কয়েকটি খাবারের ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

কয়েকটি খাবারের ফটোগ্রাফি পোস্ট

GridArt_20231229_195932544.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে আমি সবসময় চেষ্টা করি ভিন্ন কিছু নিয়ে আসার জন্য। কয়েকদিন ধরে অনেক ব্যস্ত থাকায় বাড়ি থেকে বের হওয়ার মতো কোন সুযোগ পাচ্ছিনা।তাই বাইরের ফটোগ্রাফি করা সম্ভব হচ্ছে না । যাইহোক আমি আজ এসেছি আমার তৈরি করা ও বাইরে থেকে বিভিন্ন সময়ে আনা কয়েকটি খাবারের ফটোগ্রাফি নিয়ে। আসলে ফটোগ্রাফি করতে আমার সব সময় ভালো লাগে। তাই তো সময় পেলে ও ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে কখনো মিস করি না। আসলে আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন। তাদের সবারই দেখাদেখি আমি ও কিছুটা ফটোগ্রাফি করতে শিখেছি। যাই হোক চেষ্টা করলে সবই সম্ভব হয়। আসলে মানুষ সৃষ্টির সেরা জীব। মানুষের অসাধ্য কিছুই নেই। যাইহোক খাবার গুলো কিন্তু বেশ সুস্বাদু ও মজার ছিল। তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

ধাপ-১

GridArt_20231229_201302081.jpg

এগুলো হচ্ছে চিকেন শর্মা আমরা হয়তো সবাই চিনি। বাচ্চাদের অনেক প্রিয় একটি খাবার। আমার বাচ্চারা তো অনেক পছন্দ করে। তবে এই খাবার কিন্তু আমি নিজে তৈরি করিনি। আমার মেয়ে কয়েকদিন আগে তার বোনের সাথে রেস্টুরেন্টে গিয়ে খেয়ে এসেছিল। তবে অনেক পছন্দ করে, আবার ছোট বোনের জন্য কিছু নিয়ে এসেছিল। তবে খাবারটা কিন্তু অনেক মজা ছিল তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি।

ধাপ-২

GridArt_20231229_201057357.jpg

কি খাবার গুলো বাচ্চাদের অনেক প্রিয়।আসলে আমার বাচ্চাদের এই চিকেন বিরিয়ানি হলে আর কিছু লাগে না। তাদের অনেক ফেভারিট।আমার মনে হয় শুধু আমার বাচ্চারা কেন সব বাচ্চারাই এই খাবার অনেক পছন্দ করে। এই খাবারটা অনেক মজার ছিল। মজা খাবার খেতে আসলে ভালো লাগে।

ধাপ-৩

GridArt_20231229_200004414.jpg

এটি হচ্ছে সুস্বাদু পেঁপে ভাজি রেসিপি। আসলে পেঁপে আমাদের শরীরের জন্য অনেক উপকারী। পেঁপে কে সবজি ও ফল দুটি বলা চলে। পেঁপে কাঁচা ও পাকা দুই ভাবেই খাওয়া যায়। আমি গাছ থেকে পেঁপে পেরে এনে ভাজি করেছিলাম অনেক মজা হয়েছিল। আমি মাঝে মাঝে রুটি দিয়ে খাবার জন্য ভাজি করি। অনেক ভালো লাগে।

ধাপ-৪

GridArt_20231229_200304136.jpg

এগুলো আমাদের সবার পরিচিত এগুলো হচ্ছে পাটিসাপটা পিঠা । আসলে এটি শীতের অনেক জনপ্রিয় একটি পিঠা,যা খেতে অনেক মজা। কয়েকদিন আগে আমিও তৈরি করেছিলাম। তবে কয়েকদিন আগে বেড়াতে গিয়ে দেখি এভাবে পাটিসাপটা পিঠে বানিয়েছে। পিঠাগুলো দেখে বেশ লোবণীয় লেগেছিল। তাই ফটোগ্রাফি করে নিয়েছি।

ধাপ-৫

GridArt_20231229_200146790.jpg

এই খাবারটি আমরা হয়তো অনেকেই চিনি। এগুলো হচ্ছে ডালপুরি। আসলে ডাল পুরি আমার ছোট মেয়ের অনেক পছন্দ। তাকে মাঝে মাঝে খাওয়ানো হয়। আসলে সব সময় বাচ্চাদের বাইরে নিয়ে যাওয়া যায় না। কয়েকদিন আগে তার বাবা এই পুরি গুলো কিনে এনেছিল। অনেক মজার ছিল এই পুরি গুলো ।

ধাপ-৬

GridArt_20231229_195932544.jpg

এটি হচ্ছে শীতের অনেক মজার খাবার লাউ দিয়ে শোল মাছ ঝোল। আসলে শোল মাছ লাউ দিয়ে রান্না করলে অনেক মজা লাগে আমি মাঝে মাঝে করি। তবে বর্তমান মনে হচ্ছে শোল মাছের চেয়ে লাউ আরো বেশি দাম।আমি শোল মাছ দিয়ে লাউ রান্না করেছিলাম তাই ফটোগ্রাফি করে রেখেছি।

