আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি রান্নার রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

🥣কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? নিশ্চয় ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহ রহমতে ভালোই আছি। 🥣

PhotoEditorPro_1655103816284.jpg

আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি ।আর সেটি হচ্ছে আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি রান্নার রেসিপি ।আমি সাধারণত এর আগে এই মাছ ভর্তা এবং চচ্চড়ি করে খেয়েছি। ।আজ ও টাকি মাছের চচ্চড়ি করেছি । টাকি মাছের চচ্চড়ি রান্না অনেক সুস্বাদু হয়েছে ।কারণ আমার বাগানের টাটকা বেগুন দিয়ে রান্না করা।গাছ থেকে তুলে এনে রান্না করেছি। তাই ভাবলাম আপনাদের সঙ্গে একটু শেয়ার করি। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি আমার আজকের রেসিপি আলু বেগুন দিয়ে টাকি মাছে চচ্চড়ি রান্নার রেসিপি।

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

PhotoEditorPro_1655102678675.jpg

উপকরণপরিমান
টাকিমাছ৫টি
আলু১ টি
বেগুন৬টি
কাঁচা মরিচকয়েকটি
পিঁয়াজ৫টি
হলুদ১ চামচ
লবনস্বাদমতো
তেলপরিমানমতো

প্রস্তত প্রণালি:

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1655102742352.jpg

প্রথমে আমি আলু বেগুন কেটে নিয়েছি।

🥣ধাপ-২🥣

PhotoEditorPro_1655111609284.jpg

মাছগুলো কেটে ভালো করে দুয়ে নিয়েছি।

🥣ধাপ-৩ 🥣

20220613_103549.jpg

এখন আলু ও বেগুন ভালো করে দুয়ে নিয়েছি।

🥣ধাপ-৪🥣

PhotoEditorPro_1655102915906.jpg

এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।তেল গরম হয়ে আসলে দুয়ে রাখা আলু বেগুন দিয়ে দেব।

🥣ধাপ-৫🥣

PhotoEditorPro_1655102946646.jpg

এখন মরিচ, পিঁয়াজ, হলুদ ও লবন দিয়ে দিলাম।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1655103008994.jpg

সকল কিছু দিয়ে একটু নেড়ে মাছগুলো দিয়ে দিলাম।

🥣ধাপ-৭🥣

PhotoEditorPro_1655103040219.jpg

মাছগুলো দিয়ে একটু নেড়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দিলাম।ঢাকনা দিয়ে ঢেকে অনেক সময় রান্না করে নেব।

🥣ধাপ-৮🥣

PhotoEditorPro_1655103377294.jpg

এখন ঢাকনা খুলে চুলার ওপর কিছু সময় রেখে দেব।

🥣শেষ ধাাপ🥣

PhotoEditorPro_1655103816284.jpg

ব্যাস এখন তৈরি হয়ে গেল মজার টাকি মাছের চচ্চড়ি। এখন গরম গরম পরিবেশন করব।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। ততদিন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এটাই কামনা করছি।

🥣আমার পরিচয়:🥣

আমি পারুল।আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি ফরিদ পুর বসবাস করি।আমার দুটি মেয়ে আছে।আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।ধন্যবাদ বাংলা ব্লগে এই লেখার সুযোগ করে দেওয়ার জন্য।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

টাকি মাছ বেশিরভাগ সময়ে ভর্তা করে খাওয়া হয়। এভাবে আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি কখনো খাইনি। তবে অনেক লোভনীয় লাগছে আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি। দেখেই বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। মজাদার এই রেসিপিটির রন্ধন প্রণালী আপনি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আসলে অনেক সুস্বাদু হয়েছে, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

বাগানের টাটকা বেগুন মানে তো একেবারে অসাধারণ স্বাদ আর ফরমালিন বিহীন।দারুণ তো।

 2 years ago 

আপু সত্যি অসাধারণ স্বাদ আর ফরমালিন মুক্ত, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি রেসিপি খুবই লোভনীয় হয়েছে। টাকি মাছের ভর্তা খেয়েছি অনেক। তবে বেগুন আলু দিয়ে এভাবে তৈরী করে খাওয়া হয়নি কখনো। অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আপনাকে জানাচ্ছি ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া এভাবে চচ্চড়ি করে খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে, ধন্যবাদ।

 2 years ago 

টাকি মাছ আমার খুব ফেভারিট যদিও শহর অঞ্চলে তেমন একটা পাওয়া যায় না গ্রামে খুব দেখা মেলে। আপনি লোভনীয় ভাবে চচ্চড়ি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া শহরে তেমন পাওয়া যায় না।আর রেসিপিটি অনেক মজা হয়েছে,ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এটা খেতে খুবই মজা হবে। আসলে বেগুন আমার খুবই পছন্দের। আজকে আপনি আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি রান্না করেছেন রেসিপিটি খুবই লোভনীয় লাগছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আসলে অনেক মজা হয়েছে মন্তেব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি আলু, বেগুন দিয়ে খুব সুন্দর করে টাকি মাছের চচ্চড়ি করেছেন। কিন্তু আমি কখনো এভাবে টাকি মাছ দিয়ে চচ্চড়ি করে খাই নি। টাকি মাছ সাধারনত আমরা পেঁয়াজ দিয়ে ভুনা করে খেয়ে থাকি। আপনার মাধ্যমে নতুন একটি রেসিপি জানতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু এভাবে তৈরি করে খেয়েন অনেক ভালো লাগবে,মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে আমি টাকি মাছ তেমন একটা পছন্দ করি না। শুধুমাত্র টাকি মাছের ভর্তা একটু খেয়ে থাকি। তবে টাকি মাছের তরকারি বলতে গেলে একদমই খাই না। তবে এটা মানতে হবে যে আপনার রেসিপিটি দুর্দান্ত হয়েছে। খুব সুন্দর ভাবে কিভাবে চচ্চড়ি করতে হয় তা উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনিতো খান না বুঝবেন কি করে,খেয়ে দেখবেন অনেক। ভালো লাগব ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুনের চচ্চড়ি করা হলে তা অনেক সুস্বাদু হয় ।আর তার সাথে যদি টাকি মাছ যোগ করা হয় তাহলে তো কথাই নেই ।আপনার রেসিপি আমার খুব ভালো লেগেছে ।এই চচ্চড়ি গরম ভাত আবার রুটি ,পরোটার সাথে খেতে খুব ভালো লাগবে।

 2 years ago 

আপু ঠিক বলেছেন গরম ভাতের সাথে অনেক মজা লাগে,মন্তেব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন দিয়ে টাকি মাছের চচ্চড়ি রেসিপি দেখে জিভে জল চলে এলো। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। তবে আমার কাছে টাকি মাছের ভর্তা খেতে অনেক ভালো লাগে। রেসিপি কালার টা দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

হাঃহাঃহাঃ আপু চচ্চড়িটা ও অনেক ভালো লাগে ধন্যবাদ

 2 years ago 

টাকি মাছ দিয়ে আমি মরিচ ভর্তা তৈরি করি। আসলে এটা কি মাছ দিয়ে বিভিন্ন কিছু তৈরি করা যায়। আজ আপনি আলু ও বেগুনের চচ্চড়ি করেছেন দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। গরম গরম ভাত দিয়ে খেতে অনেক চমৎকার লাগবে আপনার এই রেসিপিটি। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার।

 2 years ago 

আপু ঠিক বলেছেন গরম ভাতের সাথে অনেক মজা হয়েছিল,ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72