রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের পোস্টঃ

রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি

20230125_170732.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি।আজ কয়েক দিন অনেক ব্যস্ত, তাই রঙিন কাগজ নিয়ে বসার সময় পায়নি। তাই আজ যখন সময় পেলাম তাই বসলাম রঙিন কাগজ নিয়ে। আসলে রঙিন কাগজ দিয়ে সব কিছু তৈরি করতে অনেক ভালো লাগে। তবে শুধু সময় আর ধৈর্য হলেই সব পারা যায়। সত্যি বলতে আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেক সুন্দর সুন্দর ডাই আমাদের মাঝে শেয়ার করে। যদি ও তাদের মতো পারি না তবে চেষ্টা করে যাচ্ছি আরকি। যাইহোক রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। প্রথম দেখে ভালো না লাগলেও যখন সম্পূর্ণ হয়ে যায় তখন কিন্তু অনেক ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি করতে অনেক সময় লেগেছে। সময় লাগলেও যখন সম্পূর্ণ হয়েছে তখন দেখে অনেক ভালো লেগেছিল।বাচ্চারা নিয়ে তুলে রেখেছে। আশাকরি আপনাদের কাছেও ভালো লাগবে। তাহলে চলুন শুরু আজকের পোস্ট।

3t3LuWANu5pn7FtYJMPbPEgHNxPHQMRXq2zSesHjKc8PVm3fYuNTnh72dvgfZgaH4M6JzjzAnJKhvULVa58jKwV3QbiqLp8JLoJwBb6Fi3QcVJH8UED62JS9zQKNAE...azYMu9H4nhuFyYDLD8BKHjSyTAAjfzkfZqvHedPjQMknPjqvD64y3MzDdT6V87RFCkBRL9m9cACZFu2oEnPJUgwWfRZhwN5c44oGmec3oDgAU8suNCMpkw5NN.jpeg

20230125_161835.jpg

১.রঙিন কাগজ
২.আঠা
৩. পেন্সিল
৪.মার্কার
৫.কাঁচি

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1674645040121.jpg
প্রথমে আমি একটা কাল রঙির কাগজ নিয়েছি। তারপর কাগজটিকে এভাবে ভাজ করে কাঁচি দিয়ে কেটে নিয়েছি। এখন আঠা দিয়ে লাগিয়ে দেব।

ধাপ-২

PhotoCollage_1674645111835.jpg
এখন সাদা কাগজ নিয়েছি। তারপর কাগজকে চিত্রের মতো করে কেটে, আঠা দিয়ে পেঙ্গুইন এর সাথে লাগিয়ে দেব।

ধাপ-৩

PhotoCollage_1674645206577.jpg
এখন লাল রঙের কাগজ নিয়েছি, তারপর মাঝ খান থেকে ভাজ করে নিয়েছি। এখন পেন্সিল দিয়ে এঁকে কাঁচি দিয়ে কেটে পেঙ্গুইন এর পা বানিয়ে নিয়েছি।

ধাপ-৪

PhotoCollage_1674645449664.jpg

আবার আরে একটু কাল কাগজ নিয়েছি। তারপর আঠা দিয়ে চিত্রের মতো বানিয়ে পেঙ্গুইন এর সাথে লাগিয়ে দিয়েছি। এখন পা দুটি আঠা দিয়ে লাগিয়ে দেব।

ধাপ-৫

PhotoCollage_1674645662607.jpg
আরো একটু কাল কাগজ কেটে মাঝ খান থেকে ভাজ করে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি। তারপর কাগজ দিয়ে কেটে আঠা লাগিয়ে পেঙ্গুইন এর সাথে লাগিয়ে দিয়েছি।

ধাপ-৬

PhotoCollage_1674645539502.jpg
এখন লাল কাগজ কেটে পেঙ্গুইন এর ঠোঁট বানিয়ে নিয়েছি। তারপর আঠা লাগিয়ে পেঙ্গুইন এর সাথে লাগিয়ে দিয়েছি।

ধাপ-৭

PhotoCollage_1674645570350.jpg
এখন একটু সাদা কাগজ কেটে পেন্সিল দিয়ে চিত্রের মতো এঁকে নিয়েছি। তারপর মার্কার দিয়ে চোখ বানিয়ে নিয়েছি। এখন আঠা লাগিয়ে পেঙ্গুইন এর সাথে লাগিয়ে দিয়েছি।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের পেঙ্গুইন তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

