কয়েকটি খাবারের ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

কয়েকটি খাবারের ফটোগ্রাফি পোস্ট

Color Splash_2023929184845343.png

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো কোথাও গেলে ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে মনে মিস করি না। আমার বাসায় খাবারের ফটোগ্রাফি করতে ও অনেক ভালো লাগে। আজ আবারো এসেছি আপনাদের মাঝে আমার নিজের হাতে তৈরি করা কিছু খাবারের ফটোগ্রাফি নিয়ে। আসলে আমরা বাঙালি আমরা ভিন্ন ধরনের খাবার খেতে পছন্দ করি। যাইহোক তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

Color Splash_202392918519243.png

এই খাবার গুলো আমার মনে হয় সবারই অনেক পছন্দ। আসলে সকাল বেলা এই চা বিস্কুট না হলে আমাদের মোটেই চলে না। তাই সকালে উঠে যখন চা বানিয়ে খেয়েছিলাম তাই ফটোগ্রাফি করে নিয়েছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি -২

Color Splash_202392918501319.png

এটি হচ্ছে কচুশাক। আমাদের শরীরের জন্য কচুশাক অনেক উপকারী। তাই আমাদের সবারই উচিত কচুশাক খাওয়া। আর কচুশাকে রয়েছে প্রচুর ভিটামিন। বিশেষ করে আমাদের চোখের দৃষ্টিশক্তি ভালো রাখে কচুশাকে।

ফটোগ্রাফি -৩

Color Splash_2023929184845343.png

এগুলো হয়তো আমরা অনেকেই চিনি। এগুলো হচ্ছে পাকন পিঠা। এখন হলো পাকন পিঠা খাওয়ার মৌসুম। তবে পিঠা বানাতে একটু ঝামেলা লাগে। তাই কয়েক দিন আগে আমার বোনের বাসায় গিয়েছিলাম তখন দুবোন বসে বসে এই পিঠা গুলো বানিয়েছি।তবে খেতে কিন্তু অনেক মজা হয়েছিল।

ফটোগ্রাফি -৪

Color Splash_202392918489205.png

এটি হচ্ছে আলু দিয়ে কৈ মাছ ভুনা রেসিপি। আসলে আমাদের কয়েক দিন আগে কিছু কৈ মাছ এনেছিল তবে কৈ মাছ গুলো ছিল চাষের। যদিও চাষের কৈ তেমন পছন্দ করে না। তবে তাজা মাছ খেতে বেশ ভালোই লাগে।চাষের হলেও খেতে বেশ মজার হয়েছিল।

ফটোগ্রাফি -৫

Color Splash_2023929184737810.png

এই গুলো হলো তেলাপিয়া মাছের চচ্চড়ি। আসলে আমাদের মাঝে মাঝে তেলাপিয়া মাছ আনে শুধু ভেজে খাওয়ার জন্য। কিন্তু আমি ও কখনো রান্না করিনি। তাই গতকাল ভাবলাম কয়েক পিস মাছ নিয়ে চচ্চড়ি করি কেমন লাগে। তবে অনেক মজা লেগেছিল। তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৬

Color Splash_2023929184646373.png

এটি হচ্ছে খাসির মাথা ও মুগডাল দিয়ে মুড়ি ঘন্ট। আসলে এই মুড়িঘণ্ট আমার হাসবেন্ড এর অনেক পছন্দ। তাই দুদিন আগে একটা খাসির মাথা এনেছিন তারপর মুগেরডাল দিয়ে রান্না করে দিয়েছি অনেক মজা করে খেয়েছে। আসলে এই খাবার গুলো সব সময় মজার হয়ে থাকে।

ফটোগ্রাফি -৭

Color Splash_2023929184623755.png

এগুলো হলো আলু দিয়ে ডিম ভুনা রেসিপি। আসলে আমি বেশ কিছু হাঁস কিনেছিলাম। সেই হাঁস কেবল দুই তিনটা করে ডিম দেয়। আস্তে আস্তে সব গুলোই ডিম দেওয়া শুরু করবে।তাই আমি কয়েকটি ডিম নিয়ে ভুনা করেছি অনেক ভালো লেগেছিল। আসলে আমার মনে হয় ডিম সবার অনেক পছন্দ করে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবর দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 11 months ago 

বেশ লোভনীয় সব খাবারের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। আর এই সমস্ত লোভনীয় রেসিপি গুলো দেখে লোভ সামলানো বড়ই কঠিন। তবে ঠিক বলেছেন সকালবেলায় ঘুম থেকে উঠে কিন্তু চা-বিস্কুট সকলের প্রিয়।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য

 11 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার কিছু খাবারের ফটোগ্রাফি করেছেন। শেয়ার করা খাবারের ফটোগ্রাফির মধ্যে একটা পিঠাকে আপনি পাকান পিঠা বলছেন, কিন্তু আমাদের এদিকে এই পিঠাকে কুলি পিঠা বলে থাকি। আর কই মাছের রেসিপিটা দারুন হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ চমৎকার কিছু খাবারে ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করার জন্য।

 11 months ago 

কয়েকটি খাবারের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন।দেখেই তো লোভ লাগছে অনেক।খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে । আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া

 11 months ago 

খুবই সুন্দর ভাবে আপনি কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি একটি থেকে একটি লোভনীয় দেখা যাচ্ছে৷ আর শেষের দিকে আপনি যে আলু দিয়ে ডিম ভুনা রেসিপিটি শেয়ার করেছেন সেটি আমার এখনি খেতে ইচ্ছা করছে৷

 11 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 11 months ago 

অসাধারণ কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আসলে এমন কমন এবং পরিচিত খাবার গুলো সবার খুব প্রিয়। বিশেষ করে সকালের চা বিস্কিটটা অসাধারণ ছিল। তাছাড়া পাকন পিঠার রেসিপি টা আমার খুবই ভালো লাগে। আপনি প্রতিটি খাবারের ফটোগ্রাফি দারুণ ভাবে শেয়ার করলেন আপু। অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সত্যি আপু সকালে নাস্তা না হলে আসলে ভালো লাগে না, ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

একসাথে বেশ কয়েকটি খাবারের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো আপু। খাবারের সবগুলো ফটোগ্রাফি দেখতে অনেক অসাধারণ ছিল। পাকন পিঠার ফটোগ্রাফিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

সু স্বাগতম আপু। ভালো থাকবেন

 11 months ago 

ধন্যবাদ আপনাকে

 11 months ago 

লোভনীয় কিছু খাবারের রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলেই কচুর শাকে পরিমাণে ভিটামিন থাকে। ভিটামিনের চাহিদা পূরণের জন্য কচুর শাক আমাদের সকলেরই খাওয়া উচিত।

 10 months ago 

জি ভাইয়া কচু শাক আমাদের জন্য অনেক উপকারী, ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপনি খুব লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন।রেসিপিগুলো দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 10 months ago 

জি আপু অনেক মজারছিল, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46