কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

GridArt_20231112_204742703.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো সময় পেলেই বা ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে মিস করি না। তাই তো আজ আমি কয়েকটি ফটোগ্রাফি নিয়ে এসেছি।আসলে আমি সপ্তাহের একদিন ফটোগ্রাফি করার চেষ্টা করি। তবে আজ আমার নিজের বাগানে, নিজের রান্না করা ও আশেপাশে কিছু কিছু ফটোগ্রাফি নিয়ে এসেছি। আসলে ফটোগ্রাফি করতে আমার সব সময় ভালো লাগতো তবে এখন ফটোগ্রাফি করা পেশার মতো হয়ে গেছে।যাইহোক তাহলে চলুন দেখে আসি আমি কি কি ফটোগ্রাফি করেছি।

ফটোগ্রাফি -১

GridArt_20231112_163358757.jpg

এই খাবার গুলো আমরা সবাই চিনি আবার সবারই প্রিয় খাবার। এটি হচ্ছে চিকেন ফ্রাই। আসলে চিকেন আমার বাচ্চাদের অনেক পছন্দ। তাই আমি মাঝে মাঝেই বাসায় তৈরি করে দেয়। গতকাল এই চিকেন ফ্রাই গুলো তৈরি করেছিলাম অনেক মজা করে বাচ্চারা খেয়েছে। আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি -২

GridArt_20231112_163756597.jpg

এই খাবার গুলো আমার বাচ্চাদের অনেক পছন্দ। আসলে বাচ্চারা চিংড়ি মাছ খেতে অনেক পছন্দ করে। তাই আমি প্রায়ই চিংড়ি রান্না করে দেয়। আসলে চিংড়ি মাছ থাকলে বাচ্চাদের আর কিছুই লাগে না। তবে আমি কিন্তু চিংড়ি খায় না। তবে রান্না করতে অনেক ভালো লাগে।

ফটোগ্রাফি -৩

GridArt_20231112_163649760.jpg

এই ফুল গুলো আমাদের সবারই অতি পরিচিত আবার অনেক জনপ্রিয় ফুল। আসলে কদম ফুল গুলো এখন তেমন দেখাই যায় না। আসলে অনেক দিন আগে আমি নদীর পাড়ে হাঁটতে গিয়েছিলাম সেখানে নদীর পাড়ে কদম গাছে এমন ফুল দেখে অনেক ভালো লাগলো। সাথে সাথে একটা ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি ফুল গুলো দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৪

GridArt_20231112_163446685.jpg

এটি হয়তো আমরা অনেকেই চিনি না। এগুলো হচ্ছে আলু বোখরা। আসলে আমি ও কখনো দেখিনি। তবে এই আলু বোখরা তবে পোলাও এর সাথে অনেক খেয়েছি। কিছু দিন আগে আমরা নার্সারিতে গিয়ে দেখি এভাবে আলু বোখরা গাছে ধরে আছে। দেখে অনেক ভালো লেগেছে তাই আমি ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ফটোগ্রাফি -৫

GridArt_20231112_163305070.jpg

এটি হচ্ছে আমার বাগানের জবা ফুল।জবা ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে । আসলে আমাদের বাগানে দুই ধরনের জবা ফুল ছিল। তবে অনেক দিন ধরে কোন ফুল দেখা যায়নি। গতকাল বাগানে গিয়ে দেখি অনেক সুন্দর একটি জবা ফুল ফোটে আছে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছি। নিশ্চয়ই আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি -৬

GridArt_20231105_182031720.jpg

এই ফুল আমাদের সবারই পরিচিত। এটি হচ্ছে কাঠ গোলাপ ফুল। কাঠ গোলাপ ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে । এই কাঠ গোলাপ ফুল কিন্তু আমাদের উঠানের সামনে রয়েছে। গাছ অনেক বড় তবে গাছের ফুল গুলো দেখতে চমৎকার।আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে ।

ফটোগ্রাফি -৭

GridArt_20231112_163902685.jpg

কে না যায় সূর্য দেখার জন্য। আমরা বেশ কিছু সময় ঘুরতে ঘুরতে যখন সূর্য ডুবে যাচ্ছে, তখন এই ফটোগ্রাফি করেছি।সত্যি অনেক দিন পরে সূর্য এভাবে ডুবে যাওয়া দেখে অনেক ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...obTVrAhvp4m83fwPsbQ367c4Lgu8DMSTrYFBeBTdMVmTTynFWqFRpHpGxQ4qMSoxoDcnuoWPckgxegtfa5rYg5NyHmAJHAzXiHezYTkWctNF5JUH8Gp7mjENQM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvj...be9rb7FDWzxUHqitBaapJsRqCRjhnVAThRvqhZUGBCJvV4KwGya5FG9QBW4wYrve2oc9ZtfxPSURk6a8Q2ZazNPCEtExJfp3Mm5t568RwbAgAuyAsXhtL75JLN.png

Sort:  
 6 months ago 

আপনার বাচ্চাদের মত আমারও চিংড়ি মাছ হলে আর কিছুই প্রয়োজন হয় না। আলু বোখরা আমি আগে কখনো দেখিনি আজকে নতুন দেখলাম। কাটাযুক্ত হওয়ায় দেখতে খুবই সুন্দর লাগছে।

