নতুন অতিথির আগমন

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

নতুন অতিথির আগমন

Color Splash_2023101561348720.png

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। সন্তান হলো সব মানুষের জন্য আল্লাহ্ দেওয়া বিশেষ উপহার। সেই সন্তানকে লালনপালন করা আমাদের দায়িত্ব ।আসলে যেদিন প্রথম সন্তানের মুখ দেখা হয় সেই দিনটি বাবার মা'র কাছে খুবই গুরুত্বপূর্ণ একটি দিন ।যা শুধু একজন বাবা-মা অনুভব করতে পারে। ।নতুন অতিথি আসা মানে অন্য রকম আনন্দে থাকা। আসলে কেউ জন্মনিলে তাকে সবাই দেখার জন্য অস্হির হয়ে। আর এটা সত্যি নতুন শিশু এসেছে তার জন্য আমাদের স্হান ছেড়ে দিতেই হবে। আমার ছোট ভাইয়ের মেয়ে হয়েছে ১৩তারিখ রাত নয়টার সময়। যদিও আমার বড় ভাইয়ের দুই মেয়ে আমারো কিন্তু দুই মেয়ে আর ছোট ভাইয়ের এই প্রথম সন্তান। তবে আমাদের মেয়ে আছে দেখে কিন্তু আমরা খুশি হয়নি তা কিন্তু নয়।আর মেয়ে হচ্ছে আল্লাহর রহমত।আর সন্তান ছেলেহোক বা মেয়েহোক তাকে মানুষের মতো মানুষ করাই আমাদের দায়িত্ব ।

Color Splash_2023101561348720.png

গত ১৩ তারিখে দুপুর দুইটার সময় আমার ভাই আমাকে ফোন দিল। আসলে আমার ভাই একজন প্রবালী ব্যাংকের সিনিয়ার অফিসার।তাই চাকরির জন্য তাকে বরিশাল ভোলা থাকতে হয়।যদি ও তার স্ত্রীকে নিয়ে গিয়েছিল তবে বাবু হবে বলে আগেই পাঠিয়ে দিয়েছে। আর শশুড় বাড়ি পাঁচ্চর। আর সেই কারণে তাকে পাঁচ্চর ডাক্তার দেখান হয়েছে। যাইহোক গত ১৩ তারিখে হঠাৎ পেট ব্যথা শুরু হয়েছে। তারপর তাকে পাঁচ্চর ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে ডাক্তার দেখে বলেছে বাচ্চা অপুষ্ট তাকে ঢাকা নিয়ে যেতে। আসলে আমাদের সবারই বাড়িই ফরিদপুরে। আর আমাদের ফরিদপুর সকল ধরনের চিকিৎসা ব্যসস্হা আছে, তাহলে আমরা ঢাকা কেন যাকে। তখন আমি বললাম ফরিদ নিয়ে আসতে।

20231013_204646.jpg

20231013_195216.jpg

এদিকে আমার ভাইয়ের বউকে নিয়ে আসার আগেই আমরা সব কিছু রেডি করে নিলাম। আসলে শিশু হসপিটালে আমাদের পরিচিত একজন নার্স ছিল। উনাকে ফোন দেবার সাথে সাথে সব ঠিক করে রেখেছে। এমনিতে শুক্রবার তারপর অনেক ভীর আর ছিট ও খালি নেই। পরে নার্স আপু আমাদের একটা কেবিন ঠিক করে দিল। এদিকে আমাদের সব জিনিস পত্র কেবিনে রেখে চলে আসলাম রোগীর কাছে।

