প্রকৃতি ও সরিষা ক্ষেত্রে ঘুরাঘুরি মূহুর্ত || ১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের পোস্টঃ

20230121_171206.jpg

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই বাংলাদেশ। অপরূপ সৌন্দর্য্যের নীলাভূমি আমাদের এই বাংলাদেশ। প্রকৃতির মাঝে গেলে আসলে মন প্রাণ জুড়ে যায়। প্রকৃতির অপরূপ সৌন্দর্য্য দেখলে কার না ভালো লাগে। আজ বিকেলে আমরা সবাই একটু প্রকৃতির মাঝে ঘুরতে গিয়েছিলাম। সত্যি বলতে শশুড় বাড়ি থেকে আসার পর আর প্রকৃতির মাঝে এভাবে ঘুরা হয়নি । তাই আজ যখন সুযোগ পেলাম তাই আর দেরি করিনি,হঠাৎ করেই যাওয়া আরকি । আমার প্রায় অনেক লোক গিয়েছিলাম। তবে আমরা গিয়েছিলাম প্রায় সন্ধ্যার দিকে।তাই যে যার মতো ঘুরতে থাকলো। তো চলুন শুরু করি আজকের পোস্ট।

20230121_171529.jpg

20230121_171336.jpg

20230121_171204.jpg

প্রথমে আমাদের সামনে পড়লো সরিষা ক্ষেত্র। আর সরিষার ফুল গুলো দেখে অনেক ভালো লাগল । তাই বাচ্চারা নেমে পড়ল সরিষা ক্ষেত্রে। আসলে সরিষা ফুল এতো সুন্দর লাগছে যেন চোখ ফিরানো মুশকিল। বেশ কিছু দিন আগে আমার বাবার বাড়ি থেকে সরিষা ফুল দেখছিলাম, তবে তখন মাত্র ফুল ধরছে।আমি ও আমার দুই মেয়ে আর আমার এক ননদ মিলে শুধু সরিষা ক্ষেত্রেই ঘুরছিলাম। অনেকেই আবার গমের মধ্যে থেকে শাক তুলছে।। কেউ কেউ আবার ঘাস উঠাচ্ছে।তবে সব থেকে সরিষা ক্ষেত্রেই মনে হচ্ছে অনেক বেশি ভালো লাগছিল। তাই আমি শুধু সরিষা ক্ষেত্রেই ঘুরছিলাম।

]

20230121_170909.jpg

20230121_170838.jpg

20230121_170647.jpg

আমার ছোট মেয়ে আবার সরিষা ফুল ছেড়ার জন্য ব্যস্ত হয়ে পড়লো। তারপর আমার ননদ ওকে অনেক গুলো সরিষা ফুল ছিড়ে দিল।আসলে আমার চাচা শশুড়ের মেয়ে হলে কি আমার অনেক ক্লোজ বোনের মতো। ফুল গুলো পেয়ে আমার মেয়ে অনেক খুশি হলো। ওকে দেখে মনে হচ্ছিল যেন ওর কাছেই সব আনন্দ। আসলে বাচ্চারা সব সময় ঘরের ভিতরে থাকে, তাই হয়তো এমন পরিবেশ পেয়ে অনেক খুশি হয়েছে। শুধু বাচ্চাদের বললে ভুল হবে আমারো কিন্তু অনেক ভালো লেগেছে।আর আমার ননদের কিন্তু অসম্ভব ভালো লেগেছে। সত্যি বলতে ভালো লাগার জায়গা তাই হয়তো সবারই অনেক ভালো লেগেছে । এভাবে সবাই মিলে কতো দিন ঘুরিনি।তাই এভাবে ঘুরতে আমারো অনেক আনন্দ লাগছিল।

20230121_170816.jpg

20230121_170502.jpg

20230121_171154.jpg

আমার বড় মেয়ে আবার শীতের কাপড় চোপড় তেমন পড়ে না বলেই চলে।তাই সে শীতের কাপড় চোপড় ছাড়ায় আমাদের সাথে গিয়েছিল।আমার বড় মেয়ে আবার সরিষা ক্ষেত্রে গিয়েছিল।তারপর সে ও গিয়ে ফুল তুলতে লাগল।তবে সে দেখল সরিষা ক্ষেত্রে আরো লোক জন শাক তুলছে তাই আমার বড় মেয়ে ও শাক তুলার জন্য ব্যস্ত হয়ে পড়ল। এদিকে সন্ধ্যা হয়ে আসছে, তারপর এক ভাবি আমাদের কিছু শাক দিল,সেগুলো নিয়ে আমরা চলে আসলাম। অবশেষে আমার ননদ বলল ভাবি আপনাদের তিনজনের একটা ছবি তুলে দিই, তাই আমরা একটা ছবি তুলে নিলাম। সত্যি বলতে এভাবে মুক্ত পরিবেশে ঘুরতে অনেক ভালো লাগে। তাই ভাবছি অন্য একদিন তাড়াতাড়ি গিয়ে ঘুরবো, যাতে অনেক কিছু দেখা যায়। আজ শুধু সরিষা ক্ষেত্রেই ঘুরতে সময় চলে গিয়েছে।আশাকরি এমন ভাবে ঘুরতে আপনাদের ও ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনলিংক

