সকালে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

সকালে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি

20231021_092002.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে ঘুরতে কার না ভালো লাগে বলুন। আমার কাছে অনেক ভালো লাগে। আর সেই ঘোরটা যদি প্রকৃতির মাঝে হয় তাহলে তো কোন কথায় নেই। আসলে আমরা যত জায়গায় ঘোরাঘুরি করিনি না কেন প্রকৃতির মুগ্ধ হাওয়া মানুষকে মুগ্ধ করে দেয়। আসলে প্রকৃতির অপরূপ সৌন্দর্য্য মানুষকে সব সময় মুগ্ধ করে দেয়। সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই বাংলাদেশ। অপরূপ সৌন্দর্য্যের লীলাভূমি ভূমি আমাদের এ বাংলাদেশ। আসলে এদেশের প্রকৃতির মাঝে গেলে মন প্রাণ জুড়ে যায়। যাইহোক কয়েক দিন আগে আমি আমার বোনের বাসায় গিয়েছিলাম। আর সেখানে গিয়েই আমি প্রকৃতির মাঝে ঘুরতে গিয়েছিলাম। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

20231021_092203.jpg

20231021_092200.jpg

20231021_092116.jpg

আমরা সকাল সকাল যখন ঘুরতে গিয়েছিল তখন লোকজন অনেক কম ছিল। আসলে আমি ঐ এলাকায় নতুন গিয়েছে। আমার বোনের বাসায় আগে ও অনেক গিয়েছি তবে এভাবে কখনো ঘুরার মতো সময় হয়নি।সেদিন যেহেতু সকাল সকাল ঘুম ভেঙে গেল।ওদের বাসায় আবার নেটওয়ার্ক এর অনেক সমস্যা। তাই আমার ভাগ্নি বলল চল খালামনি আমরা আমাদের মাঠ সবুজ প্রকৃতির মাঝে ঘুরে আসি। তাই আর দেরি না করে আমি ও আমার ভাগ্নি মিলে চলে গেলাম ঘোরার জন্য। সত্যি সকাল বেলা হালকা ঠান্ডা তারপরে ও লোকজন অনেক কম ঘুরতে অনেক ভালো লেগেছে। কিছু দূর হাঁটতে চোখে পড়ল খেলার মাঠ। বিকেলে এখানে অনেক লোকজন থাকে। যাইহোক এমন খোলা মাঠে প্রকৃতির হালকা হাওয়ায় ঘুরতে সত্যি অনেক ভালো লাগে।

20231021_092519.jpg

20231021_092439.jpg

20231021_093251.jpg

20231021_093251.jpg

আরো কিছু দূর এগিয়ে যেতেই দুচোখ ভরে গেল সবুজ শ্যামল প্রকৃতি দেখে। আসলে মাঠ ভরা ধান আর সবুজ ঘাসের সমরোহ।পাশ দিয়ে হালকা পানি জমে ছিল তার ওপর দিয়ে প্রচুর কচুরিপানা ছিল।আসলে কচুরিপানা গুলোর পাশ দিয়ে অনেক কলমি শাক ছিল। শাকগুলো দেখে আর লোভ সামলানো গেল না।তারপর আমরা দুজনে বেশকিছু কলমিশাক তুলে নিয়ে আসলাম।আসলে সকাল বেলার পরিবেশ অনেক ভালো লাগে। আমার কাছে অনেক ভালো লেগেছিল এভাবে ঘুরতে।

20231021_092510.jpg

20231021_092216.jpg

20231021_092002.jpg

আমরা অনেক কিছু ক্ষণ ঘোরার পরে চলে আসতে যাব তখন এক ভাবির সাথে দেখা হয়ে গেল। আসলে ভাবি বাড়ি আমাদের বাড়ির পাশেই ছিল। অথচ তারা বাড়িতে বেরিয়ে এসে এখানে ভাড়া বাসায় থাকে।সেই ভাবি এখানে অনেক গুলো হাঁস পালে। আসলে পাশে এমন খোলা জায়গা থাকলে হাঁস পালতে অনেক ভালো হয়। এখানে অনেক গুলো হাঁস ছিল , যদিও হাঁস গুলোর ফটোগ্রাফি আমি দূর থেকে তুলেছিলাম। আসলে ভাবি বাসায় যাবার জন্য অনেক বলেছিল কিন্তু আমি বাচ্চাদের ঘুমে রেখে এগিয়ে তাই আর ঘুরার মতো ইচ্ছে হলো না।সত্যি এমন আবহাওয়ায় আর লোকজন কম থাকায় ঘুরতে বেশ ভালো লেগেছে। আসলে শহরে সকালের পরিবেশ অনেক নিরিবিলি থাকে। যাইহোক এভাবে সকাল সকাল ঘুরতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif



আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 11 months ago 

ঘুরতে তো অনেক ভালো লাগে আপু আর যদি সেটা হয় গ্রামাঞ্চল তাহলে তো মনকে আলোকিত করে দেয় প্রকৃতির সৌন্দর্য। হাজারো মন খারাপ থাকলে প্রকৃতির মধ্যে গেলে মন এমনিতেই ভালো হয়ে যায় এবং আমাদের বাংলাদেশের সৌন্দর্য লীলাভূমি। আপনি বোনের বাসায় গিয়ে যে এত সুন্দর মুহূর্ত উদযাপন করেছেন। চারিদিকে গাছপালা, ঘাস অনেক সুন্দর লাগে এই পরিবেশগুলো। সকাল সকাল অনেক সুন্দর মুহূর্ত উদযাপন করেছেন। আমার কাছেও সকাল সকাল ঘুরতে খুব ভালো লাগে। হাঁস গুলি গাছের মধ্যে ঘুরে বেড়াচ্ছিল। অসাধারণ ছিল। আপনার পোস্টটি অনেক ভাল ছিল