ধাপ-৭

GridArt_20231229_201400701.jpg

এগুলো আমাদের সবার অতি পরিচিত জিলাপি। আসলে জিলাপি খেতে অনেক মজার। আসলে অন্যান্য মিষ্টি খাবার থেকে এই জিলাপি খেলে অন্যরকম একটি আনন্দ অনুভব করি। আমার মেয়ে জিলাপি খাই তাই আমি কিনে ফ্রিজে রেখেছি সে মজা করে খাই। তাই ফটোগ্রাফি করেছিলাম আশা করে আপনাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...obTVrAhvp4m83fwPsbQ367c4Lgu8DMSTrYFBeBTdMVmTTynFWqFRpHpGxQ4qMSoxoDcnuoWPckgxegtfa5rYg5NyHmAJHAzXiHezYTkWctNF5JUH8Gp7mjENQM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvj...be9rb7FDWzxUHqitBaapJsRqCRjhnVAThRvqhZUGBCJvV4KwGya5FG9QBW4wYrve2oc9ZtfxPSURk6a8Q2ZazNPCEtExJfp3Mm5t568RwbAgAuyAsXhtL75JLN.png

Sort:  
 6 months ago 

চোখের সামনেই এরকম লোভনীয় খাবার দেখলে নিজেকে সামলে নেওয়া খুবই কঠিন হয়ে যায়।😊চিকেন শর্মা আমার খুবই পছন্দের একটা খাবার আগে খুব খাওয়া হতো।শীতকালে পাটিসাপটা পিঠা খেতে খুবই মজা লাগে। সবগুলো খাবার অনেক লোভনীয় লাগছে আপু।

 6 months ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

,সত্যি সব সুন্দর লাগছে। আমি রংপুর থেকে লিখছি

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক সুন্দর কিছু খাবারের ফটোগ্রাফি করেছেন। তবে সকাল সকাল পাটিসাপটা ফিঠার ফটোগ্রাফি দেখে লোভ লেগে গেল । আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সকলের উদ্দেশ্যে এত সুন্দর কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। ভালো থাকবেন সব সময় এই কামনা করি।

 6 months ago 

বেশ কিছু সুন্দর সুন্দর রেসিপি আপনি পূর্বে তৈরি করেছিলেন। আর সেই সমস্ত সুস্বাদু রেসিপিগুলোর ফটোগ্রাফি ধারণ করে রেখেছেন। আজ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ব্লগ এর মাধ্যমে। এক দিকে নিজের হাতে তৈরি খাবার অন্যদিকে কেনা খাবার সব মিলিয়ে কিন্তু দারুন ছিল। অবশ্য ডালপুরিটাও আমার প্রিয় আর জিলাপির কথা না বললেই নয়।

 6 months ago 

জি ভাইয়া বেশ ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

খুবই ভালোভাবে আপনি আজকে অনেকগুলো খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ এখানে সবগুলো খাবারই অনেক সুস্বাদু মনে হচ্ছে। একইসাথে এখানে আপনি সবগুলো ফটোগ্রাফি খুবই দক্ষতার সাথে তুলেছেন। অনেক ধন্যবাদ এরকম কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

 6 months ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আজকে অনেক লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন। তবে আমার কাছে চিকেন বিরিয়ানির ছবিটা বেশী লোভনীয় লাগছে যদি অনুমতি দেন এখানেই খেয়ে নিই হা হা হা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদিন অবশ্যই চলে আসবেন তৈরি করে খাওয়াব,আসলে এখানে থেকে তো খাওয়া যাবে না। ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

ফটোগ্রাফি করতে সবারই ভালো লাগে। বাইরে বের হলে সুন্দর সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি করা যায়। আপনি বেশ কিছু সুন্দর সুন্দর খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। অনেকদিন হলো পাটিসাপটা পিঠা খাওয়া হয়না। পিঠাগুলো দেখে আসলেই লোভনীয় লাগছে। তাছাড়া ঠিকই বলেছেন চিকেন বিরিয়ানি হলে বাচ্চাদের আর কিছু লাগেনা। আপনার ফটোগ্রাফি গুলো ভালো লাগলো দেখে।

 6 months ago 

সময় করে চলে আসবেন পাটিসাপটা পিঠা তৈরি করে খাওয়াব। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

এই সময়টাতে মজার মজার খাবারের ফটোগ্রাফি দেখে খুবই লোভ লেগে গিয়েছে আমার। আপনি আজকে আপনার তৈরি করা এবং বাহিরে থেকে আনা কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা খাবার অনেক বেশি মজাদার এবং লোভনীয় ছিল। আপনি নিজেই বলেন, এরকম মজার মজার খাবারের ফটোগ্রাফি দেখলে কার না লোভ লাগবে। চিকেন বিরিয়ানি দেখে একটু বেশি ভালো লেগেছে, কারণ এটা আমার একটু বেশি ফেভারিট। ধন্যবাদ সুন্দর করে খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

খাবারের ফটোগ্রাফি সত্যি অনেক লোভনীয় ছিল।
বিশেষ করে চিকেন বিরিয়ানি শোল মাছ এবং পাটিসাপটা পিঠা উল্লেখযোগ্য।
খাবারগুলা খেয়েছেন আবার আমাদের সাথে শেয়ার করে এখন আমাদেরকে লোভে ফেলে দিলেন।
ধন্যবাদ আপনাকে লোভনীয় খাবারের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

আপু আপনার খাবারের ফটোগ্রাফি গুলো দেখে বেশ লোভ লাগছে। বিশেষ করে চিকেন বিরিয়ানি খাবার আমার তো ভীষণ পছন্দের। আপনাদের চিকেন বিরিয়ানি খাবারটি বেশ পছন্দ জেনে ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44