মা হারা শিশুরা অনেক অসহায়

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

মা হারা শিশুরা অনেক অসহায়

children-1807511_1280.jpg

source

বরাবরের মতো আজও আমি এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন পোস্ট নিয়ে আসার জন্য। আসলে আজ এসেছি আমাদের বাড়ির পাশে বেশ কয়েক বছর আগে একজন আত্মাহত্যা করেছিল তার দুটি জবজ ছেলে ছিল। আসলে ছেলে দুটি আট থেকে দশ বছরের মতো হবে বয়স।তাই গতকাল ওরা তিনজন মিলে আমাদের বাড়ির সামনে খেলা করতেছিল । মাশাআল্লাহ ছেলে দুটি অনেক সুন্দর ছিল সাথে তার ফুফাতো ভাই ছিল। ছেলেদের দেখে অনেক মায়া লাগলো।আল্লাহ মা ছড়াই যেন কাউকেএ্ এমন করে না, আসলে বাচ্চাদের না দেখলে বুঝা যায় না।সত্যি এই বাচ্চা দুটোর মতো হাজারো বাচ্চা রয়েছে যা আমাদের জানা নেই। হয়তো যাদের মা নেই সবারই একই অবস্থা ওদের মতো। যাইহোক তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

আসলে বাচ্চাদের মায়ের নাম ছিল নিপা। আরো দুই বছর আগে আত্মহত্যা করেছে বিষ খেয়ে। আসলে ওর মা ছিল গরীব পরিবারের মেয়ে আর ওদের বাবা থাকে বিদেশে। তাই শশুড় বাড়ির সকলে অত্যাচার করার কারণে নিজে আত্মহত্যা করে মারা গিয়েছে । যাইহোক গতকাল দুটি বাচ্চা আমাদের বাড়ির এখানে এসেছিল খেলতে সাথে তার ফুফাতো ভাইও ছিল। ওদের আমি কিছু জিজ্ঞেস করাতে আমার কাছে অনেক খারাপ থাকলে। আসলে ওদের কথা শুনে খারাপ লাগলে কিছু করার নেই। বাচ্চা দুটি বেশ ভালোই বোঝে। ওর ফুফাতো ভাই এর বাবা মানে ওর ফুফা দারোগ।আমি জিজ্ঞাসা করলাম তোমরা কার কাছে ঘুমাও।আসকে ওদের দুই ভাইয়ের চেহারা অথবা ভালো তবে ওর ফুফাতো ভাইকে দেখে অনেক ভালো লাগলো। আসলে মা না থাকলে বাচ্চারা এমনি হয়।

তখন বড়টা বলল আমার দাদির কাছে ঘুমায় আমার দুটি মা আছে । এক মা আমাদের অনেক মারে আরেক মা মারা গেছে। আসলে পরে যে মেয়েটা বিয়ে করেছে সে ওদের অনেক মারে। তবে আমি জিজ্ঞেস করলাম তোমার মা তোমাদের কেমন আদর করে। তখন এটা বলল আমার দাদী আমাদের কোনরকম দেখে কিন্তু মা কোন খবর নেই না।শুধু বাবার সাথে ফোনে একটু দেখিয়ে দেয় তাছাড়া আমাদের কোন খোঁজ খবর নেয় না।তবে আমার দাদী অনেক আদর করে সে সারাক্ষণ কাজে থাকে সময় পাইনা । তারপর ওর বাবার কথা জিজ্ঞেস করায় বলল কয়েক মাস পরে বিদেশ থেকে আসবে।আসলে ওদের দাদির তো বয়স হয়েছে সব খেয়াল রাখতে পারে না।

সত্যি ওর সৎ মা নাকি অনেক মারে, তবে সৎ মায়ের ঘরে কোন ছেলেমেয়ে নেই। বাচ্চা দুটি বলল আমার দাদি বাড়িতে না থাকলে আমাদের দুই ভাইয়ের দিয়ে অনেক কাজ করাই, আবার কিছু রান্না করে দিতে বললে সে দেয় না।আমার বাবা বলেছে আমাদের পড়াতে কিন্তু আমাদের দুই ভাইরে বলে পড় আর আমার মা বসে ফোন দেখে। আসলে এত ছোট বাচ্চাদের মুখে এমন কথা শুনে অনেক খারাপ লাগলো। সত্যি এখন থাকবে ওরা মায়ের ভালোবাসার মধ্যে আর এখন ওরা অনাহারে অনাদরে ঘুরে বেড়ায়। ওদের শরীরে কতো সুন্দর জামা কাপড় তবে অনেক নোংরা। ওরা বললো আমার মা আমাদের জামা কাপড় ধুয়ে দেয় না।আসলে ওদের জীবনে এক ভালো মানুষের দরকার। সত্যি বলতে টাকা পয়সা সব আছে তবে দেখার মতো তেমন কেউ নেই। সত্যি পৃথিবীতে যার মা নেই সেই বোঝে মা কি জিনিস। তবে এ সকল ছোট বাচ্চাদের জন্য মা না থাকা অনেক কষ্টের। যাইহোক গতকাল ওদের দেখে অনেক খারাপ লাগলো তাই লিখলাম। সবাই ওদের জন্য দোয়া করবেন যেন মানুষ হতে পারেন। আশা করি করি আমার লেখাটা আপনার কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...obTVrAhvp4m83fwPsbQ367c4Lgu8DMSTrYFBeBTdMVmTTynFWqFRpHpGxQ4qMSoxoDcnuoWPckgxegtfa5rYg5NyHmAJHAzXiHezYTkWctNF5JUH8Gp7mjENQM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।আমার কাছে নতুন নতুন ডাই ও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। ।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্য মনে করি

