দেশি মুরগি আলু দিয়ে রান্না রেসিপি ||১০%বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন?আশাকরি ভালই আছেন।আমিও ভাল আছি।আজ আমি আপনাদের মাঝে দেশি মুরগি মাংস আলু দিয়ে ঝোল রেসিপি শেয়ার করব।আমার অনেক মুরগি আছে। নিজের হাতের মুরগি, মনে চাইলেই খেতে পারা যায়।বাচ্চারা বলল মাংস খাবে,তাই একটি মুরগি রান্না করলাম।চলুন দেখা যাক কিভাবে মুরগিটা রান্না করেছি।

         দেশি মুরগি আলু দিয়ে রান্না রেসিপি:

GridArt_20220215_202142595.jpg

             প্রয়োজনীয় উপকরণ সমূহ :

আমি মাংস যেসব উপাদান দিয়ে রান্না করেছি তা দেওয়া হলো:

GridArt_20220215_170136601.jpg

১/ আমি একটি আস্ত মুরগি নিয়েছি
২/পরিমানমত পিঁয়াজ কুঁচি নিয়েছি
৩/ দুই চামচ আদা ও দুই চামচ রসুন বাটা নিয়েছি
৪/দুই চামচ হলুদ, দুই চামচ মরিচ,দুই চামচ ধনের গুড়া ওএক চামচ জিরার গুড়া নিয়েছি
৫/চারটি এলাচ, চারটি দাড় চিনি ও দুইটি তেজ পাতা নিয়েছি
৬/লবন স্বাদমতো
৭/পরিমানমত তেল

                প্রস্তুত প্রণালীঃ 

আমি মুরগির মাংস যেভাবে রান্না করেছি তা আপনাদের মাঝে ধাপেধাপে উপস্হাপন করব:

                ধাপ:১

GridArt_20220215_170256622.jpg
প্রথমে আমি একটি আস্ত মুরগি ভাল করে কেটে ধুয়ে নিয়েছি।

                 ধাপ:২

20220215_114449_HDR.jpg

চুলাই একটি কড়াই বসিয়ে পরিমানমত তেল দিয়ে দিলাম

                  ধাপ:৩

20220215_114629_HDR.jpg

তেল গরম হয়ে গেলে সেই তেলের ভিতর পিঁয়াজ কুঁচি দিয়ে দিলাম

                ধাপ:৪

20220215_114652_HDR.jpg
পিঁয়াজ কুঁচি দিয়ে তার ভিতর এলাচ,দাড় চিনি ও তেজ পাতা দিয়ে দিলাম

               ধাপ:৫

20220215_115633.jpg

পিঁয়াজ বাদামি রঙের হয়ে যাওয়ার পর আদা ও রসুন দিয়ে দিলাম

                 ধাপ:৬

20220215_115821.jpg

আদা ও রসুন দিয়ে একটু নেড়ে চেড়ে মরিচ,হলুদও ধনের গুড়া দিয়ে দিলাম

              ধাপ:৭

20220215_120053.jpg
সকল মসলা কষানো হয়ে গেলে তার ভিতর ধুয়ে রাখা মাংস গুলো দিয়ে দিলাম

                   ধাপ:৮

20220215_121714_HDR.jpg
মাংস গুলো দিয়ে বেশ কিছুক্ষণ কষিয়ে নেওয়ার পর কেটে রাখা আলুগুলো দিয়ে দিলাম

              ধাপ:৯

20220215_122252.jpg

আলুগুলো দিয়ে একটু কষিয়ে শিদ্ধের জন্য পানি দিয়ে দিলাম

                  ধাপ:১০

GridArt_20220215_202305173.jpg

ঝোল শুকিয়ে আসলে তার উপর কয়েকটি কাঁচামরিচ দিয়ে দিলাম

             ধাপ:১১

GridArt_20220215_202408242.jpg
এখন জিরার গুড়া দিয়ে নামিয়ে নিব।

GridArt_20220215_202142595.jpg

বাটিতে কিছু মাংস তুলে নিয়েছি।
এখন তৈরি হয়ে গেল মজার আলু দিয়ে দেশি মুরগি রান্না।খেতে দারুন মজা হয়েছে। আশাকরি রেসিপিটি সবার কাছে ভাল লাগবে।

আজ এখানে শেষ করেছি।আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে।সবাই ভাল থাকবেন, ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

দেশি মুরগির রেসিপি অনেক সুন্দর হয়েছে। আলু দিয়ে আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি সম্পন্ন করেছে। রেসিপি ধাপে ধাপে আমাদের মাঝে নিখুঁতভাবে তুলে তুলেছেন । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনাার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রেসিপিট নিসন্দেহে সুন্দর হয়েছে।আর আমার তো বেশ প্রিয়।

তবে,

  • ১.আপনাকে মার্কডাউন এর দিকে একটু নজর দিতে হবে।

  • ২. রেসিপি পোস্ট হলেও উপরে নিচে একটু নিজস্ব কিছু কথা লিখতে হবে।

  • ৩. ছবি গুলো আরেকটু সুন্দর ভাবে তুলার চেষ্টা করবেন।

 2 years ago 

ঠিক আছে মার্ক ডাউন এর ব্যবহার শিকে নিব। আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপিট নিসন্দেহে সুন্দর হয়েছে।আর আমার তো বেশ প্রিয়।

তবে,

  • ১.আপনাকে মার্কডাউন এর দিকে একটু নজর দিতে হবে।

  • ২. রেসিপি পোস্ট হলেও উপরে নিচে একটু নিজস্ব কিছু কথা লিখতে হবে।

  • ৩. ছবি গুলো আরেকটু সুন্দর ভাবে তুলার চেষ্টা করবেন।

 2 years ago 

ঠিক আছে নিজস্ব কথা লিখব পরবর্তীতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ

আপনার দেশি মুরগি রেসিপিটি অনেক সুন্দর এবং সুস্বাস্থ্য কর মনে হচ্ছে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং তা বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

দেশি মুরগী মানেই অতুলনীয় স্বাদ।দেশি মুরগী আমার অনেক পছন্দ। আপনার রেসিপি দেখে জিভে পানি চলে এলো।দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তেব্যের আপনাকে ধন্যবাদ

ওয়াও আপু মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন। বিশেষ করে দেশি মুরগির রেসিপি খেতে খুবই দারুণ লাগে আমার কাছে। আমি এটা খুবই পছন্দ করি আর আলু দিয়ে মুরগি রান্না করলে সেটা খেতে এমনিতে খুবই দারুণ লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আলু আর মুরগির মাংস দুটোই আমার খেতে ভীষণ ভালো লাগে। তেমনি আপনার তৈরি করা আলু আর মুরগির মাংসের রেসিপি টা অসাধারন লাগলো আমার কাছে। খুবই সুস্বাদু একটা রেসিপি তৈরি করলেন আজকে। আমার কাছে তো ভীষণ ভালো লাগলো আপনার রেসিপি টা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অসংখ্য দোয়া রইল,আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে দেশি মুরগির রেসিপি ওয়াও 😋😋দেখে তো খুব লোভ হচ্ছে 😋😋 কালার টা দারুণ ফুটেছে 👌👌আমার কাছে সব থেকে ভালো লাগে একটু ঝাল ঝাল হলে 🤩🤩ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন 👌শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

দেশি মুরগী মাংস খাওয়ার মজাই আলাদা। আপনার রান্নার পদ্ধতি টি খুবই ভালো লেগেছে। এটা খেতে আমার কাছে ভীষন ভালো লাগে। ধন্যবাদ আপনাকে রেসেপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, আপনাার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56