ঈদের দিনে খাওয়া দাওয়ার কিছু মুহূর্ত || ১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই? আশাকরি ভালোই আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। সকলকে ঈদের শুভেচ্ছা। "ঈদ মোবারক "

ঈদের খাওয়া দাওয়া নিয়ে কিছু কথা।ঈদ মানে আনন্দ,এই আনন্দ সকলের জীবনে বয়ে আসুক।আমরা ঈদের দিনে সকলে কমবেশি কিছু তৈরি করে খেয়ে থাকি।তেমনি আমিও কিছু খাওয়া দাওয়া করেছি তা আপনাদের সাথে শেয়ার করব।

ঈদের দিন অনেক সকাল বেলা উঠেছিলাম।কিছুকাজ গুছিয়ে চলে গিয়াছিলাম রান্নার জন্য।আমি ও আমার বড় জা মিলে সকল রান্না করেছি।আামাদের পছন্দের খাবার গুলো রান্না করলাম।কিন্তুু বৃষ্টি হওয়াতে একটু কষ্ট হয়েছে। তারপরেও অবশেষে আমরা রান্না শেষ করেছি।

🥣তাহলে চলুন বন্ধুরা দেখা যাক আমি ঈদের দিনে কি কি খাবার তৈরি করে পরিবেশন করেছি🥣

সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট

PhotoEditorPro_1651670461860.jpg

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1651670135398.jpg

20220503_135122.jpg

20220503_134640.jpg

পোলাও রোস্ট বাচ্চাদের অনেক পছন্দের জিনিস।ঈদের দিন আামাদের বাচ্চাগুলো পোলাও ও রোস্ট পেয়ে ভিষণ খুশি।সাথে আমরাতো আছি।পোলাও এর সাথে রয়েছে শসা ও লেবু।

🥣ধাপ-২ 🥣

20220504_142220.jpg

PhotoEditorPro_1651670173053.jpg

চিতই পিঠা আামাদের সকলের অনেক প্রিয়।তবে বাচ্চারা একটু কম পছন্দ করে। আর পিঠার সাথে রয়েছে দেশি মুরগির মাংস।যা সকলে কমবেশি পছন্দ করে।

🥣ধাপ-৩ 🥣

20220503_134048.jpg

20220503_143710.jpg

সকল কিছু খাওয়া দাওয়ার পর একটু মিষ্টি মুখ না করলে কেমন হয়। ঈদে মিষ্টির মধ্যে সেমাই ও জর্দা সবাই পছন্দ করে।আামাদের পরিবারের সকলেই সেমাই জর্দা পছন্দ করে।

🥣আমার পরিচয় :🥣

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি ফরিদপুর বসবাস করি।আমি একজন বিবাহিত।আমার দুটি মেয়ে আছে।আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগে এই সুযোগ করে দেওয়ার জন্য।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের

Sort:  
 2 years ago 

ঈদের দিন কোথাও ঘুরতে না যাওয়া হলেও খানাপিনা খুবই ভালো হইছে বুঝতে পারছি।মুরগীর মাংস অনেক পছন্দের খাবার, তাই আপনার ঈদের দিনের খাবার দেখে এখন আবার খাইতে ইচ্ছা করতেছে।ধন্যবাদ আপু সুন্দর সময় আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

হাঃ হাঃ ভাইয়া চলে আসুন আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

পোলাও রোস্ট বাচ্চাদের অনেক পছন্দের জিনিস।

পোলাও রস্টা আমার অনেক প্রিয় একটি খাবার। আমার তো মনে হয় বাচ্চাদের থেকেও আমার বেশি পছন্দ। আমার তো ইচ্ছে করছে আপনার পোলাও রোস্ট খেয়ে ফেলি। খুবই লোভনীয় লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আপু আপনার প্রত্যেকটি বাবা খুব খেতে ইচ্ছে করছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনি জন্য শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

আপু সত্যিই বলি বাচ্চাদের পছন্দ কিন্তুু আমরা কম পছন্দ করি না আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

মনে হয় সারাদিন খুব আনন্দে থেকেছেন আর পেট পুরে পুরে খেয়েছেন। খাবেন তো ভালো কথা তো আমাদের দাওয়াত দেন না কেন? এখানেই তো মারাত্মক ভুল করেছেন। যাইহোক মোটামুটি সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া ঈদেতো এমনিতে দাওয়াত থাকে চলে আসুন অনেক ব্যস্ততার মধ্যে কেটেছে ধন্যবাদ

