এলোমেলো ফটোগ্রাফি পোস্ট ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

এলোমেলো ফটোগ্রাফি পোস্ট

PhotoCollage_1672403191773.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো এলোমেলো ফটোগ্রাফি। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে।তাই তো চেষ্টা করি সপ্তাহে এক দিন হলে ও ফটোগ্রাফি করার জন্য। তবে আমি আজ সকাল সকাল আমার বাগান ও বাগানের পাশে থেকে এই ফটোগ্রাফি গুলো করেছি। আসলে ফুল ও সবজি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে, তাই আমি কিছু ফুলের ও সবজির ফটোগ্রাফি করেছি । ফটোগ্রাফি গুলো দেখতে ও করতে আমার অনেক ভালো লাগে।আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে। তাহলে চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আমি কি কি ফটোগ্রাফি করেছি।

ধাপ-১

20221230_092408.jpg

এই ফুল গুলো হয়তো আমারা সবাই চিনি।এটি হচ্ছে চন্দমল্লিকা ফুল। এই ফুল গুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে। এটি হচ্ছে গোলাপি রঙের ফুল। আমার বাগানে প্রথম এই ফুল গুলো ফোটেছে। আমার কাছে অনেক ভালো লেগেছে তাই আমি ছবি তুলে নিয়েছে আপনাদের সাথে শেয়ার করার জন্য।

ধাপ-২

20221230_092455.jpg

এই ফুলটির নাম হচ্ছে বেরোনিয়া ক্রেনুলাটা এই ফুলটি অনেকদিন আগেই আমাদের বাগানে লাগিয়েছিলাম তবে ফুল ধরেনি। এখন গাছ ভর্তি এরকম ছোট ছোট ফুল দেখতে বেশ সুন্দর লাগছে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধাপ-৩

20221227_171418.jpg

এই সবজি আমরা যারা গ্রামে থাকি কম বেশি সবাই চিনি।এটিকে আমাদের এখানে বলে ফুরফুরা ওস্তা। আসলে এর অন্য নাম আছে কিনা আমার জানা নেই। তবে আমাদের আঞ্চলিক ভাষায় ফুরফুরা ওস্তা নামে চিনি।

ধাপ-৪

20221227_165340.jpg

এই ফলটি আমরা সবাই চিনি। এটি হচ্ছে টমেটো আমি কয়েকটি টমেটো গাছ লাগিয়েছিলাম। তাই বেশকিছু টমেটো ধরেছে।তবে টমেটো গুলো এখনো পাকেনি।টমেটো আসলে অনেক ভালো একটি ফল।

ধাপ-৫

20221230_092427.jpg

এটি হচ্ছে পাতাবাহার গাছ। আমাদের বাগানে বেশ কয়েক ধরনের পাতাবাহার গাছ আছে।আসলে পাতাবাহার গাছ গুলো তাদের পাতার সৌন্দর্য দেখেই সবাই মুগ্ধ হয়ে যায়।

ধাপ-৬

20221230_092239.jpg

এটি হচ্ছে অজানা পাতাবাহার গাছ। এই গাছটি আমি কয়েক দিন আগে আমাদের বাগানে লাগিয়েছি।তবে এই গাছের পাতার অন্য রকম সৌন্দর্য বিরাজ করে। কারণ এই গাছের পাতা নিজের গুলো অন্য রং ধারণ করে। দেখতে অনেক সুন্দর লাগে।

ধাপ-৭

20221230_152530.jpg

এই ফুলটি হয়তো আমরা অনেকে চিনে আবার চিনিও না। গ্রামগঞ্জের আশেপাশে অযত্নে এই ফুলগুলো বেড়ে ওঠে। আমাদের বাগানের পাশে এই ফুলগুলো ফুটে আছে হলুদ কালারের ফুল গুলো দেখতে চমৎকার লাগছে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার এলোমেলো সব ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে আমার। আমারও ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে আপু। যখনই সুন্দর কিছু দেখি তখনই আমি ছবি তুলে রাখি। আমার কাছে কাঁচা টমেটোর ফটোগ্রাফি টা খুব ভালো লেগেছে। শীতকালে টমেটো খেতে বেশ ভালো লাগে।অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আমি ভালো কিছু দেখলে ছবি তুলে নিই, জি ভাইয়া শীতকালে টমেটো খেতে অনেক ভালো লাগে,ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার এলোমেলো ফটোগ্রাফিটি আমার বেশ ভাল লেগেছে। ফটোগ্রাফিতে যেমন কিছু পরিচিত ফুল গাছ রয়েছে আবার অপরিচিতও ফুলের গাছ রয়েছে। এর সাথে সাথে আপনি কিছু সবজিরও ফটোগ্রাফি করেছেন। বেশ প্রাণবন্ত ছিল আজকের ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে অনেক ভাল লাগল,ধন্যবাদ আপু।