 6 months ago 

আমিও আলু বোখারার গাছ প্রথম দেখেছিলাম তাই ফটোগ্রাফি করে নিয়েছি ।। ধন্যবাদ আপু।

 6 months ago 

বাহ আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। তবে আপনার মত আমিও প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনার নিজের রান্না করা এবং আশেপাশে কিছু চমৎকার ফটোগ্রাফি পোস্ট করেছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এমনিতে আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লাগে। সত্যি বলতে আপনি চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনি আমার মত ফটোগ্রাফি করার চেষ্টা করেন জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

আপনি আজকে বেশ দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে তবে আমার কাছে ফুল ভরা কদম গাছ এবং লাস্টের সূর্য ডোবার ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি দারুণ লেগেছে। তবে বাকি ফটোগ্রাফি গুলো দারুন ছিল। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপু আপনার করা প্রতিটি ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে। আলু বোখরার যে ফলগুলো এগুলো আজকে আমি নতুন দেখলাম। আর কদম ফুলের গাছ আর অন্যান্য ফুলগুলোও অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি করা। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফি পোস্ট বিস্তারিতভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া আপনার ভালো লাগাই আমার কাজের সার্থকতা ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বাহ আপু সত্যি বেশ চমৎকার তো। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো । চিকেন ফ্রাই এবং চিংড়ির রেসিপি টা একটু বেশিই লোভনীয় লাগছে। পাশাপাশি অন্য ফটোগ্রাফি বিশেষ করে কদম ফুলটা বেশি ভালো লেগেছে আমার কাছে। এবং শেষের প্রাকৃতিক দৃশ্যের ক‍্যাপচার টাও বেশ চমৎকার করেছেন। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো।।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়।

 6 months ago 

আসলে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার কদম ফুলে ভর্তি গাছটির ফটোগ্রাফি দেখে সত্যি চমৎকার লাগলো। আর আলু বোখারার গাছ কখনো দেখা হয়নি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়েও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 6 months ago 

সত্যি আলু বোখরা গাছ দেখতে অনেক সুন্দর, ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

আমার ফটোগ্রাফি পোস্ট পড়তে ভীষণ ভালো লাগে আর আপনি তো দেখছি আজকে অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে কদম ফুলের ফটোগ্রাফিটা আমাকে মুগ্ধ করলো প্রথম পিকচার দেখেই অবাক।জি ভাইয়া আমাদের এমন একটা অভ্যাস হয়ে গিয়েছে যে সামনে কিছু দেখলেই আমরা ফটোগ্রাফি করে ফেলি।ভীষণ ভালো লাগে । চিকেন ফ্রাই খেতে ভীষণ ভালো লাগে কিছুদিন আগেই খেলাম এবং এগুলো বাচ্চারা বেশি পছন্দ করে আপনি ঠিক বলেছেন আপু। চিংড়ি মাছ খেতে অনেক পছন্দ করে বাচ্চারাও এবং আমারও বেশি ভালো লাগে। আপনি চিংড়ির ফটোগ্রাফি তুলে ধরেছন। সর্বশেষে তৃতীয় ফটোগ্রাফিটা আমাকে খুবই মুগ্ধ করলো। কঁদম ফুলের ফটোগ্রাফিটা। আলু বোখরা আমি দেখেছিলাম এবং এগুলো হাতে নিয়ে টিপটাম 🫡 এবং অনেক ভালো লাগতো। আমাদের সকলেরই পরিচিত জবা ফুল। আপনি সুন্দর ভাবে জবা ফুলের ফটোগ্রাফিটা তুলে ধরেছেন বিস্তারিত আলোচনা করেছেন।কাঠগোলাপ ও তো আমার ভীষণ ভালো লাগে। দারুন দক্ষতায় আপনি এটি আমাদের মাঝে তুলে ধরেছেন। অপরূপ ছিল সূর্যের ফটোগ্রাফিটা ও আকাশের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হলাম। ধন্যবাদ

 6 months ago 

সত্যি ভাইয়া আমার বাচ্চারা মাংসের ফ্রাই ও চিংড়ি মাছ দুটি খেতে ভীষণ পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিল। বিশেষ করে চিকেন ফ্রাই ফটোগ্রাফি দেখে খেতে লোভ জাগল। ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। সবচেয়ে বেশি ভালো লেগেছে সাদা মেঘের ভেলার মধ্যে সূর্যের ফটোগ্রাফিটা। আপনার ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া সূর্য মামাকে দেখতে অনেক ভালো লাগে আমার কাছে। আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো ধন্যবাদ।

 6 months ago 

খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন আপু। আপনার ফটোগ্রাফি কিন্তু আমার কাছে অনেক ভাল লেগেছে। খুব সুন্দর ভাবে আপনি কদম ফুলের গাছটা ক্যামেরাবন্দি করেছেন। পাশাপাশি আরো অন্যান্য ফটোগ্রাফি গুলো মোটামুটি সব কিছু আমার কাছে দারুন মনে হয়েছে।

 6 months ago 

প্রশংসনীয় মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

সকাল সকাল দারুন কিছু ফটোগ্রাফ দেখলাম। খাবার গুলো দেখে জিভে জল চলে আসল আর প্রকৃতি ফুলের ছবি দেখে মন জুড়িয়ে গেল।।আলুবোখরা আমিও প্রথম দেখলাম।ধন্যবাদ আপু ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68789.22
ETH 3862.34
USDT 1.00
SBD 3.66