সকালে কাশফুল বাগানে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

সকালে কাশফুল বাগানে ঘোরাঘুরি

20231021_092841.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে ঘুরতে আমাদের কার না ভালো লাগে। আমার মনে হয় ঘুরতে সবারই অনেক ভালো লাগে। তাই তো সময় পেলেই মাঝে মাঝে কোথাও ঘুরতে চলে যায়।আর সেই ঘুরটা যদি হয় কোন ফুল বাগানে তাহলে তো কোন কথায় নেই। আরো দুদিন আগে হঠাৎ করে শোনলাম আমার বোন অনেক অসুস্থ তাকে হাসপাতালে নিয়ে গেছে। তাই আর দেরি না করে সেই সন্ধ্যা সাতটার দিকে বাচ্চাদের নিয়ে চলে গিয়েছিলাম।তারপর আমার বোনকে ডাক্তার দেখিয়ে ঔষধ নিয়ে এলো আবার কিছু পরিক্ষা দিয়েছে আজ রেজাল্ট দেবে।সবাই দোয়া করবেন যেন রেজাল্ট ভালো আসে। গতকাল সকালে আমার বোনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর আমার ছোট একটা ভাগ্নে আছে তাকে রেখে গিয়েছিল। কিছু সময় থাকার পরে আম্মু আম্মু করছে। ওদের বাসার কাছেই কাশফুল বাগান, তাই আমার ভাগ্নি বললো চলো খালামনি আমরা ভাইয়াকে নিয়ে কাশফুল বাগানে ঘুরে আসি। তাই আমি ও রাজি হয়ে গেলাম। তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

20231021_092855.jpg

20231021_092748.jpg

আমরা বাসা থেকে যেতে যেতে নয়টা বেজে গিয়েছিল।আসলে আমরা যখন রওনা দিলাম তখন হালকা রোদ উঠছে। কিন্তু গিয়ে কিছু সময় থাকার পরে দেখি অনেক রোদ। আর রোদের কারণে মনে মতো ঘুরতে পারিনি।যাইহোক কাশফুল বাগানেই সূর্যের অনেক তাপ। আমার বড় মেয়ে আমার ভাগ্নেকে নিয়ে পাশে দাঁড়িয়ে রয়েছে। আর ছোট মেয়ে আর আমার ভাগ্নে মিলে চলে গেল কাশফুল বাগানে। আমার প্রথমে নামতে ভয় লাগছিল। আসলে কাশফুল গুলো অনেক ওপরে। তারপর আমার মেয়ে ও ভাগ্নি নেমে গেল কাশফুল আনার জন্য।ওরা কাশফুল গুলো দেখে গিয়েই আগে হাত দিয়ে ছিঁড়তে লাগলো। হাতদিয়ে ছিঁড়তে গিয়েই দুজনের হাত কেটে গেল।হাত কাটলে কি কাশফুল তারা ছিঁড়বেই।আমার প্রথম ভয় লাগলেও ভিতরে নামার পরে অনেক ভালো লেগেছে।

20231021_092738.jpg

20231021_092638.jpg

20231021_093029.jpg

আসলে রোডের পাশে কাশফুল বাগানে তাই সকাল বিকেলে অনেক লোক এখানে ঘুরতে আসে। আপনারা সবাই জানেন ঘুরতে এলেই আগে সবারই ফুল নিতে হবে। আমার ভাগ্নি বলছে এখানে দিয়ে এতো পরিমাণ ফুল ছিল বলার মতো নয়।আসলে এভাবে ফুলের রাজ্যে ঘুরতে আসলে অনেক ভালো লাগে। তবে আমার মেয়ে ও আমার ভাগ্নি দুজনে কাশফুল দিয়ে পুরো শরীর মাখিয়ে ফেলেছে। ওরা ফুল গুলো ছিঁড়তে লাগলো আর আমি ঘুরে ঘুরে চারপাশ দেখলাম ও সাথে কিছু ফটোগ্রাফি করে নিয়েছি। আসলে এখানে আরো কিছু সময় ঘুরতে ইচ্ছে করছিল। কিন্তু সূর্যের আলো এমন ভাবে পড়ছে বলার মতো নয়।

20231021_092859.jpg

20231021_092841.jpg

রোদের তাপে আমার আর ভালো লাগছে না। তবে বাচ্চারা কিছুতেই আসবে না। আসলে আমারো মনে চেয়েছিল আরো কিছু সময় থাকি তবে বেশি আনন্দ করতে গেলে আবার এদের সবারই গরম লেগে যাবে। তারজন্য আমি বারবার বলতে থাকলাম তোমরা চলে আস।সত্যি সকালে সব জায়গায় মনোরম পরিবেশে ঘুরলে অনেক ভালো লাগে। আপনাদের কেমন লাগে জানি তবে আমার কাছে অনেক ভালো লাগে। আর সকাল সকাল কাশফুল বাগানে ঘুরতে ও অনেক ভালো লেগেছিল। আসলে যার মনে যতই দুঃখ থাক না কেন এভাবে ফুল বাগানে ঘুরতে গেলে কিছু সময়ের জন্য হলে ও ভালো হয়ে যাবে। আমার কাছে কাশফুল বাগানে ঘুরতে অনেক ভালো লেগেছিল।আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 10 months ago 

আপনার বোনের জন্য অনেক দোয়া রইল। আসলে বাচ্চারা এসব জায়গাগুলোতে গেলে বেশ আনন্দ করে। সূর্যের তাপটা অনেক বেশি ছিল সেটা ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে। তবে কাশফুল একদম কম। ভালো লাগলো আপু আপনার পোস্ট পড়ে।

