এলোমেলো ফটোগ্রাফি পোস্ট ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

20230219_175001_HDR.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো এলোমেলো ফটোগ্রাফি পোস্ট। আসলে ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাইতো ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে মিস করি না।আর আমি চেষ্টা করি সপ্তাহে একদিন হলেও ফটোগ্রাফি শেয়ার করার জন্য। তাই আজ ও আমি আপনাদের মাঝে আমার ভালো লাগা কিছু নিয়ে ফটোগ্রাফি নিয়ে এসেছি। এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।তো চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

20230219_175001_HDR.jpg

Divice:LGK30
Location
এই মূকল আমরা হয়তো সবাই চিনি। এটি হচ্ছে আমের মূকল।আমাদের আম বাগানে অনেক আমের মূকল এসেছে। আম রুপালি গুলো খেতে অনেক মিষ্টি। গত দুবছর ধরে লাগিয়েছি।আশাকরি এবারো অনেক আম ধরবে।

ফটোগ্রাফি -২

20230219_174129.jpg

Divice:LGK30
Location
এই ফল টি হলো লেবু ফল। আসলে এই লেবুটি নাকি চায়না লেবু।অনেক দিন আগে এই লেবুর চারা কিনে এনেছি। তবে এই প্রথম লেবু ধরেছে। এখনো লেবু ছেড়া হয় নি, মনে হচ্ছে লেবুতে অনেক রস হবে।

ফটোগ্রাফি -৩

20230208_184942.jpg

Divice:LGK30
Location
এই গুলো আপনারা সবাই কম বেশি চিনে থাকেন। কয়েক দিন আগে আমি আমার বান্ধবীর সাথে ঘুরতে গিয়ে ছবি গুলো তুলেছি।আসলে এই মাটির তৈরি জিনিস গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আমি শুধু একটা লবনের বাটি কিনে এনেছি। তবে এই মাটির জিনিস গুলো ব্যবহার করতে গেলে শুধু ভেঙে যায় হা হা হা।

ফটোগ্রাফি -৪

20230208_174548.jpg

Divice:LGK30
Location
এই ফটোগ্রাফি গুলো আমি জসীম মেলা থেকে তুলেছি। আসলে জসীম মেলায় ঢুকার সাথে সাথে আমার ছোট মেয়ে পিড়ি বেলুন কিনবে,আর দোকানটা ও গেটের সামনে।তাই মেয়েকে পিড়ি বেলুন কিনে দিলাম। সাথে একটা বটি ও কিনেছে। আসলে এই ছোট কাঠের জিনিস গুলো দেখতে অনেক সুন্দর লাগে।

ফটোগ্রাফি -৫

PhotoCollage_1676858516789.jpg

Divice:LGK30
Location
এই দৃশ্যটি দেখে আমার অনেক ভালো লেগেছে। আমরা মেলায় কিছু ক্ষণ ঘোরাঘুরি করার পরে চোখে পড়ল এই দৃশ্যটি। এই কাপ গুলো দিয়ে চা বিক্রি করেছে। এই এক কাপ চা এর দাম ৫০ টাকা। আমরা সবাই এই চা খেয়েছি। চা খাওয়ার পরে কাপগুলো পুড়ানো দেখিছিলাম দাঁড়িয়ে দাঁড়িয়ে অনেক ভালো লেগেছে। মজার ব্যাপার হলো চা খাওয়া শেষে আমার মেয়ে দুটি কাপ ওদের বলে নিয়ে এসেছে।

ফটোগ্রাফি -৬

20230208_174836.jpg

Divice:LGK30
Location
এই ফটোগ্রাফি গুলো আমরা সবাই চিনি,এটি হচ্ছে স্টিলের জিনিসপত্র। আমরা প্রতি নিয়ত ব্যবহারের জন্য এই জিনিসপত্রগুলো ব্যবহার করি। তাই আমি জন্মদিনের গিফট কিনে আনার সময় এখান থেকে একটা বড় প্লেট কিনে এনেছি। এগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

