রঙিন কাগজ দিয়ে সাপ তৈরি ||১০% বেনিফিশিয়ারি লাজুক শিয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

রঙিন কাগজ দিয়ে সাপ তৈরি

20230205_161703.jpg

20230205_161607.jpg

বরাবরের মতো আজ ও আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটা পোস্ট নিয়ে। পোস্টটি হলো রঙিন কাগজ দিয়ে সাপ তৈরি। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আর রঙিন কাগজ দিয়ে তৈরি জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো সময় পেলে আর দেরি করি না রঙিন কাগজ নিয়ে বসি। যদিও রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে অনেক সময় আর ধৈর্যের প্রয়োজন। আসলে আজ সাপ তৈরি করার মেইন উদ্দেশ্য হলো মেলা থেকে একটা সাপ কিনে এনেছে আমার ভাতিজা। তাই দেখে আমার মেয়ে সাপ কিনবে, আমি বললাম মেলায় যাব তারপর সাপ কিনে আনবো। কিন্তু তারা বলে তাহলে একটা রঙিন কাগজ দিয়ে বানিয়ে দেও,মেলায় যখন যাব তখন আরো কিনে আনবো।তাই আমি ভাবলাম আজ পোস্ট করার মতো তেমন কিছুই নেই। তাহলে বানিয়ে দিই ওদের ও আবদার পূর্ণ হবে আমার ও আজকের পোস্ট হয়ে যাবে। যেই ভাবা সেই কাজ শুরু করে দিলাম বানানো। তবে বানানোর পরে সাপ পেয়ে বাচ্চারা অনেক খুশি।আসলে দেখতে সত্যিকারের সাপের মতো লাগছে।আশাকরি আপনাদের কাছেও ভালো লাগবে।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoCP9HG7dxuuSpAHhdKPZakTCiaNoG7bqABm7YYGzesJwoVQoNruxzyZcJK6MC9inK8aeCSU2fwNN5da2K...78KtKk7Rsfm4ZtRepHo6K2qeo4R3vMB93xAc8vcyfdZKr2tXNzdTCxivk3RzyymVbiyZQFrpdibmNASSW1zcsvfbH6jqLkbS36x8chG9DUoMYDZMXjQVxHQA8N.png

20230205_152331.jpg

১.রঙিন কাগজ
২.আঠা
৩.কাঁচি
৪.পেন্সিল

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1675593064338.jpg

প্রথমে আমি দুই কালারের দুটি রঙিন কাগজ নিয়েছি। তারপর মাঝখান থেকে ভাজ করে কেটে নিয়েছি।

ধাপ- ২

PhotoCollage_1675593130734.jpg
এখন কাঁটা অংশের মাঝখান থেকে আবারও ভাজ করে নিয়েছি। এভাবে আবারো দুটি মাঝ খান থেকে ভাজ করে নিয়েছি। একই ভাবে দুটি রঙিন কাগজ ভাজ করে নিয়েছি।

ধাপ- ৩

PhotoCollage_1675593248938.jpg
ভাজ করা হয়ে গেলে এভাবে কাঁচি দিয়ে পিস পিস করে কেটে নিয়েছি। তারপর একটি সাথে আঠা লাগিয়ে এভাবে ভাজ করে দিয়েছি।

ধাপ- ৪

PhotoCollage_1675593361695.jpg

এখন আর একটু রঙিন কাগজ নিয়েছি। তারপর পেন্সিল দিয়ে এভাবে দাগ দিয়ে নিয়েছি। এখন কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-৫

PhotoCollage_1675593428362.jpg

এখন আর একটু রঙিন কাগজ দিয়ে এভাবে কাঁচি দিয়ে কেটে সাপের জিব্বা বানিয়ে নিয়েছি। তারপর সাদা
কাগজ দিয়ে দুটি চোখ বানিয়ে সাপের মুখের সাথে লাগিয়ে দিয়েছি।

ধাপ শেষ

PhotoCollage_1675593512729.jpg
কেটে রাখা সব গুলো কাগজ আঠা দিয়ে লাগানো হলে মুখ আঠা দিয়ে লাগিয়ে দেব। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে সাপ তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

