আলু বেগুন দিয়ে ইঁলিশ ঝোল রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশাকরি ভালই আছেন।আমি ও ভাল আছি।আমার বাংলা ব্লগের বন্ধুদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে শুরু করেছি, আমার আজকের পোষ্ট। আলু বেগুন দিয়ে ইঁলিশ মাছের ঝোল। ইঁলিশ মাছ আমার বাচ্চারা অনেক পছন্দ করে।
ইঁলিশ মাছ আমাদের জাতিয় মাছ। আমরা মাছে ভাতে বাঙালি, তাই মাছ ভাত আমাদের অনেক প্রিয় । আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আজকের রেসিপি।

        আলু বেগুন দিয়ে ইঁলিশ মাছের ঝোল:

20220218_111400_HDR.jpg

                   উপকরণ :

চলুন দেখে নেওয়া যাক আজকের রেসিপি আমি কি কি উপকরণ দিয়ে তৈরি করেছি:

GridArt_20220218_105745565.jpg

১/আমি একটি মাছ কেটে নিয়েছি
২/আলু বেগুন কেটে নিয়েছি
৩/পিঁয়াজ কু্ঁচি করে নিয়েছি
৪/আদা ও রসুন বাটা নিয়েছি ১ চামচ করে
৫/মরিচ, হলুূদ ও ধনের গুড়া ১চামচ করে
৬/জিরার গুড়া হাফ চামচ
৭/লবণ স্বাদমতো
৮/তেল পরিমানমতো

                প্রস্তুত প্রণালীঃ 

আমি রান্নাটা যেভাবে করেছি তা ধাপেধাপে আপনাদের মাঝে উপস্থাপনা করব :

                  ধাপ:১

GridArt_20220218_105902909.jpg

আমি মাছ কেটে ভাল করে ধুয়ে নিয়েছি

                 ধাপ:২

20220218_104037.jpg

আলু বেগুন কেটে ভাল করে ধুয়ে নিয়েছি

              ধাপ:৩

20220218_103124_HDR.jpg
চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম গরম হওয়ার জন্য

                ধাপ:৪

20220218_103305_HDR.jpg
তেল গরম হয়ে গেলে সেই তেলের ভিতর কেটে রাখা পিঁয়াজ কু্ঁচি দিয়ে দিলাম

                  ধাপ:৫

20220218_103703_HDR.jpg

পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে আদা রসুন দিয়ে দিলাম

                 ধাপ:৬

GridArt_20220218_110408229.jpg

আদা রসুন দিয়ে একটু নেড়ে চেড়ে মরিচ,হলুূদ ও ধনের গুড়া দিয়ে দিলাম

                 ধাপ:৭

20220218_104203_HDR.jpg

সকল মসলা দিয়ে কিছুক্ষণ কষিয়ে কেটে রাখা তরকারি দিয়ে দিলাম

                  ধাপ:৮

20220218_104822_HDR.jpg

সকল কিছু দিয়ে একটু কষিয়ে শিদ্ধের জন্য পানি দিয়ে
দিলাম

                ধাপ:৯

20220218_105340.jpg
পানি ফুটে আসলে মাছ গুলো দিয়ে বেশ কিছুক্ষণ জ্বালিয়ে নেব।

               ধাপ:১০

20220218_111400_HDR.jpg
এখন তৈরি হয়ে গেল মজার ইঁলিশ মাছ রান্নার রেসিপি । রান্নাটা বেশ মজা হয়েছে।আশাকরি
সবার কাছে ভাল লাগবে।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে নতুন
কোন সময় নতুন কোন লেখা নিয়ে।
সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন ধন্যবাদ ।

   আমি@parul19.  আমি একজন বাংলাদেশি।

আমি বাংলায় লিখতে ও পড়তে ভালবাসি।
আমি সব সময় নিজের মত করে লিখতে পছন্দ করি।
ধন্যবাদ, আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের ।

Sort:  

বেগুন দিয়ে যে কোন মাছ রান্না করলেই অনেক মজা লাগে। আর ইলিশ মাছ আমার অনেক পছন্দের একটা মাছ। বাড়িতে ইলিশ মাছ রান্না করলে আমি শুধু তার ঝোল দিয়ে ভাত খেতাম। কারণ ইলিশ মাছের ঝোল খেতে আমার অনেক ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ইলিশ মাছ বাঙালিদের ফেভারিট একটা মাছ ।সব বাঙালি ইলিশ মাছ খুবই পছন্দ করে ।আলু বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি অসাধারণ হয়েছে ।দেখতে খুব সুন্দর লাগছে ।শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনাার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ইলিশ মাছ আমার খুবই প্রিয় 🍲 আপনি দারুণভাবে ইলিশ মাছের রেসিপি প্রস্তুত করেছেন 👌মাছের পিস গুলো দেখে খুব লোভ হচ্ছে😋 খেতে মনে হচ্ছে ভারী সুস্বাধু হয়েছিল😋 বিশেষ করে ডিম থাকাতে ইন্টারেস্ট বেশি হচ্ছে 😋ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন👌 শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 3 years ago 

ভাইয়া পাশে থাকবেন, আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

বেগুন দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি দারুন হয়েছে। এই ধরনের রেসিপি খুবই সুস্বাদু লাগে। এমনিতেই ইলিশ মাছের স্বাদ এর পরিমাণ বেশি থাকে রান্না করলে এভাবে আরো বেশি সুস্বাদু লাগে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুস্বাদু হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বেগুন দিয়ে ইলিশ মাছ রান্না করলে খুবই সুস্বাদু হয় খেতে। আপনার এই রেসিপিটা আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটা উপস্থাপন করেছেন। ইলিশ মাছ দেখলেই খেতে ইচ্ছা করে। এত অসাধারন একটি রেসিপি নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনাকে ও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

কোথায় বলে মাছে ভাতে বাঙালি আর যদি হয় ইলিশ মাছ তাহলে তো কোনো কথাই নেই
আপু রেসিপি টা দেখে মন ভরে গেল

 3 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার তৈরি ইলিশ মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপিটির কালার ও চোখে পড়ার মতো,দেখেই লোভ লাগছে। এমনিতেই আমি ইলিশ মাছ খেতে খুব ভালোবাসি। আর আপনার রান্না করা আলু বেগুন দিয়ে ইলিশ মাছের ঝোল দেখে লোভ সামলাতে পারছিনা। এত সুন্দর রেসিপি উপস্থাপন করার জন্য অনেক,অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আসলে সুস্বাদু হয়েছে। আপনাকে ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

কিছুদিন যাবত সবাই খালি ইলিশের মজার মজার রেসিপি দেয় দেখছি। এ জন্য আমার ও ইলিশের রেসিপি তৈরি করে খেতে ইচ্ছে করে।কিন্তুু এলার্জি ইলিশ মাছ খেতে পারছি না। বেগুন দিয়ে ইলিশ মাছ খুব ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

এই রেসিপিটি আমার কাছে খুবই উনিক লাগছে আপু। ইলিশ মাছ কখনই এভাবে বেগুন দিয়ে খাওয়া হয় নি তবে আলু দিয়ে খেয়েছিলাম। বেশিরভাগ সময় ঝোল করেই খাওয়া হয়। আপনার রান্না করা বেগুন আলু দিয়ে ইলিশ মাছের তরকারিটি খুবই লোভনীয় লাগছে আপু৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

আলু বেগুন দিয়ে ইলিশ ঝোল রেসিপি অনেক ভাল ছিল। আপনি প্রতিটি উপকরণ সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56716.01
ETH 2322.02
USDT 1.00
SBD 2.38