পুডিং বানানো রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,কেমন আছেন আমার ব্লগের বন্ধুরা সবাই? আশাকরি আল্লাহ রহমতে ভালই আছেন।আমিও সকলের দোয়ায় ও আল্লাহ রহমতে ভালই আছি। প্রতিদিনের মত আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে,পুড়িং বানানো রেসিপি। হাতে বানানো পুডিং অনেক পুষ্টিকর। বাচ্চারা খেতে অনেক পছন্দ। স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। আর কথা না বাড়িয়ে শুরু করব আজকের রেসিপি।

              পুড়িং বানানো রেসিপি :

GridArt_20220228_192418501.jpg

            প্রয়োজনীয় উপকরণ সমূহ :

আমি পুড়িং বানানোর জন্য যেসকল উপাদান নিয়েছি তা আপনাদের দেখাবো:

GridArt_20220228_192229957.jpg

১/আমি এক কাপ দুধ নিয়েছি।
২/এক কাপ চিনি নিয়েছি।
৩/একটা ডিম নিয়েছি।
৪/একটা এলাচ নিয়েছি।

                প্রস্তুত প্রণালীঃ 

আমি পুড়িং টা যেভাবে তৈরি করেছি তা আপনাদের মাঝে ধাপেধাপে উপস্হাপন করব:

                ধাপ:১

20220228_135726_HDR.jpg

প্রথমে আমি একটি কড়াই ভিতর তিন চামিচ চিনি নিয়েছি ক্যারামেল তৈরি করার জন্য।

               ধাপ:২

20220228_135833_HDR.jpg
দেড় চামচ পানি নিয়েছি চিনির ভিতর

               ধাপ:৩

GridArt_20220228_191428260.jpg

চিনি আর পানি মিশিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে ক্যারামেল এর কালার আসলে চুলা বন্ধ করে দেব।

               ধাপ:৪

GridArt_20220228_174436516.jpg
যে পাএে পুড়িং বানাবো সেই পাএে ক্যারামেল ঢেলে নেব।

              ধাপ :৫     

20220228_135237_HDR.jpg

একটি বাটিতে একটি ডিম ভেঙে নিলাম

                 ধাপ:৬

20220228_135431_HDR.jpg

ডিমের ভিতর চিনি দিয়ে ভাল করে মিশিয়ে নিব।

                ধাপ:৭

GridArt_20220228_191338690.jpg

এখন দুধ দিয়ে আর একটু মিশিয়ে নিব।

                ধাপ:৮

GridArt_20220228_174500485.jpg

ডিম, দুধ ও চিনি দিয়ে মিশিয়ে একটি এলাচ দিয়ে আবরো মিশিয়ে নেব। যাতে ডিমের গন্ধ না থাকে।

              ধাপ:৯

20220228_141445_HDR.jpg

এখন সবকুছি মিশিয়ে ছেকনি দিয়ে ছেকে বাটিতে ঢেলে দেব।

                ধাপ:১০

GridArt_20220228_174146370.jpg

বাটিটি ঢাকনা দিয়ে ঢেকে দেব।

                  ধাপ:১১

GridArt_20220228_174300715.jpg
বাটিটি ঢাকনা দিয়ে ঢেকে রাইস কুকারের ভিতর পানি দিয়ে ১০-১৫ মিনিট রেখে বন্ধ করে দেব।

                  ধাপ:১২

20220228_152036_HDR.jpg

এখন বাটিটি রাইস কুকার থেকে নামিয়ে নরমাল ফ্রিজে রেখে দেব ৩০ মিনিটের জন্য।

20220228_152210_HDR.jpg

ফিরে এলাম ৩০ মিনিট পর, ফ্রিজ থেকে নামিয়ে একটি প্লেটে ঢেলে নিলাম।

20220228_152412_HDR.jpg

এখন তৈরি হয়ে গেল মজার পুড়িং। পুড়িংটা আমি পিচ পিচ করে কেটে নিয়েছি। আশাকরি রেসিপি টি সবার কাছে ভাল লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তব্য করে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে নতুন কোন সময় নতুন কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন,সুস্হ্য থাকবেন, আল্লাহ হাফেজ।

             আমার পরিচয় :

আমি পারুল। আমার ইউজার নেম @parul19। আমার দেশ বাংলাদেশ। আমার জেলা ফরিদপুর। আমি একজন গৃহিণী। আমি নিজের মত করে লিখতে,পড়তে ওচলতে ভালবাসি। ধন্যবাদ আমার বাংলা ব্লগকে।এখানে বাংলায় মনের ভাব প্রকাশ করার সুযোগ করে দেওয়ার জন্য । ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার এই পুডিংটি। কালারটা ও দেখতে অনেক সুন্দর লাগছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যা অন্য কেউ দেখলে খুব সহজেই তৈরি করে নিতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

পুডিং খেতে আমার অনেক ভালো লাগে। আপনি আজকে খুবই সুন্দর ভাবে একটি পুডিং তৈরি করেছেন আপু। আপনার পুডিং তৈরি করার পদ্ধতিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

পুডিং বানানো রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আমার কখনও খাওয়া হয়ে উঠেনি পুডিং রেসিপি । আপনার রেসিপি টি দেখে খুব খেতে ইচ্ছে করছে। খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন‍্য ধন্যবাদ আপনাকে । শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ,আপনাার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পুডিং রেসিপি দেখে লোভ জাগলো ।খুবই সুন্দর করে পুডিং তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রেসিপি। এত সুন্দর করে রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তেব্যের জন্য

 2 years ago 

পুডিং আমার কাছে খুবই ভালো লাগে। মাঝে মাঝে আমার ছোট বোন বাসায় তৈরি করে কিন্তু আমি কখনো নিজে তৈরি করে দেখি নাই। আপনার এই পোস্টটা দেখে আমি একদিন বাসায় নিজেই তৈরি করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া তৈরি করে দেখবেন ভাল হবে,মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

পুডিং দেখে জিভে জল চলে এসেছে। খুব লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন আপনি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা দেখে যে কেউ এটি তৈরি করে নিতে পারবে। এত অসাধারন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আপনাার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুডিং খেতে আমি অনেক ভালোবাসি এটি দেখতে যেমন চমৎকার তেমনি খেতে বেশ সুস্বাদু হয়ে থাকে । পুডিং অনেক স্বাস্থ্যকর একটি খাবার আপনার তৈরি করা পুডিং রেসিপি টা দেখতে বেশ লোভনীয় দেখাচ্ছে ।আপনি দারুন ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। দেখেই জিভে পানি চলে এলো। সত্যিই আপনার রেসিপি অনেক লোভনীয় ছিল নিশ্চয়ই খেতেও অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তৈরি করা ডিমের পুডিং টা দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। পুডিং আমার তো খেতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা পুডিংটি ও দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। কিছুদিন আগেও তো আমাদের বাড়িতে তৈরি করে খেয়ে ছিলাম আমরা। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44