পেন্সিল দিয়ে একটি ফুল অঙ্কন ||১০% বেনিফিসিয়ারি shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই? নিশ্চয় ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়া আল্লাহু রহমতে ভালোই আছি।সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

PhotoEditorPro_1660145628402.jpg

বরাবরের মতো আজও আমি হাজির হয়েছি একটি পোস্ট নিয়। পোস্ট হলো পেন্সিল দিয়ে একটি ফুল আঁকা ও রং করা।আমি তেমন কিছু আঁকতে পারি না। তবে চেষ্টা করতে তো সমস্যা নেই। আসলে মানুষ চেষ্টা করলে সব পারে ।মানুষ হচ্ছে সৃষ্টির সেরা জীব।মানুষের অসাধ্য কিছুই নেই।ক্ষুদ্র থেকেই বৃহত্তের সৃষ্টি।ছোট ছোট জিনিস একদিন বড় আকার ধারণ করবে।যাইহোক আমার আঁকা আাঁকি করতে বেশ ভালো লাগে। তবে সময় সাপেক্ষের কারণে তেমন আঁকা হয়ে ওঠেনি।আশাকরি এখন মাঝেমাঝ আপনাদের কাছ নতুন কিছু নিয়ে আসতে পারবো।যদিও আমার কিছু সময় লাগছে। তারপর যখন কমপ্লিট হয়ে গেছে তখন আমার কাছে অনেক ভালো লেগেছি।আপনাদের ও ভালো লাগবে।তাহলে চলুন দেখে নেওয়া যাক যে আমি কিভাবে ফুল তৈরি করেছি।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoCP9HG7dxuuSpAHhdKPZakTCiaNoG7bqABm7YYGzesJwoVQoNruxzyZcJK6MC9inK8aeCSU2fwNN5da2K...78KtKk7Rsfm4ZtRepHo6K2qeo4R3vMB93xAc8vcyfdZKr2tXNzdTCxivk3RzyymVbiyZQFrpdibmNASSW1zcsvfbH6jqLkbS36x8chG9DUoMYDZMXjQVxHQA8N.png

PhotoEditorPro_1660145351706.jpg

১| সাদা কাগজ
২|পেন্সিল
৩| রঙিন পেন্সিল
৪| কম্পাস

প্রস্তুত প্রণালিঃ

ধাপ-১

20220810_195159.jpg20220810_194942.jpg

প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে বৃত্ত এঁকে নিয়েছি।

ধাপ-২

20220810_195606.jpg20220810_195414.jpg

এখন আবারও বৃত্ত এঁকে মাঝে এভাবে পেন্সিল দিয়ে ফুল এঁকে দিয়েছি।

ধাপ-৩

20220810_200021.jpg20220810_195717.jpg

এখন বৃত্তের মাঝে ও বাইরে পেন্সিল দিয়ে ফুলের মতোএঁকে নিয়েছি।

ধাপ-৪


ফুলের পাশে চিএের মতো করে এঁকে সম্পন্ন ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-৫

এখন লাল রঙ দিয়ে চিএের মতো রঙ করে নিয়েছি।

ধাপ-৬

20220810_202533.jpg20220810_202321.jpg

এখন মাঝে হলুদ রং ও লাল রঙের পাশে হলুদ রং দিয়ে দিয়েছি।

ধাপ-৭

20220810_203632.jpg20220810_203233.jpg

এখন লাল, হলুদ ও সবুজ রং দিয়ে চিত্রের মতো করে এঁকে নিয়েছি।

ধাপ৮

20220810_203900.jpg20220810_203800.jpg

এখন আবার হলুদ রং দিয়ে মাঝের ছোট বৃত্ত এঁকে নিয়েছি।

ধাপ-৯

এখন ফুলের পাশে লাল রং দিয়ে সম্পুর্ন ফুল রং করা শেষ করব। এখন আমি আমার নাম লিখে নেব।ব্যাস এভাবেই হয়ে গেল আমার একটি ফুল আঁকা ও রং করা। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। কেমন হয়েছে বন্ধুরা মন্তব্যের মাধ্যমে জানাবেন।

আজকের মতো এখানে শেষ করছি । আবার দেখা হবে অন্য সময় অন্যকোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্হ্য থাকবেন,আল্লাহ হাফেজ।

প্রয়োজনীয়তথ
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30

আমার পরিচয়ঃ

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি। আমি ফরিদপুরে বসবাস করি। আমার দুটি মেয়ে আছে। আমি বাংলায় লিখতে ও পড়তে ভালোবাসি।আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করে।ধন্যবাদ বাংলা ব্লগে এই লেখার সুযোগ করে দেওয়ায় জন্য।

সবাইকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার। জন্য।

Sort:  
 2 years ago 

ওয়াও আপু অসাধারণ আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর করে ফুলের আর্ট করেছেন ৷দেখে অনেক ভালো লাগলো ৷ধন্যবাদ আপু এতো একটি ফুলের মেন্ডেলা আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অসাধারণ একটি ফুল অংকন করেছেন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ধাপগুলো বেশ চমৎকার ছিল। এত সুন্দর ফুল অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার পেন্সিল দিয়ে অংকিত ফুল এর চিত্র টি সত্যি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে দারুন লেগেছে।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগল, এভাবে পাশে থাকবেন। ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল দিয়ে একটি ফুল অঙ্কন টা অনেক সুন্দর হয়েছে। বানানোর ধাপগুলো খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

রোল কাটা কম্পাস ব্যবহার করার মধ্য দিয়ে আপনি সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি আমার বেশ ভালো লেগেছে। আসলেই আপনার দক্ষতার পরিচয় ঘটেছে এই ফুল অঙ্কনের মধ্য দিয়ে। ফুলের ডিজাইন টা বেশ দারুন হয়েছে।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি ফুল অংকন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফুল অংকন। আপনি খুবই নিখুঁতভাবে এবং সময় দিয়ে খুবই দক্ষতা সহকার এই ফুল অঙ্কন করে শেয়ার করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালে লেগেছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি বেশ ভালোই ফুল অঙ্কন করেছেন। তবে কোন ধরনের অংকই আমি একদমই পারিনা। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি ও পারি না ততে একটু একটু চেষ্টা করছি আরকি।মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আশা করছি এখন আপনার কাছে মাঝেমধ্যে নতুন কিছু জিনিস পাব। পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি ফুল একে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখি অনেক ভালো লাগলো। সামনে আপনার আরো সুন্দর সুন্দর আর্টের অপেক্ষায় রইলাম

 2 years ago 

জি ভাইয়া দোয়া রাখবেন যেন মাঝে মধ্যে আপনাদের কাছে নতুন কিছু নিয়ে আসতে পারি।ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করে আমাদের সাথে শেয়ার করেছে আর আপনার অংকন করা ম্যান্ডেলা আর্ট এর কালার কম্বিনেশন টা অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভাইয়া পাশে থাকবেন, মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65809.66
ETH 2680.91
USDT 1.00
SBD 2.95