ফটোগ্রাফি -৭

20230208_174756.jpg

20230208_174751.jpg

Divice:LGK30
Location

এই যে দোকান গুলো দেখতে পারছেন, এগুলো হলো আচারের দোকান।এখানে রয়েছে হরেক রকমের আচার। আমি বান্ধবীর সাথে ঘুরতে গিয়ে এই আচারের দোকান থেকে আচার খেয়েছি অনেক মজার।বিশেষ করে জলপাই আচারের স্বাদ অনেক। এই আচার গুলো আমার অনেক ভালো লেগেছে তাই ফটোগ্রাফি করে নিয়েছি।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

আপনি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করেন জেনে ভালো লাগল।আপনার এলোমেলো ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনাদের ভালো লাগে আমার কাজের আগ্রহ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করেন জেনে আরও বেশি ভালো লাগলো। আচার গুলো দেখতে লোভনীয় লাগছে। এছাড়া মাটির জিনিসপত্রগুলোও দেখতে খুব সুন্দর। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

সত্যি আপু আচার গুলো অনেক লোভনীয়। আর মাটির জিনিস গুলো অনেক সুন্দর তবে আমার কাছ থেকে শুধু ভেঙে যায়। ধন্যবাদ আপু।

 last year 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো আসলে খুব চমৎকার হয়েছে। ফটোগ্রাফির সাথে সাথে খুব চমৎকার বর্ণনা দিয়েছেন যেটি আসলে ফটোগ্রাফির ও মাধুর্যতা বাড়িয়ে দিয়েছে। ধন্যবাদ আপু ভালো থাকবেন সব সময়।

 last year 

সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালই লেগেছে। প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি করেন যেনে ভালো লাগলো। কাঠের জিনিসগুলো এবং মাটির জিনিসগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আচারের ফটোগ্রাফি গুলো খুবই লোভনীয় ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু

 last year 

প্রতি সপ্তাহে আপনি একটি করে ফটোগ্রাফি পোস্ট করেন জেনে ভাল লাগলো। আপনি আজ খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি আমার ভাল লেগেছে আপু।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে বিশেষ করে আমের মুকুল দেখে তো আম খেতে ইচ্ছে করছে। তাছাড়া আপনি আচারের ফটোগ্রাফি শেয়ার করেছেন অসাধারণ ছিল। এমন সুন্দর সুন্দর খাবারের ফটোগ্রাফি শেয়ার করলে জিভে জল আসে। আর মাটির জিনিসগুলো তো লোভ লাগার মত ছিল নিতে ইচ্ছা করে মাটি জিনিস দেখলে। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে অসাধারণ লেগেছে আমার কাছে।

 last year 

আসলে আপু আমের মূকল দেখে খেতে ইচ্ছে করলেও এখন খাওয়া যাবে না হা হা হা। জি আপু মাটির জিনিস গুলো আসলে লোভ লাগার মতো।

 last year 

আপনি এলোমেলো চমৎকার ফটোগ্রাফি করেছেন। আমার কাছে প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে মেলার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো। এরকম ফটোগ্রাফি করতে গেলে অনেক ধৈর্য ধারণ করতে হয়। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু একটু ধৈর্য তো থাকতে হবে,ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি অনেকটা চেষ্টা করেছেন এলোমেলোভাবে তোলা ফটোগ্রাফি গুলোকে সুন্দর করে করার এটা দেখেই খুব ভালো লাগলো। দুই একটা ফটোগ্রাফি হালকা একটু ঘোলা হয়েছে তবে আপনি চেষ্টা করেছেন এটাই হচ্ছে অনেক বড় কথা। পোড়ানো ওই কাপগুলো দিয়ে তৈরি করা চায়ের দাম ৫০ টাকা! এটা তো অনেকটাই বেশি। যদিও এ ধরনের চা আমি আগে কখনো খাইনি।

 last year 

আমরাও প্রথম খেলাম ভাইয়া, ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58397.49
ETH 2619.60
USDT 1.00
SBD 2.42