কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট ।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

PhotoCollage_1685766760831.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো সময় পেলে ও ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে মিস করি না। আজ সকালে আমি বাগান দেখতে গিয়েছিলাম, দেখি বাগানে অনেক ফুল ফোটে আছে। ফুল গুলো দেখতে অসাধারণ সুন্দর লাগছিল তাই ভাবলাম কিছু ফুলের ফটোগ্রাফি করিনি।সেই ভাবা সেই কাজ কিছু ভালো ভালো ফুলের ফটোগ্রাফি করলাম। আমার বাগানে আরো অনেক গুলোর ফুলের ফটোগ্রাফে আছে সেগুলো হয়তো আপনাদের সাথে আগে কিছু শেয়ার করেছি।

ফটোগ্রাফি -১

20230603_081814.jpg

এই ফুলকে আমরা হয়তো সবাই চিনি। এটি হচ্ছে গোলাপ ফুল, গোলাপ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। গোলাপ ফুল বিভিন্ন ধরনের রয়েছে। আমার বাগানের তিন ধরনের গোলাপ হয়েছে। ফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগে । তাই আপনাদের সাথে ফটোগ্রাফি করে নিয়েছি, আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি -২

20230603_081755_HDR.jpg

এই হলো নয়ন তারা ফুল। আমাদের বাগানের এই ফুল গুলো অনেক ধরেছে। তবে গাছ গুলো বেশ ওপরে। তাইছবি তুলতে অনেক কষ্ট কর। কিন্তু ফুলগুলো দেখতে বেশ সুন্দর।

ফটোগ্রাফি -৩

20230603_081649.jpg

এই ফুলগুলো আমরা হয়তো সবাই কম বেশি চিনি এটি হল কসমস ফুল। আমার বাগানে বেশ কিছুদিন ধরে এই ফুলগুলোকে ফুটেছে। হলুদ কমলা মিলে বেশ অসাধারণ লাগছিল ফুলগুলো। তাই আপনাদের সাথে শেয়ার করে নিয়েছি।

ফটোগ্রাফি -৪

PhotoCollage_1685764946875.jpg

এই যে ফুল দেখতে পাচ্ছেন এটি হল কলাবতী ফুল। হলুদ রঙের ফুল গুলো দেখতে অসাধারণ লাগছে।তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি আশা করি আপনার কাছে এই ফুলগুলো অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি -৫

PhotoCollage_1685765344901.jpg

এই যে ফুলটি দেখতে পারছেন আসলে এই ফুলটির নাম আমার জানিনা নেই। তবে আমি যখন মেয়েকে নিয়ে স্কুলে যাচ্ছিলাম স্কুলের পাশে বাগানে এভাবে অনেক সুন্দর ফুল ফুটে আছে। আমার কাছে দেখে অনেক ভালো লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করে নিলাম।

ফটোগ্রাফি -৬

PhotoCollage_1685764713363.jpg

এই যে ফুল দেখতে পারছেন এটি হল গোলাপ ফুল। বিভিন্ন ধরনের হয়ে থাক। বেশ কিছুদিন আগে এই ফুলের ডাল আমি বাগানে লাগিয়েছি আজ কয়েকদিন ধরে ফুল ফুটেছে দেখতে অসাধারণ লাগছে । তাই আমি সকাল সকালে ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করে নিয়েছি।

ফটোগ্রাফি -৭

PhotoCollage_1685764871944.jpg

এই ভুল হয়তো আমরা সবাই চিনি এটি হচ্ছে সন্ধ্যা মালতি ফুল। আমার মেয়ে বাগানে নতুন করে এই সন্ধ্যা বেলাতে ফোন লাগিয়েছে। ফুলগুলো ফুটে আছে দেখতে অনেক ভালো লাগে তবেসন্ধ্যায় ফটে সকালে ঝরে পড়ে। ফুলগুলো ছোট হলেও দেখতে কিন্তু বেশ কিউট।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 last year 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। গোলাপ ফুল আমার খুব প্রিয় এবং আপনার শেয়ার করা গোলাপের ছবি দেখে খুব ভালো লেগেছে। কলাবতী ফুল দেখতে অনেক সুন্দর। কসমস ফুলগুলো খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দী করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ আপু আপনি দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রা, খুব চমৎকার ভাবে আপনি ক্যামেরাবন্দি করেছেন। অনেকদিন পরে সন্ধ্যা মালতি ফুলটি দেখলাম। এছাড়াও আপনি ভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সাদা রঙের গোলাপের ফটোগ্রাফি এবং কলাবতী ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আসলে ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক বেশি ভালো লাগে। ছবিগুলো আরো স্পষ্ট হলে, এবং লেখা আরেকটু বেশি হলে পোস্টটি দেখতে আরও বেশি সুন্দর লাগতো।

 last year 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দারুন লাগলো। ফুলের ফটোগ্রাফিগুলো দেখতে বেশ ভালো লাগলো। আপনি বিবরন তুলে ধরেছেন তাই আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য

 last year 

ফুল পছন্দ করে না এমন খুব কমই আছে। ফুলের ফটোগ্রাফি আমার কাছে একটু বেশি ভালো লাগে। অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির ভালো ছিল। এবং সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন তবে যে ফুলগুলো নয়ন তারা বলছেন আমার কাছে মনে হচ্ছে এগুলো বেলি ফুল।

 last year 

কি জানি আপু আমাদের এখানে সবাই তো নয়ন তারা ফুলই বলে, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট। আপনার ফোনের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে গোলাপ ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যি কথা আপু আপনার বাগানের ফুল গুলো অনেক সুন্দর লেগেছে আমার। বেশ সুন্দর হয়েছে মাশাল্লাহ প্রতিটা ফুল দেখতে অসাধারণ হয়েছে। বিশেষ করে গোলাপ ফুল এবং কলাবতী ফুলগুলো দেখতে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফ্রেশ ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেই ধন্যবাদ আপু

 last year 

সকালবেলা ফুলের বাগান দেখতে গিয়ে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে ফুলগুলো আমার কাছে অনেক ভালো লাগলো। আমার কাছে ফুলের মধ্যে বেশি ভালো লাগলো গোলাপ ফুল এবং কলাবতী ফুলের ফটোগ্রাফি। সবগুলো ফটোগ্রাফি চমৎকার বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62094.36
ETH 2436.39
USDT 1.00
SBD 2.50