পুইশাক দিয়ে পাঙ্গাস মাছের চচ্চড়ি রেসিপি ||১০% বেনিফিসিয়ারিshy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

🥣কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? নিশ্চয় ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।🥣

PhotoEditorPro_1654606269307.jpg

প্রতিদিনের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।রেসিপিটি হলো পুইশাক দিয়ে পাঙ্গাস মাছ চচ্চড়ি। পুইশাক আমার অনেক পছন্দ। পুইশাক দিয়ে যেকোন মাছ চচ্চড়ি করলে অনেক মজা হয়।আমি মাঝে মাঝে এভাবে চচ্চড়ি করি।আজ ও করেছি। পুইশাক খেলে আমাদের অনেক উপকার হয়।যেমন,পুইশাক আমাদের ওজন কমাতে সাহার্য্য করে।ভিটামিন সি ও আয়রণ কমাতে সাহার্য্য করে। পুইশাক খাওয়ার কারণে মলের পরিমান বৃদ্ধি পাই ও মল ত্যাগ করতে সহজ হয়।আমার বাগানে অনেক পুইশাক আছে। নিজের বাগানে পুইশাক অনেক সুস্বাদু ও পুষ্টি কর। আজকে আমি যেভাবে পুইশাক রান্না করেছি তা আপনাদের মাঝে শেয়ার করব।বন্ধুরা তাহলে চলুন দেখা যাক আমি কিভাবে পুঁইশাক দিয়ে পাঙ্গাস মাছ চচ্চড়ি করেছি।

রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ

PhotoEditorPro_1654596878802.jpg

উপকরণপরিমান
পুইশাকপরিমানতো
পাঙ্গাস মাছকয়েক পিচ
ধনের ও হলুদের গুঁড়া১ চামচ করে
কাচা মরিচ ও পিঁয়াজকয়েকটি করে
আলু১ টি
লবনস্বাধমতো
তেলপরিমানতো

প্রস্তত প্রণালি

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1654596833734.jpg

প্রথমে আমি কিছু পুঁই শাক বাগান থেকে তুলে এনে, একটি বলে রেখেছি।

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1654609451180.jpg

পুঁই শাকগুলো কেটে ভালো করে দুয়ে নিয়েছি।

🥣ধাপ-৩🥣

PhotoEditorPro_1654596905701.jpg

এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।তেল গরম হয়ে আসলে কেটে রাখা মরিচ ও পিঁয়াজ দিয়ে দিলাম।

🥣ধাপ-৪ 🥣

PhotoEditorPro_1654605903348.jpg

মরিচ, পিঁয়াজ দেওয়ার পর কেটে রাখা আলু গুলো দিয়ে দিলাম।

🥣ধাপ-৫🥣

PhotoEditorPro_1654605933315.jpg

মরিচ,পিঁয়াজ ও আলু দিয়ে কিছু সময় নেড়ে দুয়ে রাখা শাকগুলো দিয়ে লবন দিয়ে দিলাম।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1654605963775.jpg

শাকগুলো দিয়ে একটু নেড়ে হলুদ ও ধনের গুঁড়া দিয়ে দিলাম।

🥣ধাপ-৭🥣

PhotoEditorPro_1654605984953.jpg

সকল কিছু দিয়ে একটু নেড়ে মাছ গুলো দিয়ে পানি দিয়ে দিলাম।

🥣ধাপ-৮🥣

PhotoEditorPro_1654606015920.jpg

এখন ঢাকনা দিয়ে ডেকে বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম।

🥣ধাপ-৯🥣

PhotoEditorPro_1654606042307.jpg

এভাবে হয়ে আসলে চুলা থেকে নামিয়ে নেব।

🥣শেষ ধাপ🥣

PhotoEditorPro_1654606080422.jpg

ব্যাস এখন তৈরি হয়ে গেল,মজার পুইশাক দিয়ে পাঙ্গাস মাছের চচ্চড়ি। আশাকরি রেসিপিটি সবাই কাছে ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। ততদিন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এটাই কামনা করছি।

🥣আমার পরিচয়ঃ 🥣

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি। আমি ফরিদপুরে বসবাস করি। আমার দুটি মেয়ে আছে। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতেও ঘুরতে পছন্দ করি। আমি বাংলায় লিখতে ও পড়তে ভালোবাসি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

পাংগাস মাছ দিয়ে পুঁইশাক রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। এই ধরনের রান্না আমার কাছে বেশ ভালো লেগে থাকে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত পুঁইশাক আমারও খুবই পছন্দের একটি শাক তবে কখনো পুই শাক দিয়ে মাছ রান্না করে খেয়ে দেখি নি। আর আমার বাসা পাঙ্গাস মাছ বেশিরভাগ সময়ই ভুনা করে রান্না করা হয়। তাই আপনার রেসিপিটি আমার কাছে খুব ইউনিক মনে হয়েছে। ভালো লাগলো আপনার এই রেসিপিটি। ধন্যবাদ এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

মাছ আমি তেমন একটা ভাইনা তবে আপনার রান্নাটি অনেক চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নিজের বাগানের শাকসবজি খাবার মজাটাই আলাদা। আপনিতো দেখছি নিজের বাগানের টাটকা পুঁইশাক তুলে পাংগাস মাছ দিয়ে চচ্চরি তৈরি করেছেন। যদিওবা আমি কখনো পাঙ্গাস মাছ দিয়ে পুঁইশাকের চচ্চড়ি খাইনি। তবে আপনার তৈরি পুঁইশাক দিয়ে পাঙ্গাস মাছের চচ্চড়ি রেসিপি দেখে বুঝতে পারছি খেতে অনেক অনেক মজার হবে। খুবই সহজ করে এবং সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

পুঁইশাক দিয়ে পাঙ্গাস মাছের খুব সুন্দর চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন। পুই শাক সবজি আমার খুব ফেভারিট। খাবার কিন্তু এটা খাওয়া আমার নিষেধ যাইহোক আপনার রেসিপি তৈরি অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপু পাঙ্গাস মাছের ভুনা বা সবজি দিয়ে অনেক রেসিপি খেয়েছি। তবে আজ আপনার পুঁইশাক দিয়ে পাঙ্গাস মাছের চচ্চড়ি রেসিপি দেখে ইউনিক লাগলো। একদম নতুন একটি রেসিপি আপু। পাঙ্গাস মাছ আমার অনেক পছন্দের একটি মাছ টবে পুঁইশাক আমি পছন্দ করিনা। পাঙ্গাস মাছ দিয়ে পুঁইশাকের রেসিপি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পুঁইশাক দিয়ে আপনি খুব সুন্দর করে পাঙ্গাস মাছের চচ্চড়ি করেছেন। আমার তো দেখে খুব খেতে ইচ্ছা করছে। পুঁইশাক আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ পাংগাস মাছ দিয়ে পুঁইশাকের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে পুইশাক দিয়ে পাঙ্গাস মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। পাঙ্গাস মাছ আমার খুবই পছন্দের একটি মাছ কারণ পাঙ্গাস মাছের কাঁটা কম থাকে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পুঁইশাক দিয়ে পাঙ্গাস মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছে আপু। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।। এত সুন্দরভাবে পাঙ্গাস মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পুঁইশাক আমার বেশ পছন্দের একটি শাক। আর পাঙ্গাস মাছ ও আমার কাছে খেতে বেশ ভালো লাগে। তবে এরকম ভাবে কখনোই পুঁইশাক দিয়ে পাঙ্গাস মাছ রান্না করে খাওয়া হয়নি। আপনার এই রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে মজা হবে। অনেক ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72