বাহ আপু রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি করা দেখে আমি মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ কেটে চমৎকার একটি পেঙ্গুইন বানিয়েছেন। আমি অবশ্য রঙিন কাগজ দিয়ে এ ধরনের জিনিস খুব কম বানায় তবে চেষ্টা করব সামনের দিনে এ ধরনের কোন কিছু বানাতে। আপনাকে অনেক ধন্যবাদ আপু খুবই সুন্দর একটি পেঙ্গুইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করেন সহজে পেরে যাবেন, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর পেঙ্গুইন তৈরি করেছেন। সত্যিই ডাই পোস্টটির তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে, ধাপে ধাপে উপস্থাপন ছিল অসাধারণ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরিদেখে মুগ্ধ হয়ে গেলাম। পেঙ্গুইন পাখিটি দেখতে অনেক সুন্দর হয়েছে। চমৎকার একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন। এভাবেই এগিয়ে যান। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জি ভাইয়া দোয়া করবেন যেন এগিয়ে যেতে পারি। আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার দেখতে একটি পেঙ্গুইন বানিয়েছেন। আসলে পেঙ্গুইনটি দেখতে দারুন লাগছে। খুব চমৎকার একটি আইডিয়া ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই পেঙ্গুইন বানানোর প্রক্রিয়াটা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগলে আমার কাছের আগ্রহ বেড়ে যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ব্যস্ততার কথা কি আর বলবো আপু আমি দিন দিন এত ব্যস্ত হয়ে যাচ্ছি সত্যি বলার মত না।কি মেয়েদের সামলাবো!সংসার সামলাবো!নাকি কমিউনিটির কাজ করবো একটা জামেলায় পড়ে গেছি।অনেক ব্যস্ততার মাঝেও রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর করে একটি পেঙ্গুইন তৈরি করেছেন এবং তা আমাদের সাথে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু ব্যস্ততার মধ্যে যতটুকু পারি চেষ্টা করি কমিউনিটির সাথে থাকার জন্য।। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি পেঙ্গুইন তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমি রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে যেমন পছন্দ করি তেমন দেখতেও আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক সময় লেগেছে মনে হয় রঙিন কাগজ দিয়ে এই পেঙ্গুইনটি তৈরি করতে। আপনি ধাপ গুলো খুবই সুন্দর ভাবে লিখেছেন। যা দেখে যে কেউ এটি খুবই সহজেই তৈরি করতে পারবে।

 2 years ago 

জি আপু ভালোই সময় লেগেছে, তবে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল।সত্যি আপু যে কেউ তৈরি করতে পারবে ধন্যবাদ আপু।

 2 years ago 

সবাই দেখতেছি খুব চমৎকার কিছু রঙিন কাগজের কারসাজি দেখাচ্ছে। যেমনটি আজকে খুব চমৎকারভাবে একটি পেঙ্গুইন বানিয়েছেন রঙিন কাগজকে কেটে। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আমি তো একেবারেই মুগ্ধ আপনার রঙিন কাগজের তৈরি পেঙ্গুইন দেখে। রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে আমি একটু বেশি পছন্দ করি। তাইতো দেখতেও ভীষণ ভালো লাগে আমার কাছে। একেবারে সত্যি মনে হচ্ছে পেঙ্গুইনটি দেখতে। এরকম মনমুগ্ধকর ড্রাই পোস্ট গুলো দেখলে আরো বেশি ভালো লাগে। উপস্থাপনাটাও খুবই সুন্দর ভাবে লিখেছেন আপনি।

 2 years ago 

আপু আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগল। আপনাদের ভালো লাগলে আমার কাছের আগ্রহ বেড়ে যায়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দরভাবে একটি পেঙ্গুইন করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে আপু। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রশংসানীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি করেছেন। আমি তো রঙিন কাগজের পেঙ্গুইন তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে প্রথম ভালো লাগে না যখন সম্পূর্ণ হয়ে যায় কাজটি তখন দেখতে খুব চমৎকার লাগে। তবে রঙিন কাগজের পেঙ্গুইন তৈরি সত্যি অসাধারণ। অনেক সুন্দর করে আমাদের মাঝে বর্ণনা দিয়ে শেয়ার করেছেন।

 2 years ago 

ভাইয়া আপনাদের ভালো লাগাই আমার কাজের স্বার্থকতা। আর আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67