 10 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপু।

বাচ্চাদের সঙ্গে সময় কাটায় খুবই ভালো লাগে। যদি বাচ্চাদের কথাও ঘুরতে নিয়ে যাওয়া হয় তারা খুবই আনন্দ অনুভূতি উপলব্ধি করে।কাশফুল প্রায় শেষের দিকে যে কারণে ফটোগ্রাফিতে কাশফুলের চিহ্ন খুবই কম। সূর্যের তাপে বেশ ভালো একটা সময় পার করেছে। ধন্যবাদ আপনার কাটানো কিছু সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ।

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া কাশফুল একদম শেষের দিকে তবে রোদ অনেক ছিল। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

দেখে ভালো লাগছে সকাল সকাল কাজ বাগানে চলে গিয়েছেন। বিকালের দিকে গেলে হয়তো বেশি ভালো হতো। রোদ থাকত না ভালোভাবে ঘুরতে পারতেন। কাশ বাগান আমারও অনেক পছন্দের। আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 10 months ago 

আপনার পছন্দ জেনে আমার কাছে ও অনেক ভালো লাগলো, পোস্ট পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 10 months ago 

দোয়া করি আপনার বোনের জন্য, যেন ডাক্তার যে পরীক্ষাগুলো দিয়েছে সেগুলোর রেজাল্ট ভালো আসে। সকাল বেলায় কাশফুল বাগানে গিয়েছিলেন এবং মুহূর্তটা খুব ভালো লেগেছিল দেখে বুঝতে পারছি। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফিও করেছেন সেখানে গিয়ে। কাশফুল বাগান আমার খুব পছন্দের, আর এভাবে গেলে অনেক ভালো লাগে।

 10 months ago 

আসলে ভাইয়া হঠাৎ করেই যাওয়া হয়েছিল, তবে ঘুরতে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। সত্যি বলতে কাশফুলের বাগানে গেলে সহজে সেখান থেকে আসতে মন চায় না। আমিও কিছুদিন আগে আমাদের এলাকায় কাশফুলের বাগানে গিয়েছিলাম বেশ সুন্দর মনোরম পরিবেশে বেশ কিছু সময় অতিবাহিত করেছিলাম। বাচ্চাদের নিয়ে দারুন সময় কাটিয়েছেন পোস্ট দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

জি ভাইয়া বাচ্চাদের নিয়ে বেশ ভালো একটা সময় কাটিয়েছিলাম, ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago (edited)

প্রথমে আপনার বোনের জন্য দোয়া রইল যেন সে তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়। তবে আপু কাশ ফুল দেখতে অনেক ভালো লাগে। যদিও আপনারা সকালবেলা গিয়েছেন এই কারণে রোদের কারণে আপনাদের কাছে খারাপ লাগতেছে। বিকেলবেলা গেলে হয়তোবা অনেক ভালো লাগতো। তবে একসাথে কয়েকজন ঘুরতে গেলে এমনিতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার পোস্টটি পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

দোয়া করি আপু আপনার বোনের জন্য। তবে কাশফুলে ঘুরতে গেলে এমনিতে অনেক ভালো লাগে। গ্রাম অঞ্চলে কাশফুল দেখতে এমনিতে চমৎকার লাগে। তবে বিকেল বেলা গেলে আরো ভালো লাগতো আপনাদের কাছে। বিশেষ করে বিকেলবেলা আবহাওয়া খুব চমৎকার। খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

জি ভাইয়া বিকেল বেলা গেলে অনেক ভালো লাগে, তারপরে ও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার বোনের সুস্থতা কামনা করছি আপু। আশা করি ভালো রিপোর্ট আসবে সেই কামনা করছি। তবে সেই সাথে খুব সুন্দর সুন্দর কাশফুল বাগানে ঘোরাঘুরি করলেন। কাশফুল দেখতে তো খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি মুহূর্ত কাটালেন। আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন অসাধারণ ছিল।

 10 months ago 

সত্যি আপু অনেক সুন্দর মূহুর্ত কাটিয়েছিলাম।ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

আপনার বোন যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যায় এবং ভালোভাবে থাকতে পারে এটাই দোয়া করি। বোনের অসুস্থতার কথা শুনে আপনারা চলে এসেছিলেন এটা দেখে ভালো লাগলো। আপনার মেয়ে এবং আপনার ভাগ্নি কাশফুল বাগানে গিয়ে কাশফুল হাত দিয়ে ছেড়ার কারণে তাদের হাত কেটে গিয়েছিল, তবুও তারা কাশফুল ছেড়া বন্ধ করেনি। এরকম কাশফুল বাগানে ঘুরতে গেলে সময়টা অনেক ভালো কাটে। হঠাৎ করে যাওয়া হলেও ভালো সময় কাটিয়েছিলেন বুঝতে পারছি।

 10 months ago 

আসলে আপু বুঝতে পারেনি তাই হাত কেটে গিয়েছিল তারপরেও আরো ছিড়বে। ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 10 months ago 

এবার আমরা কাশফুল দেখতে যেতে পারিনি। একদিন রেডি হয়েছিলাম যাওয়ার জন্য সেদিন থেকে বৃষ্টি শুরু হয়েছিল এরপর নদীতে বন্যা এসে সব কাশফুল নষ্ট হয়ে গেছে। পরে আর যাওয়া হয়নি। যদিও কাশফুল কম ছিল তবে বাচ্চাদের আনন্দ দেখে ভালো লাগলো।

 10 months ago 

জি আপু কাশফুল গুলো প্রায় বেশের দিকে,বাচ্চারা অনেক আনন্দ পেয়েছে। আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54