 2 years ago 

এটিকে আমাদের এখানে বলে ফুরফুরা ওস্তা।

সবগুলো ছবি দেখলাম খুবই ভালো লেগেছে। কিন্তু এই সবজিটি আমি কখনোই দেখিনি এবং নামও শুনিনি। আসলে গাছ দেখে মনে হচ্ছে বরবটি গাছ কিন্তু সবজি দেখে অন্যরকম লাগছে। সত্যি বলতে প্রথম দেখেই তো অবাক হয়ে গেলাম। প্রথম ভেবেছিলাম ড্রাগন ফলের গাছ। যাই হোক ভালো লাগলো আজকের ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল, ধন্যবাদ আপু।

 2 years ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালোই লাগে। আপনি ফুল, সবজি নানা ধরনের ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো। পাতা বাহারের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগলে আমার কাজের স্বাথকতা, ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে এটা ঠিক বলেছেন যে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে ৷ আর তাই তো যখন যেটা ভালো লাগে তখনই ফটোগ্রাফি করি ৷
যা হোক প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল ৷ তবে দুঃখের বিষয় হলো নেটওয়ার্ক প্রবলেম অনেক ৷ আর তাই তো ফটোগ্রাফি গুলো দেখতে অনেক কষ্ট হচ্ছে ৷অনেকক্ষন পর মাত্র তিনটি ফটোগ্রাফি দেখতে পেলাম ৷ তবে সব থেকে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি বেশ ভালোই হয়েছে ৷
ধন্যবাদ আপু

 2 years ago 

আপু আপনি বেশ ভালো কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুরফুরা অস্তা নামে সবজিটি আমি আগে কখনো দেখিনি এটাকে আমি চিনিও না আপু ।দেখে বেশ ভালো লাগলো।

 2 years ago 

আসলে আপু এর অন্য নাম আছে কিনা আমার জানা নেই, তবে সবজিটি অনেক মজার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার বাগান দেখি ভালোই সুসজ্জিত।সবজির গাছও ভালোই আছে।সবুজ টমেটো গুলো বেশ ভালোই লাগছে দেখতে।।
ছবিগুলো দারুণ ছিল, শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

এলোমেলো সব ফটোগ্রাফি গুলো করতে সত্যি অনেক ভালো লাগে। আসলে মাঝে মাঝে ফটোগ্রাফি করতে ভীষণ ইচ্ছে করে। বিশেষ করে সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে মন চায়। টমেটো গাছের ফটোগ্রাফি গুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগছে। আর ফুলের ফটোগ্রাফিও অনেক সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার অনেক ভালো লাগেছে জেনে ভালো লাগল। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

আপু ফটোগ্রাফি গুলো এলোমেলো হলেও প্রতিটি ফটোগ্রাফি ই কিন্তু চমৎকার ৷ অনেক সুন্দর ক্যাপচার করেছেন ৷ ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ বিশেষ করে চন্দমল্লিকা ফুলের ফটোগ্রাফি দারুণ ছিলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

নিজে বাগান করেছেন আবার সেখান থেকে ফটোগ্রাফি নিয়ে আমাদের সাথে শেয়ার করতেছেন বেশ আনন্দের বিষয়।এই ধরনের নিজের বাগান করা ফটোগ্রাফি গুলো দেখতে ভালো লাগে।আপনি যে শিমের নাম বলছেন আমাদের গ্রামে এর অন্য একটি নাম আছে।এই শিম দিয়ে ভর্তা করে খেতে আমার বেশ ভালো লাগে।ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপু আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

জি আপু এই সিমের ভর্তাগুলো আসলে অনেক মজার, মন্তব্য করে পাশে থাকবেন।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39