সবাইকে অনেক ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্ট পড়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলি দেখতে অসম্ভব সুন্দর হয় ৷ আপনি রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি সাপ তৈরি করেছেন ৷ রঙিন কাগজের সাপ দেখতে অনেক সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে রঙিন কাগজের সাপ তৈরির সুন্দর প্রক্রিয়া টি আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার কাছে সুন্দর হয়েছে জেনে ভালো লাগলো। আপনাকে ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনি আপনার মেয়ের জন্য রঙিন কাগজ দিয়ে সাপ তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আসলে বাচ্চারা অনেক সময় অনেক কিছু কিনতে বায়না করে। আর সেগুলো যদি নিজে নিজে তৈরি করে দেওয়া যায় তাহলে ভীষণ ভালো লাগে। কাগজ দিয়ে এভাবে কখনো সাপ তৈরি করা হয়নি। দেখতে কিন্তু বেশ ভয়ঙ্কর লাগছে। আপনার হাতের কাজ প্রতিটি ধাপে ধাপে তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

সত্যি আপু বাচ্চারা অনেক বায়না ধরে সব কিছু কেনার জন্য। মাঝে মাঝে বানিয়ে দিলে ভালোই হয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক সুন্দর লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে সাপ তৈরি করেছেন। অবশ্য এটি আপনার বাচ্চার জন্য তৈরি করেছেন। আর ছোট বাচ্চারা এই ধরনের খেলনা পেলে খেলতে খুব ভালোবাসে।কাগজ দিয়ে এত সুন্দর সাপ বানানো যায় এটা আমার কখনো নিজের আইডিয়াই আসেনি। আপনি খুব সুন্দর করে রঙের সাপ বানিয়েছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে বড় একটা সাপ তৈরি করেছেন। অনেক সুন্দর হয়েছে। এধরনের রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে ভীষণ ভালো লাগে। আপনার ডাই প্রজেক্ট ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সাপ তৈরি করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আমার ক্রাফটিং করতে ভীষণ ভালো লাগে। যাই হোক আপনার তৈরি করা সাপ টি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগলে আমার কাজের উৎসাহ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছে ডাই পোস্টগুলো কেন জানি না খুবই কঠিন লাগে। তবে আপনাদের পোস্টগুলো যখন আমি দেখি এবং পড়ি তখন মনে হয় যে আসলে অনেক সহজ। আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সহজে সাপ তৈরি করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু দেখে কঠিন মনে হলেও করতে গেলে ততটা কঠিন নয়, শুধু সময়ের প্রয়োজন। ধন্যবাদ আপু

 2 years ago 

রঙিন কাগজে অনেক সুন্দর একটি সাপ তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়েছেন জেনেও অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে ছোটরা এমনই হয়ে থাকে একজনের জিনিস দেখলে অন্যজনও সেটা নিতে চাই। তাই আপনি দারুন একটা কাজ করে ফেলেছেন দেখছি আপু। মেয়েকে দেবার জন্য রঙিন কাগজের চমৎকার একটা সাপ তৈরি করেছেন আপনি।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে সাপ তৈরি করেছেন যেটা নিজের দক্ষতা কিছুটা হলেও বাড়িয়ে তুলেছে। আমিও সবসময় চেষ্টা করব এই ধরনের কিছু তৈরি করতে যেটা আপনাদের অনুপ্রেরণা য়।

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করলে সফল হওয়া যায় ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার কাছেও রঙিন কাগজের জিনিস বানাতে অনেক ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে সাপ বানিয়েছেন। রাতের অন্ধকারে এই সাপ হঠাৎ করে কেউ দেখলে ভয় পেয়ে যাবে। যেকোনো খেলনা হলেই বাচ্চারা খুব খুশি হয়।সাপ তৈরির পদ্ধতি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপু রাতের অন্ধকারে হঠাৎ করে দেখলে ভয় লাগে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41