 2 years ago 

ঈদের দিনে খাওয়া-দাওয়ার খুবই সুন্দর মুহূর্তটুকু আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ঈদের দিনে দেখছি আপনার বাসাতে খুবই লোভনীয় খাবার গুলো তৈরি করা হয়েছিল। পোলাও,রোস্ট, জর্দা সেমাই খুবই কমন খাবার যা সবার বাড়িতেই তৈরি হয়ে থাকে। কিন্তু আপনার তৈরি চিতই পিঠা ও মুরগির মাংস খুবই আনকমন একটি খাবার তৈরি করেছেন বাড়ির সকলের জন্য। আমরা ঈদের দিনে কখনো চিতই পিঠা তৈরি করি না। তাই এই ব্যাপারটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ঈদের দিনে খাওয়া-দাওয়ার সুন্দর মুহূর্তটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া ঈদের দিন আামাদের যে লোকজন এসেছিল তাদের জন্যই আর কি চিতই পিঠা আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ঈদের দিন বাসায় আপনি অনেক সুন্দর খাওয়া এর রেসিপি তৈরি করেছেন আপু। দেখে অনেক লোভনীয় লাগছে। আমার ইচ্ছে করছে আমি এখনি খেয়ে নেই। ধন্যবাদ আপু এত সুন্দর মুহূর্ত ও খাওয়া বিষয় আমাদের শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপু এভাবে পাশে থাকবেন আপনাকে ধন্যবাদ

 2 years ago 

সত্যিই ঈদ মানেই আনন্দ ৷ আপনি ঈদের দারুণ কিছু খুশির মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন ৷ খাবার গুলো সত্যিই লোভনীয় ও সুস্বাদু ছিলো আপানর ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে ৷ খুব মজা করেছেন ঈদে মনে হচ্ছে ৷ আপনার জন্য শুভকামনা রইল ৷

 2 years ago 

ভাইয়া খাবারগুলো সত্যিই অনেক সুস্বাদু ছিল মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

মাশাল্লাহ অনেক ভালো লাগলো আপনার ঈদের দিনের মুহূর্ত গুলো দেখে। অনেক খাবারের আয়োজন করেছেন দেখি। দেখে তো পেট ভরে গেল আপু। বিশেষ করে জর্দা খেতে আমার ভীষণ ভালো লাগে। আর মাংসের রেসিপি গুলো অনেক ভাল ছিল মনে হয়। সেইসাথে বিরিয়ানির কথা তো না বললেই নয়। বিশাল আয়োজন দেখি। ভালো লাগলো এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য শুনে ভালো লাগল দেখে পেট ভরে গিয়েছে খেতে তে আর হয়নি, আয়োজনটা অনেক বড় ছিল আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ঈদ এর দিন ভালোই খাওয়া দাওয়া করেছেন আপু। ভালো লাগলো আইটেম গুলো দেখে। আমিও অনেক খাবার খেয়েছি ঈদ এর দিন৷ সেমাই, খিচুড়ি সহ আরো অনেক কিছু।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ পাশে থাকার জন্য

 2 years ago 

বেশ অনেকগুলো আইটেম করেছেন দেখছি।তবে জর্দা পোলাও আমার মোটেও পছন্দ না 😁।যাইহোক এত আয়জন করেছেন আমাদের একটু দাওয়াত দিলেই পারতেন😢

 2 years ago 

ভাইয়া ঈদের দিন দাওয়াত দিতে হয়না এমনিতে দাওয়াত থাকে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঈদের সকালের খাওয়া-দাওয়া কিছু মুহূর্ত আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সকাল সকাল যদি এত খাবার চোখের সামনে চলে আসে তাহলে লোক না লাগার তো কোন কথাই থাকে না।

সকল কিছু খাওয়া দাওয়ার পর একটু মিষ্টি মুখ না করলে কেমন হয়

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু সবকিছু খাওয়া-দাওয়ার পরে আমার ও মিষ্টি খেতে অনেক ভালো লাগে। আমি প্রায় প্রত্যেকদিন চেষ্টা করে খাওয়া দাওয়া পরে মিষ্টিমুখ করবে।

 2 years ago 

ভাইয়া আসলে খাওয়ার পর একটু মিষ্টি মুখ না করলে ভালো লাগে না আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67621.06
ETH 3787.11
USDT 1.00
SBD 3.50