু বেশি ভালো লেগেছে। আসলে আমি ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি দেখতেও তেমন ভালো লাগে। বর্ণনা দেওয়ার কারণে একটু বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আমার কাছে ও ফটোগ্রাফি গুলো করতে ও দেখতে অনেক ভালো লাগে। আপনি আমার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন তার মধ্যে ডালিয়া ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে অসাধারণ লেগেছে। আপনি নার্সারিতে গিয়ে ফুল কিনেছেন এবং আপনার বাচ্চাটা এই ফুলের অনেক বেশি যত্ন নিচ্ছে এটা জেনে খুবই ভালো লাগলো। সত্যি বলতে ছোট বাচ্চারা ফুলের যত্ন নিতে অনেক বেশি পছন্দ করে ডালিয়া ফুলের এই সুন্দর ফটোগ্রাফি সত্যিই আমাকে মুগ্ধ করেছে।

 2 years ago 

আপনাকে মুগ্ধ করেছেন জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57889.68
ETH 2457.18
USDT 1.00
SBD 2.40