 11 months ago 

সত্যি ভাইয়া প্রকৃতির মাঝে হারিয়ে যেতে অনেক ভালো লাগে। আর প্রকৃতি কাছে গেলে মন এমনিতেই অনেক ভালো হয়ে যায়।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আমি তো প্রায় সময় বাংলার এই রূপ বৈচিত্র দেখার জন্য ঘুরতে চলে যাই। আপু আপনি কিন্তু আজ দারুন কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি যেন বাংলার গ্রামগুলোর প্রকৃত রূপ আমাদের মাঝে তুলে ধরেছে।

 11 months ago 

জি আপু ঠিক বলেছেন বাংলার রূপ বৈচিত্র্য দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু।

 11 months ago 

সকাল সকাল ঘোরাঘুরি করতে একটু বেশি ভালো লাগে আপু। আর এখন তো সকালবেলা অল্প অল্প কুয়াশা পড়ে তাই গ্রামের রাস্তাগুলোতে হাঁটতে বেশ মজা লাগে। আপনারা হাঁটতে হাঁটতে একটি ভাবির সঙ্গে দেখা হয়ে গিয়েছিল সেখানেও একটি সুন্দর সময় অতিবাহিত করেছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 11 months ago 

আপু আপনার ভালো লেগেছে জেনে সত্যি আমি অনুপ্রাণিত হলাম। ধন্যবাদ আপু।

 11 months ago 

সবুজ প্রকৃতির মাঝে ঘুরতে আমার ও ভীষণ ভালো লাগে।আপনি বোনের বাসায় গিয়ে নেটের সমস্যার কারনে ভাগ্নীকে নিয়ে ঘুরতে বেড়িয়ে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন আপু।ভীষণ ভালো লাগলো। আপনি ঘুরলেন আবার সুন্দর কলমি শাক ও তুলে আনলেন।অনুভূতি গুলো চমৎকার ভাবে শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 11 months ago 

সত্যি আপু প্রকৃতির মাঝে ঘুরতে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

তবে আপনার মত আমিও ঘুরতে অনেক পছন্দ করি। বোনের বাসায় বেড়াতে গিয়ে আপনি প্রাকৃতির মাঝে ঘুরতে গেলেন। তবে প্রাকৃতিক সৌন্দর্য সত্যি মানুষকে বেশি মুগ্ধ করে। তবে আপনি বেশ চমৎকার প্রাকৃতির ফটোগ্রাফি করেছেন। তবে সবুজ শ্যামলা প্রকৃতি সবাই কাছে অনেক ভালো লাগে। খুব সুন্দর করে বোনের বাসায় বেড়াতে গিয়ে প্রাকৃতির সৌন্দর্য আমাদের মাঝে ফটোগ্রাফি করে শেয়ার করেছেন।

 11 months ago 

সত্যি বলেছেন আপু প্রকৃতির সৌন্দর্য সব সময় মানুষকে মুগ্ধ করে দেয়। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপু।

 11 months ago 

প্রকৃতির মাঝে সকালবেলা ঘুরাঘুরি করতে অনেক ভালো লাগে। প্রকৃতির পরিবেশ মানুষকে বেশি মুগ্ধ করে। তবে এই সময় সবুজ শ্যামলা এবং আবহাওয়া সবকিছু খুব চমৎকার। তবে বেড়াতে গিয়ে খুব চমৎকার প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। হাঁটতে হাঁটতে একটি ভাবির সাথে দেখা হয়ে গেল তাদের বাড়ি আপনাদের আপনাদের বাড়ির পাশেই ছিল।এবং খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

জি ভাইয়া ভাবির সাথে দেখা হয়ে অনেক ভালো লেগেছে, ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

যদি প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে হয় তাহলে সকালে উপভোগ করাই ভালো। তাছাড়া বিকেল বেলার প্রকৃতি অসাধারণ ভালোলাগে। আপনি তো বেশ সুন্দর সুন্দর সকালের প্রকৃতির দৃশ্য শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে দেখে আপনার প্রাকৃতিক দৃশ্যগুলো। তাছাড়া সকালে হাটাহাটি করলেও বেশ ভালোই লাগে।

 11 months ago 

আসলে আপু প্রকৃতির সকাল কিংবা বিকাল সব সময় ভালো লাগে, ধন্যবাদ আপু।

 11 months ago 

আপু আমরা সবাই ঘোরাঘুরি করতে অনেক পছন্দ করি। কিন্তু সেই ঘোরাঘুরি প্রকৃতির মাঝে হলে আরও বেশি ভালো লাগে। অনেক দিন ধরে সকাল বেলা গ্ৰামের এই সুন্দর প্রকৃতি দেখা হয়না। যখন গ্ৰামে ছিলাম তখন ভোর বেলা উঠে স্যারের বাসায় পড়তে যাওয়ার সময় এই সুন্দর প্রকৃতি ও সকালের আবহাওয়া উপভোগ করতাম। কিন্তু এখন গ্ৰামে গেলে অনেক বেলা করে ঘুম থেকে উঠা হয়। তাই আর সকালের সৌন্দর্য উপভোগ করা হয়না। আপনারা হাঁটতে বের হয়ে খুব সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63656.97
ETH 2473.22
USDT 1.00
SBD 2.66