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvj...be9rb7FDWzxUHqitBaapJsRqCRjhnVAThRvqhZUGBCJvV4KwGya5FG9QBW4wYrve2oc9ZtfxPSURk6a8Q2ZazNPCEtExJfp3Mm5t568RwbAgAuyAsXhtL75JLN.png

Sort:  
 7 months ago 

পৃথিবীতে মা ছাড়া ছেলে-মেয়েদের জীবন একদম কষ্টকর। আপনার পোস্টটি পড়ে অনেক খারাপ লাগলো ।দুটি জমজ সন্তান রেখে তার মা বিষ পান করে মারা গেল। অনেক সময় গরিব ফ্যামিলির মেয়েরা শ্বশুর বাড়িতে আসলে সবাই অনেক সময় জ্বালা যন্ত্রণা দেয়। তবে বাচ্চা দুটোর মাকে শ্বশুরবাড়ির লোকের যন্ত্রণা দেওয়ার কারণে সে বিষপান করে মারা গেল। আসলে এরকম ছেলেগুলো দেখলে অনেক মায়া হয়। তবে এইসব ছেলেমেয়েদের মনের ভিতর অনেক কষ্ট থাকে মায়ের মত কেউ ভালবাসে না। সুন্দর করে পোস্টি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 7 months ago 

সত্যি ভাই এমন বাচ্চা দেখলে মায়া লাগে অনেক। ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

মা ছারা পৃথিবীর সব কিছু অন্ধকার যার মা নাই সেই বোঝে মা হারার বেদনা।বাচ্চাদের জন্য খুব খারাপ লাগলো যে মা হারা বাচ্চা দুটোকে সৎমা দেখতে পারে না।মানুষ কতোটা নির্মম। ওদের মা বেঁচে থাকলে কতোই না ওদেরকে আদর,যত্ন করে বড়ো করে তুলতো।ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলে আপু মানুষ সত্যি অনেক নির্মম,ধন্যবাদ আপু।

 7 months ago 

সৎ মারা কেন এমন হয়? ওদের কি মায়া দয়া নেই? থাকলে কি আর এত নির্যাতন কেউ করে।

ওদের সৎ মা কত নোংরা মনে মানুষ হলে ওদের দুয়ে কাজ করায় আর উনি মোবাইল দেখে,, চিহ।

 7 months ago 

সৎ মা তো সৎ মাই ধন্যবাদ আপু

 7 months ago 

সত্যিই মা হারা সন্তানেরা অনেক কষ্ট পায় পৃথিবীর বুকে। তবে আপনার পোষ্টের মাধ্যমে যে ঘটনাটা শুনলাম তাদের মায়ের আত্মহত্যা করা মোটেও ঠিক হয়নি। অন্তত সন্তানদের জন্য হলেও সবকিছু সহ্য করে এগিয়ে যাওয়া উচিত ছিল।
আসলে আত্মহত্যা কখনোই সঠিক সমাধান নয়। শ্বশুর বাড়ি আজ অত্যাচার করছে তাই বলে যে সব সময়ও সেই সুযোগটা পাবে এটা কিন্তু ঠিক নয়। একদিন হয়তো তারও দিন আসতো। কিন্তু সে সেই সময়টুকু পর্যন্ত ধৈর্য ধারণ করতে পারল না এবং তার সন্তানদের সীমাহীন কষ্টের মুখে ঠেলে দিল। এতে করে সে নিজেও অপরাধী হয়ে গেছে সন্তানদের কাছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে ভাইয়া কতটা খারাপ অবস্হ হলে একটি মেয়ে তার নিজের জীবন শেষ করতে চায় তা শুধু সেই জানে। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44