20231013_204638.jpg

ডাক্তার রোগী দেখা মাত্র বলল অপারেশন রুমে নিয়ে যাও। আসলে আমাদের রোগী নিয়ে এসেছি সাড়ে সাতটার সময়। আর তাকে অপারেশন থিয়েটারে ঢুকাইলো সাড়ে আটটার সময়।তবে আমাদের আগে আরো অনেক রোগী রয়েছে তাদের থেকে আগে আমাদের রোগীকে ঢুকালো।আসলে পরিচিত লোক থাকলে সব কিছুই সম্ভব হয়। যাইহোক আমরা সবাই অপারেশন থিয়েটার রুমের বাইরে অপেক্ষা করতে লাগলাম। আসলে অপেক্ষার সময় যেন যেতেই চায়। অপেক্ষা করা অনেক কষ্টের। দীর্ঘ আধাঘন্টা পরে নার্স এসে আমাদের বাবুকে দিয়ে গেল। সত্যি প্রথম বাবু দেখের আনন্দ অন্য রকম থাকে। যখন বাবুকে দেখলাম অনেক ভালো লেগেছিল।সত্যি একজন মাকে সন্তান জন্ম দেওয়ার জন্য অনেক কষ্ট করতে হয়।তবে যখন সন্তান পৃথিবীতে আসে তার মুখ দেখে মা বাবার সকল কষ্ট দূর হয়ে যায়।যাইহোক আমাদের মেয়ে ও মা দুজনেই সুস্থ আছে। মেয়েটা একটু ওজনে কম হয়েছে, ইনশাআল্লাহ আশাকরি ঠিক হয়ে যাবে।সবাই দোয়া করবেন।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্য মনে করি।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 10 months ago 

নতুন অতিথির জন্য আমার অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা। সাথে বলতেই হবে, আপনাদের পরিবারের মানসিকতা দেখে ভীষণ ভালো লাগলো আপু। কারণ অনেকেরই আশা থাকে যে ছেলে সন্তান হবে, বিশেষ করে যেখানে মেয়ে সন্তান আগে থেকেই আছে। আমার ভীষণ ভালো লেগেছে আপনাদের এই মানসিকতা আপু। ভালোবাসা নিবেন ❤️

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে আপু আশা আমাদের ও ছিল তবে এখানে কারো হাত নেই, তাই ছেলে হোক মেয়ে হোক সুস্থ সবল একটা বাচ্চাই যথেষ্ট। ধন্যবাদ আপু।

 10 months ago 

সব জায়গায় এই একই অবস্থা। পরিচিত লোক না থাকলে কাজ হয় না। পরিচিত লোক থাকাতে আপনাদের সুবিধা হয়েছে রোগীকে নিয়ে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। তাছাড়া সদ্য নবজাত শিশুদেরকে দেখতে খুব ভালো লাগে। অভিনন্দন আপনাকে ফুপু হওয়ার জন্য। দোয়া রইল বাচ্চার জন্য।

 10 months ago 

আসলে ফুফু অনেক আগেই হয়েছি, সত্যি পরিচিত লোক থাকলে অনেক সুবিধা হয়। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

জীবনের সব ত্যাগ শিকার করে একজন মা হয়। তার পরে সন্তান এর মুখ দেখে সব কিছু ভুলে যাওয়ার নাম হচ্ছে মা। আপনার ভাইয়ের মেয়ে বাবু হয়েছে জেনে খুশি হলাম। মা এবং বাবুর জন্য দোয়া রইল।

 10 months ago 

খুশি হয়েছেন জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপু অনেক ভালো লাগলো নতুন অতিথির চেহারা দেখে। মা ও মেয়ের জন্ম শুভকামনা রইল। তবে শেষমেষ অপারেশন সাকসেস হলো শুনে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি মুহূর্ত শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপু সাবলীল মন্তব্যের জন্য।

 10 months ago 

আসলেই নতুন অতিথির জন্য আমাদের স্হান ছেড়ে দেওয়াটা জরুরি।তাছাড়া আপনাদের সকলের মেয়ে জেনে ভালো লাগলো।জীবনে চলার পথে পরিচিত মানুষের খুবই প্রয়োজন।যাইহোক আপনার ছোট ভাইয়ের মেয়ে বেশ কিউট হয়েছে।অভিনন্দন আপনাকে ও শুভকামনা রইলো বেবির জন্য।

 10 months ago 

আপনার সাবলীল মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 10 months ago 

মেয়ে সন্তান হচ্ছে আল্লাহর রহমত। সুতরাং ছেলে হোক আর মেয়ে হোক সেটা ভেবে মন খারাপ করার কিছুই নেই। মা বাবার কাছে সব সন্তান সমান। যাইহোক পরিচিত একজন নার্স থাকাতে আপনাদের অনেক সুবিধা হয়েছে। মা ও মেয়ে দুজনই সুস্থ আছে, এটা জেনে খুব ভালো লাগলো। যাইহোক এতো সুন্দর অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

সত্যি ভাইয়া ছেলে বা মেয়ে সব বাচ্চায় সমান, আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59696.15
ETH 2618.35
USDT 1.00
SBD 2.41