জর্দা রান্নার রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই? আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমিও আল্লাহ রহমতে ও আপনাদের দোয়ায় ভালোই আছি।

একমাস সিয়াম সাধানার পর এলো খুশির ঈদ।ঈদ মানে আনন্দ। সকলের জীবনে বয়ে আসুক ঈদের আনন্দ। সকলকে ঈদ মোবারক।

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হলো জর্দা রান্নার রেসিপি।জর্দা আমাদের সকলের অনেক পছন্দের।তবে আমি একটু কম পছন্দ করি। জর্দা ছাড়া আমাদের ঈদ মোটেও জমে ওঠে না। যাইহোক জর্দা খেতে অনেক মজা।তাহলে চলুন বন্ধুরা দেখা যাক আমি কিভাবে জর্দা রেসিপি তৈরি করেছি।

🥣মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাএ কমিউনিটি ( আমার বাংলা ব্লগ) সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট :- 🥣

PhotoEditorPro_1651596558534.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ :

আমার জর্দা রান্না করতে যেসকল উপকরণ লেগেছে তা আপনাদের মাঝে শেয়ার করব:

PhotoEditorPro_1651588836988.jpg

১|বাসমতি চাউল
২|চিনি
৩| জাফরান
৪|মোরব্বা
৫| কিচমিচ
৬| এলাচ, দাড়চিনি
৭| তেল

🥣প্রস্তত প্রণালি 🥣

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1651597193488.jpg

প্রথমে আমি এককেজি চাউল নিয়ে ভাত রান্না করে ঠাণ্ডা করে নেয়েছি

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1651587929381.jpg

এখন চুলাই একটি কড়াই বসিয়ে পরিমানমত তেল দিয়ে চিনি দিয়ে দিলাম

🥣ধাপ-৩ 🥣

PhotoEditorPro_1651588039339.jpg

এখন চিনির ভিতর ভাতগুলো দিয়ে দিলাম

🥣ধাপ-৪🥣

PhotoEditorPro_1651597931306.jpg

ভাত ও চিনি বেশ কিছুক্ষণ মিশিয়ে গুলিয়ে রাখা জাফরান দিয়ে দিলাম

🥣ধাপ-৫ 🥣

PhotoEditorPro_1651588306207.jpg

জাফরান দিয়ে একটু নেড়েচেড়ে দাড়চিনি দিয়ে দিলাম

🥣ধাপ-৬ 🥣

PhotoEditorPro_1651588404526.jpg

এখন কেটে রাখা মোরব্বা গুলো দিয়ে দিলাম

🥣ধাপ-৭ 🥣

PhotoEditorPro_1651588457991.jpg
মোরব্বা দিয়ে আর একটু নেড়েচেড়ে নামিয়ে নেব।ব্যাস এখন তৈরি হয়ে গেল মজার মোরব্বা।এখন পরিবেশন করব।

আশাকরি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে। কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

আজ এ পর্য সেই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন এটাই কামনা করছি।

আমার পরিচয়:

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি ফরিদ পুর বসবাস করি।আমি একজন বিবাহিত। আমার দুটি মেয়ে আছে।আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ওঘুরতে পছন্দ করি।এই অপরূপ বাংলার বুকে জন্ম নিয়ে আমি নিজেকে ধন্য মনে করি ।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই, আপনি জর্দা রান্নার রেসিপি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন। আসলে জর্দা রেসিপি আমি কখনোই তৈরি করিনি। তবে আপনার উপস্থাপন দেখে শিখতে পারলাম। পরবর্তী তৈরি করব ইনশাআল্লাহ। শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া এটা অনুসরণ করে তৈরি করবেন বুঝতে অসুবিধা নেই ধন্যবাদ

 2 years ago 

অনেক লোভনীয় একটি খাবারের রেসিপি শেয়ার করেছেন আপনি ।।এই খাবারটা আমার কাছে খুবই প্রিয়।। শুরু থেকে শেষ পর্যন্ত ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া প্রিয় জিনিস প্রিয়তো থাকবে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপির নামটা শুনে কেমন কেমন লাগলো আমার কাছে। জর্দা রান্নার রেসিপি আমি এর আগে কখনও নাম শুনিনি। কিন্তু দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু একটি রেসিপি। খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া নামটা এখনতো শুনলেন তৈরি করবেন অনেক মজার ধন্যবাদ

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ৷ আপনার তৈরি জর্দা রেসিপি আশা করি খেতে খুবই সুস্বাদু হয়েছে ৷ অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করেছেন ৷ অনেক ভালো লাগলো আমার ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ৷শুভকামনা রইল আপনার জন্য..

 2 years ago 

ভাইয়া জর্দা আসলে অনেক সুস্বাদু হয়েছে মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আমি এর আগে অনেক বার এই রেসিপি খেয়েছি। কিন্তু কখনো নিজে তৈরি করে খাওয়া হয়নি।আমার কাছে এই জর্দা খেতে খুবই ভালো লাগে। আপনার জর্দা দেখে লোভ সামলাতে পারছি না। আমার কাছেজর্দার কালার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করেছেন। এত সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু রেসিপিটি অনুসরণ করে তৈরি করবেন ভালো লাগবে আর এভাবে পাশে থাকবেন ধন্যবাদ

 2 years ago (edited)

জর্দা খেতে আমার কাছে খুব ভালো লাগে কিন্তু এ ধরনের জর্দা রেসিপি গুলো খুব একটা বাসায় করে খাওয়া হয় না। বিয়ে বা অন্য কোন অনুষ্ঠানে খাবারের পরে জর্দা দেয়া হয় আমার কাছে খেতে খুব ভালো লাগে। জর্দা তৈরি রেসিপি টা আমার ঠিক আয়ত্তে নাই আর সে কারণেই বাসায় খুব একটা করে খাওয়া হয় না। আপনি খুব চমৎকার করে জর্দা রান্নার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

ভাইয়া এই রেসিপি অনুসরণ করে তৈরি করবেন মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপি তৈরি দেখে তো খাওয়ার লোভ জাগলো। খুব সুন্দর করে জর্দা রান্নার রেসিপি তৈরি করেছেন ।যেটা অনেক লোভনীয় খাবার সুন্দর উপস্থাপন ও বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

জর্দা আমার খুবই পছন্দের। আপনি খুব সুন্দর ভাবে জর্দা রান্না করেছেন। বিশেষ করে জর্দার মধ্যে মোরব্বা দেওয়াতে জর্দা খেতে অনেক বেশি লোভনীয় মনে হচ্ছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া জর্দার ভিতর মোরব্বা না থাকলে ভালো লাগে না আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার জর্দা রান্নার রেসিপি দেখে লোভে পড়ে গেলাম আপু। আসলে জর্দা আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভেবে জর্দা তৈরির প্রসেস আমাদের সাথে শেয়ার করেছেন। আমি মনে করি নতুনরা খুব সহজেই তৈরি করতে পারবে আপনার রেসিপি দেখে।

 2 years ago 

ভাইয়া রেসিপি অনুসরণ করে তৈরি করতে পারবেন কোন সমস্যা নেই ধন্যবাদ

 2 years ago 

আপনি জর্দা রান্না করছেন দেখে খুবই ভালো লাগল।জর্দা খেতে খুবই ভালো লাগে।আপনি প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করছেন। এবং সাথে সুন্দর বর্ননা দিছেন। সব মিলিয়ে ভালো একটি ব্লগ তৈরী করছেন।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া জর্দা আসলে অনেক সুস্বাদু হয়েছে আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31