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আপু তার মানে আপনি বিকেল বেলায় এই ফটোগ্রাফি তুলতে গিয়েছিলে তাই তো।তবে আপনার তোলা ফটোগ্রাফিটা তো দারুন হয়েছে।আমি যদি ভুল না করি তাহলে লাস্টে যে ফটোগ্রাফিটা ছবি এই ছবিটা কি আপনার? সরিষার ফুল গুলো দেখতে কিন্তু অনেক দারুন লাগছে।শীতকালে যদি কোন সৌন্দর্য থাকে তাহলে সরিষা ফুলটাই সবচেয়ে বেশি সুন্দর দেখায়।এত সুন্দর ফটোগ্রফিকুল আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া লাস্টের ছবিটা আমার,আর সবাই ঘুরতে গেল তাই আমি ও গিয়েছিলাম আরকি।আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ননদ আর মেয়েদের নিয়ে সরিষা ক্ষেতে ভালোই সময় কাটিয়েছেন দেখছি।এই শীতের সময়ে জমিতে সরিষা ফুলগুলো দেখতে দারুণ লাগে।সরিষা ক্ষেতে সবাই কি সরিষার শাক তুলছে নাকি অন্য কোনো শাক?সরিষা শাক আলু দিয়ে ভর্তা করে খেতে অনেক ভালো লাগে।আপনার আর মেয়েদের একসাথে দেখে খুব সুন্দর লাগছে আপু।

 2 years ago 

আপু সরিষা শাক ও অন্য শাক দুই ধরনের শাক তুলছিল আরকি। আপনাদের ভালো লাগলেই আমার ছবি তুলা স্বার্থক।ধন্যবাদ আপু।

 2 years ago 

সবাই মিলে সরিষার ক্ষেতে যেয়ে ঘোরাঘুরি করছেন দেখে অনেক ভালো লেগেছে।আপনার মেয়ে সরিষার ফুল নিচ্ছে অনেক আনন্দ করে আমার ও ছিড়তে ইচ্ছে করছে।অনেক বড় একটি সরিষার ক্ষেত দেখে কিন্তু দারুণ লাগতেছে।মন চাই সরিষা ক্ষেতে একটু ঘুরে আসি কিন্তু ভাগ্য খারাপ আমাদের এখানে কোন সরিষার ক্ষেত নেই।সবাই মিলে অনেক সুন্দর সময় কাটিয়েছেন শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু সময় করে একদিন চলে আসবেন, আমাদের সাথে দেখাও হবে আর ঘুরাও হবে।জি আপু সময়টা অনেক ভালো কেটেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনাদের সরিষা ক্ষেতে যেতে দেখে আমার মন চাইছে আমিও ছুটে যাই। আপনি মেয়ে আর ননদ মিলে খুব সুন্দর সময় কাটিয়েছেন দেখে অনেক ভাল লাগলো। এই সময় চারিদিকে হলুদের সমারোহ বেশ ভাল লাগে। চোখ আমার জুড়িয়ে যায়। সুন্দর মূহুর্ত কাটিয়েছেন আর শেয়ার করেছেন এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এ রকম দৃশ্য দেখলে আসলে মন চায় ঘুরতে। আপনাদের ভালো লাগলে আমার ছবি তুলা স্বার্থক৷ ধন্যবাদ আপু।

 2 years ago 

এমন দৃশ্য দেখলে যে কারো মন এমনিতেই ভালো হয়ে যাবে।সরিষার হলুদ ক্ষেত যেন একাই আমাদের দেশের সৌন্দর্যের প্রতিনিধিত্ব করে।
মেয়ে আর ননদের সাথে ভালো সময় কাটিয়েছেন। শুভ কামনা জানাই।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সরিষা ক্ষেতের মধ্যে দারুন কিছু সময় অতিবাহিত করেছেন দেখছি আপু। আসলে ছোটরা একটু শীতের কাপড় কম পড়তে চাই। সরিষা ক্ষেতের মধ্যে গেলেই যেন মনটা ভালো হয়ে যায়। গমের জমির মধ্যে যে শাক পাওয়া যায় সেটা খেতে আমার কাছে দারুন লাগে।

 2 years ago 

এরকম সুন্দর দৃশ্য দেখলে হৃদয় জুড়িয়ে যায়। সবাই মিলে সেখানে গিয়েছেন জেনে ভালো লাগলো। আসলে গ্রামে গেলেই এই দৃশ্যগুলো বেশি দেখতে পাওয়া যায়। কিছুদিন আগে আমিও গিয়েছিলাম। সবার সাথে সুন্দর সময় কাটিয়েছেন এবং দারুন সব ফটোগ্রাফি করেছেন। আবার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

সত্যি বলেছেন আপু এরকম দৃশ্য দেখলে আসলে মন প্রাণ জুড়ে যায়। সবার সাথে সুন্দর সময় কাটিয়েছি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য দেখলে হারিয়ে যেতে খুব ইচ্ছা করে। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মাঝে সরিষা ক্ষেত্রে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আসলে ছোট ছেলে মেয়েরা এ ধরনের প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে গেলে খুব সুন্দর মুহূর্ত উপভোগ করে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর লাগছে। সরিষা ক্ষেতে কাটানো এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জি ভাইয়া বাচ্চারা এমন সুন্দর পরিবেশ পেলে তাদের আর কিছু লাগে না।আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু বাড়ির পাশে এত সুন্দর সরিষার দুনিয়া থাকলে কার যেতে মন না চাইবে। এমন সময় গ্রামে গেলে দেখা যায় প্রকৃতি প্রেমীরা সরিষা ক্ষেতের মাঝে ফটোগ্রাফি করে। তবে আপু খেয়াল রাখতে হবে সরিষার যেন কোন ক্ষতি না হয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া আনন্দ করতে গিয়ে ক্ষতি করা যাবে না ভাইয়া। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57889.68
ETH 2457.18
USDT 1.00
SBD 2.40